ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : অং সান সু চি বালিতে মাথা গুঁজে আছেন : অ্যামনেস্টি   |   খেলাধুলার সংবাদ : লয়েডকে পেছনে ফেরে সেরা অধিনায়ক কোহলি * কনটের অধীনে এক সপ্তাহের অনুশীলনেই আমার উন্নতি হয়েছে : হ্যাজার্ড * পেনাল্টি নিয়ে ব্যক্তিত্বের দ্বন্দ্বে পিএসজি তারকা নেইমার ও কাভানি   |    জাতীয় সংবাদ : নবায়নযোগ্যের চেয়ে পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন খরচ কম : বিশেষজ্ঞ * নবম ওয়েজ বোর্ডের দাবি আদায়ে বিএফইউজে ও ডিইউজের অনশন সফল করার আহবান * সততা ও কর্মনিষ্ঠার যোগফল শুদ্ধাচার : তথ্যসচিব   |    জাতীয় সংবাদ : সিপিএর ঢাকা সম্মেলন সংসদীয় গণতন্ত্র বিকাশ, আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : শিরীন শারমিন * দেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের স্থান নেই : শিল্পমন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গানের এ্যালবাম প্রকাশ করা হলো না শিল্পী আব্দুল জব্বারের * শ্রমিক আওয়াজ নেপালে এশিয়া ফিল্ম উৎসবে যাচ্ছে   |   প্রধানমন্ত্রী : অর্থনীতির অবিচ্ছেদ্য অংশ হিসেবে সরকার শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় গুরুত্ব দিয়েছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : ওইআর সম্মেলনে শিক্ষামন্ত্রী * ভিন্ন নদ-নদীর ৬২ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে *চিকিৎসা ক্ষেত্রে ডাক্তার-রোগীর সম্পর্কের উন্নয়ন জরুরি : উপাচার্য * কেন্দ্রীয় ১৪ দলের সভা বৃহস্পতিবার * দেশের বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত   |   প্রধানমন্ত্রী : যুক্তরাষ্ট্র রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে : ট্রাম্প * হাসিনা-মাহমুদ আব্বাস বৈঠকে রোহিঙ্গা ইস্যু আলোচনা * শান্তিরক্ষী বাহিনীতে যৌন নির্যাতন বন্ধে বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর   |    আন্তর্জাতিক সংবাদ : জাতিসংঘে ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে সিসির সাক্ষাত * ফ্লোরিডায় ইরমার আঘাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে * যে কোন সময় শরণার্থী পরিস্থিতি যাচাইয়ে প্রস্তুত মিয়ানমার : সুকি * ইরাকের একটি রেস্টুরেন্টে বোমা হামলায় নিহত ৩   |   

এমসিএন তান্ডবে সেল্টিককে ৫-০ গোলে হারাল পিএসজি

গ্লাসগো, ১৩ সেপ্টেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : বড় ব্যবধানে জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লীগ মিশন শুরু করেছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। নেইমার, কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানির এমসিএন তান্ডবে মঙ্গলবার গ্লাসগোতে সফরকারীরা ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক সেল্টিককে।
রেকর্ড গড়া অর্থে বার্সা ছেড়ে আসা নেইমার নিয়মিতভাবেই অবদান রাখার মাধ্যমে পিএসজিকে প্রতিদান দিয়ে যাচ্ছেন। কালও প্রথম গোলটি করে প্যারিস জায়ান্টদের লীড এনে দেন তিনি। ফলে পিএসজির হয়ে পাঁচ ম্যাচে অংশ নেয়া এই কৃতি ফুটবলার নিজের নামের পাশেও লিখিয়ে নিয়েছেন ৫টি মুল্যবান গোল। এমবাপেকে দিয়ে দলের দ্বিতীয় গোলটিও করিয়ে নেন নেইমার।
ম্যাচের ১৯তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি (১-০)। ৩৪তম মিনিটে এমবাপের গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় সফরকারী দল। ৬ মিনিট পর পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে ৩-০ ব্যবধানে উন্নীত করেন কাভানি। ম্যাচের ৮৩তম মিনিটে মিখায়েল লাস্টিংয়ের আত্মঘাতী গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। ২ মিনিট পর কভানির দ্বিতীয় গোলের সুবাদে ৫-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় ফরাসি জায়ান্টদের।
খেলা শেষে পিএসজি কোচ উনাই এমেরি বলেন, আমার মনে হয় আমাদের দলটি মিশ্র চরিত্র প্রদর্শন করেছে। পুরো সফলতাটিই দলগত। ম্যাচের পুরো সময় জুড়ে তারা যথেষ্ট ধৈর্য ও সংযমের পরিচয় দিয়েছে। যা আমাকে সত্যিকার অর্থেই মুগ্ধ করেছে।
চমৎকার এই জয়ের ফলে বি-গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে স্থান করে নিয়েছে পিএসজি। একই গ্রুপের জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখও এদিন ৩-০ গোলে হারিয়েছে আন্দারলেখটকে। সেই সুবাদে তারাও পিএসজির সমান পয়েন্ট অর্জন করে। তবে গোল ব্যবধানের কারণে দ্বিতীয় স্থানে জায়াগা পেয়েছে।