ঢাকা, সোমবার, নভেম্বর ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি জার্মানী, সুইডেন ও ইইউর জোরালো সমর্থন   |   আবহাওয়া : আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   জাতীয় সংসদ : প্রতিবন্ধীদের শিক্ষার মূল ধারায় নিয়ে আসতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে : শিক্ষামন্ত্রী * সারাদেশে খাদ্য গুদাম সংস্কারের কাজ চলমান রয়েছে : খাদ্যমন্ত্রী * গার্মেন্টস পণ্য রপ্তানিতে গত অর্থবছরে ২৮,১৪৯ মিলিয়ন ডলার আয় হয়েছে : বাণিজ্যমন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : সওগাত সম্পাদক মোহাম্মদ নাসিরউদ্দিনের জন্মবার্ষিকী আগামীকাল   |   রাষ্ট্রপতি : প্রতিবন্ধীদের সম্পদে পরিণত করুন : রাষ্ট্রপতি * সুফিয়া কামালের জীবনাদর্শ ও সাহিত্যকর্ম তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার প্রস্তাব জাপানের * রোহিঙ্গা সংকট প্রশ্নে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ প্রিন্সেস সোফির * রোহিঙ্গাদের ওপর নৃশংসতা মানবাধিকারের মৌলিক লঙ্ঘন : মার্কিন সিনেটর   |    জাতীয় সংবাদ : ভারতের সাথে সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করতেই রংপুর হামলা : ওবায়দুল কাদের * উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছাতে সমাজতন্ত্র কার্যকর চেতনা : তথ্যমন্ত্রী* কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আগামীকাল    |    অর্থনীতি : বাংলাদেশে চীনের বিনিয়োগ আহ্বান করেছে এফবিসিসিআই * এবার ভ্যাট সম্মাননা কার্ড পাবে ব্যবসায়ীরা * ডিএসইর আজকের লেনদেনের পরিমাণ প্রায় ৯৭১ কোটি টাকা : দাম বেড়েছে ১৩৪টির   |    জাতীয় সংবাদ : নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করবে না সরকার : শাজাহান খান * অবকাঠামো উন্নয়নে সরকার ও এডিবির মধ্যে ২৬০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর * এমডিজির সাফল্যের ধারাবাহিকতায় এসডিজি অর্জনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : শিল্পমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : সাহায্য সংস্থা ইউএসএইডের শুভেচ্ছাদূত হচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ *শীর্ষে থেকেই কাল কুমিল্লার মুখোমুখি ঢাকা; জয়ের ধারায় ফেরার লক্ষ্য রংপুর ও সিলেটের *জন্মদিনে ড্যাডসওয়েলের বিশ্ব রেকর্ড ৪৯০ রান   |    জাতীয় সংবাদ : রসিক নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য যা যা দরকার কমিশন তাই করবে : সিইসি * চলচ্চিত্র একটি দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের স্মারক : সংস্কৃতিমন্ত্রী * এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী    |    বিভাগীয় সংবাদ : চাঁদপুরের কল্যাণপুর ইউপিতে ১ বছরে ৩ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন * প্রাথমিক সমাপনীতে চাঁদপুরে ৫৪ হাজার ৭শ, ৫৬ পরীক্ষার্থী অংশ নিয়েছে   |    আন্তর্জাতিক সংবাদ : বেইজিংয়ে অগ্নিকান্ডে ১৯ জনের মৃত্যু, আহত ৮ * জিম্বাবুয়েতে সেনাপ্রধানের সাথে মুগাবের সাক্ষাৎ * আইএসর হাতছাড়া পুরো ইরাক * শ্রীলঙ্কায় সাম্প্রদায়িক দাঙ্গা : সৈন্যরা সতর্কাবস্থায়   |   

মেসির জোড়া গোলে জুভেন্টাসের বিপক্ষে প্রতিশোধ নিল বার্সেলোনা

বার্সেলোনা, ১৩ সেপ্টেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : প্রতিশোধের ম্যাচে লিওনেল মোসির জোড়া গোলে ভর করে জুভেন্টাসকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। মঙ্গলবার ক্যাম্পন্যুতে অনুষ্ঠিত ইউরো ফুটবলের শীর্ষ প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে স্বাগতিক বার্সেলোনা ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাসকে।
ম্যাচে নিজে দুই গোল করা সহ দলের তিন গোলের সবগুলোতেই ছোঁয়া ছিলো আর্জেন্টাইন প্লে মেকার মেসির। ম্যাচে তৃতীয় গোলটি করেছেন ইভান রিকটিক।
এই জয়ের ফলে ডি-গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে গেছে কাতালান ক্লাবটি। গ্রুপের আরেক ম্যাচে স্পোর্টিং লিসবন ৩-২ গোলে অলিম্পিয়কোকে হারিয়ে তাদের সমান সংখ্যক পয়েন্ট অর্জন করেছে।
বিশ্ব রেকর্ড গড়া ট্রান্সফার ফিতে ব্রাজিলীয় সুপার স্টার নেইমার বার্সেলোনা ছেড়ে যাবার পরও বেশ দাপটের সঙ্গে নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। নেইমারের বিকল্প হিসেবে দলে রয়েছে ১০৫ মিলিয়ন ইউরোতে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বার্সায় যোগ দেয়া উসমানে ডেম্বালে। যোগ দিয়েই তিনি মুগ্ধ করেছেন বার্সা দর্শকদের। আর বার্সা প্রমাণ করেছে নেইমার চলে গেলেও তাদের প্রাণভোমরা মেসি থাকলে আর কোন ভয় নেই।
প্রথমার্ধের বিরতিতে যাবার আগমুহূর্তেই ৪৫তম মিনিটে লুইস সুয়ারেজের যোগান থেকে পাওয়া বলে লক্ষ্যভেদের মাধ্যমে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। ডি-বক্সে ঢুকেই কোণাকুনি শটে জিয়ানলুইজি ব্ফুনকে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার (১-০)। ম্যাচের ৫৬তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইভান রিকটিক। ডি-বক্সে ঢুকে মেসির নেয়া শটের বল রক্ষনভাগের খেলোয়াড়দের বাঁধার মুখে ফিরে আসলে ফিরতি বল জালে জড়ান এই ক্রোয়েশিয় মিডফিল্ডার (২-০)। ৫৯ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে বল পেয়ে ফের কৌণিক শটে গোল করেন মেসি (৩-০)।
খেলা শেষে বার্সা কোচ আরনেস্টো ভালভারদে (ঊৎহবংঃড় ঠধষাবৎফব) বলেন, আমরা জানতাম সে (মেসি) বল পেলে কিছু একটা হবে। অতীতে মেসির বিপক্ষে দল মাঠে নামিয়ে আমাকে যথেষ্ঠ ঘাম ঝড়াতে হয়েছে। এখন সে আমারই দলে।
জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি (গধংংরসরষরধহড় অষষবমৎর) অবশ্য মেসির পারফর্মেন্সে খুব একটা বিস্মিত হননি। উল্টো অভিযোগ করেছেন, তার রক্ষণভাগ পাঁচবারের এই বর্ষসেরা খেলোয়াড়কে অন্তত পাঁচবার ডি-বক্সে ঢোকার সুযোগ দিয়েছে। এতে সে খুব বেশী ঘায়েল করার সুযোগ পেয়ে গেছেন। বলেন, আমরা তাকে বেশী সুযোগ দিয়ে ফেলেছি। যে কারণে তার কাজকে সহজ করে দিয়েছি।