ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পদ্মাসেতু এখন দৃশ্যমান বাস্তবতা : ওবায়দুল কাদের * সুযোগ তৈরি করে দিলে তরুণ প্রজন্ম সক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে : স্পিকার   |   রাষ্ট্রপতি : রফতানি প্রতিযোগিতা সক্ষমতা বাড়াতে উৎপাদনের গুণগতমান নিশ্চিত করুন : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : প্রত্যেক জেলায় ত্রাণ গুদাম নির্মাণ করা হবে   |   বিনোদন ও শিল্পকলা : ষোড়শ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো * আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হলো কোরীয় ছবি জার্নি ইনটু দ্যা ড্রিম    |   শিক্ষা : উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করছে : নাহিদ   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে ৯ রাতব্যাপী যাত্রা উৎসব শুরু * নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার * শতভাগ বিদ্যুতায়নের পথে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ৬টি উপজেলা   |    জাতীয় সংবাদ : শুদ্ধভাবে বাংলা ভাষার চর্চা করুন : ইনু * রোহিঙ্গা সংকট মোকাবেলায় আরো সহায়তা প্রয়োজন : বিশ্বব্যাংক * বিএনপির কোন নীতি আদর্শ নেই : তোফায়েল *বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত আগামীকাল    |   খেলাধুলার সংবাদ : মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল মুখোমুখি জিম্বাবুয়ে ও শ্রীলংকা *যুব বিশ্বকাপ : কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত *বিএসপিএ নির্বাচনে মামুন সভাপতি-আনন্দ সাধারণ সম্পাদক   |   আবহাওয়া : নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার   |    আন্তর্জাতিক সংবাদ : অচলাবস্থার মুখে যুক্তরাষ্ট্র সরকার * ফিলিপাইনে গাড়ি দুর্ঘটনায় নিহত ৭ * তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত ১১, আহত ৪৬ *নাইজারে বোকো হারামের হামলায় ৭ সৈন্য নিহত * সিউলে মোটেলে আগুন ধরিয়ে দেয়ায় ৫ জনের মৃত্যু   |   

বাসেলের বিপক্ষে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড

ম্যানচেস্টার (ইউকে), ১৩ সেপ্টেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : বদলি হিসেবে প্রথমার্ধে দলে ঠাই নিয়েই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন মারোয়ানে ফেলাইনি। মঙ্গলবার পল পগবার পরিবর্তে প্রথমার্ধের সুচনা লগ্নে মাঠে নেমে দলের হয়ে প্রথম গোলটি আদায় করেন ফেলাইনি। তার দেয়া গোলের সুবাধে সুইস ক্লাব বাসেলের বিপক্ষে লীড পায় ইংলিশ জায়ান্টরা। এরপর রোমেলু লুকাকু এবং মার্কাস রাশফোর্ড একে একে গোল করে জয়ের ব্যবধানকে প্রলম্বিত করেন।
২০১৫ সালের ডিসেম্বরের পর এটি ছিল চ্যাম্পিয়ন্স লীগে ইউনাইটেডের প্রথম ম্যাচ। যার কারিগর কোচ হোসে মরিনহো। গত মৌসুমে ইউরোপা লীগ জয়ের মাধ্যমে তিনিই চ্যাম্পিয়ন্স লীগে ফিরিয়ে এনেছেন রেড ডেভিলসদের।
ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের ৩৫তম মিনিটে গোল করে স্বাগতিক দলকে এগিয়ে দেন ফেলাইনি। এ্যাশলে ইয়ংয়ের যোগান থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন তিনি (১-০)। এরপর দীর্ঘ বিরতির পর ৫৩তম মিনিটে বাসেলের জালে ফের বল পাঠিয়ে স্বাগতিকদের দ্বিগুন ব্যবধানে পৌছে দেন রোমেলু লুকাকু। ডেলে ব্লিন্ডের যোগান থেকে গোলটি আদায় করেন তিনি (২-০)। ম্যাচের ৮৪তম মিনিটে ইউনাইটেডের হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন রাশফোর্ড (৩-০)।
খেলা শেষে মরিনহো বলেন, আমি ফেলাইনি প্রসঙ্গে না বলা কিছু কথা বলতে চাই। তিনি এমন এক খেলোয়াড় যার রয়েছে স্পেশাল কোয়ালিটি এবং বিভিন্ন অবস্থানে খেলার সমান দক্ষতা। সহজ জয় নিশ্চিত হলেও আরো গতি সঞ্চারের জন্য শিষ্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। মরিনহো বলেন, ২-০ ব্যবধানে এগিয়ে যাবার আগে পর্যন্ত আমরা স্থিতিশিল ছিলাম। কিন্তু ২-০ গোলে এগিয়ে যাবার পর সবকিছু পাল্টে যায়। আমরা এরপর হাল্কা মেজাজে চলে গিয়েছিলাম এবং সঠিক সময়ে গোল দেয়া বন্ধ করে দিই। এটি আমাদেরকে বিপদে ফেলে দিতে পারে।
অতীতে এই বাসেল ইউনাইটেডের টুটি চেপে ধরেছিল। দলটিকে ২০১১-১২ সালের চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় করে দিয়েছিল সুইস ক্লাবটি।
তবে কালকের এই হারের ফলে ইউরোপীয় আসরে টানা ৯ ম্যাচে জয়হীন থাকতে হল সুইস চ্যাম্পিয়নদের। কোচ রাফায়েল ভিকি বলেন, এই ফলাফলে আমি খুবই হতাশ। তার মানে এই নয় যে আমি দলটি নিয়ে হতাশ হয়ে পড়েছি।