ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : অং সান সু চি বালিতে মাথা গুঁজে আছেন : অ্যামনেস্টি   |   খেলাধুলার সংবাদ : লয়েডকে পেছনে ফেরে সেরা অধিনায়ক কোহলি * কনটের অধীনে এক সপ্তাহের অনুশীলনেই আমার উন্নতি হয়েছে : হ্যাজার্ড * পেনাল্টি নিয়ে ব্যক্তিত্বের দ্বন্দ্বে পিএসজি তারকা নেইমার ও কাভানি   |    জাতীয় সংবাদ : নবায়নযোগ্যের চেয়ে পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন খরচ কম : বিশেষজ্ঞ * নবম ওয়েজ বোর্ডের দাবি আদায়ে বিএফইউজে ও ডিইউজের অনশন সফল করার আহবান * সততা ও কর্মনিষ্ঠার যোগফল শুদ্ধাচার : তথ্যসচিব   |    জাতীয় সংবাদ : সিপিএর ঢাকা সম্মেলন সংসদীয় গণতন্ত্র বিকাশ, আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : শিরীন শারমিন * দেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের স্থান নেই : শিল্পমন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গানের এ্যালবাম প্রকাশ করা হলো না শিল্পী আব্দুল জব্বারের * শ্রমিক আওয়াজ নেপালে এশিয়া ফিল্ম উৎসবে যাচ্ছে   |   প্রধানমন্ত্রী : অর্থনীতির অবিচ্ছেদ্য অংশ হিসেবে সরকার শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় গুরুত্ব দিয়েছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : ওইআর সম্মেলনে শিক্ষামন্ত্রী * ভিন্ন নদ-নদীর ৬২ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে *চিকিৎসা ক্ষেত্রে ডাক্তার-রোগীর সম্পর্কের উন্নয়ন জরুরি : উপাচার্য * কেন্দ্রীয় ১৪ দলের সভা বৃহস্পতিবার * দেশের বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত   |   প্রধানমন্ত্রী : যুক্তরাষ্ট্র রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে : ট্রাম্প * হাসিনা-মাহমুদ আব্বাস বৈঠকে রোহিঙ্গা ইস্যু আলোচনা * শান্তিরক্ষী বাহিনীতে যৌন নির্যাতন বন্ধে বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর   |    আন্তর্জাতিক সংবাদ : জাতিসংঘে ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে সিসির সাক্ষাত * ফ্লোরিডায় ইরমার আঘাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে * যে কোন সময় শরণার্থী পরিস্থিতি যাচাইয়ে প্রস্তুত মিয়ানমার : সুকি * ইরাকের একটি রেস্টুরেন্টে বোমা হামলায় নিহত ৩   |   

বাসেলের বিপক্ষে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড

ম্যানচেস্টার (ইউকে), ১৩ সেপ্টেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : বদলি হিসেবে প্রথমার্ধে দলে ঠাই নিয়েই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন মারোয়ানে ফেলাইনি। মঙ্গলবার পল পগবার পরিবর্তে প্রথমার্ধের সুচনা লগ্নে মাঠে নেমে দলের হয়ে প্রথম গোলটি আদায় করেন ফেলাইনি। তার দেয়া গোলের সুবাধে সুইস ক্লাব বাসেলের বিপক্ষে লীড পায় ইংলিশ জায়ান্টরা। এরপর রোমেলু লুকাকু এবং মার্কাস রাশফোর্ড একে একে গোল করে জয়ের ব্যবধানকে প্রলম্বিত করেন।
২০১৫ সালের ডিসেম্বরের পর এটি ছিল চ্যাম্পিয়ন্স লীগে ইউনাইটেডের প্রথম ম্যাচ। যার কারিগর কোচ হোসে মরিনহো। গত মৌসুমে ইউরোপা লীগ জয়ের মাধ্যমে তিনিই চ্যাম্পিয়ন্স লীগে ফিরিয়ে এনেছেন রেড ডেভিলসদের।
ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের ৩৫তম মিনিটে গোল করে স্বাগতিক দলকে এগিয়ে দেন ফেলাইনি। এ্যাশলে ইয়ংয়ের যোগান থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন তিনি (১-০)। এরপর দীর্ঘ বিরতির পর ৫৩তম মিনিটে বাসেলের জালে ফের বল পাঠিয়ে স্বাগতিকদের দ্বিগুন ব্যবধানে পৌছে দেন রোমেলু লুকাকু। ডেলে ব্লিন্ডের যোগান থেকে গোলটি আদায় করেন তিনি (২-০)। ম্যাচের ৮৪তম মিনিটে ইউনাইটেডের হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন রাশফোর্ড (৩-০)।
খেলা শেষে মরিনহো বলেন, আমি ফেলাইনি প্রসঙ্গে না বলা কিছু কথা বলতে চাই। তিনি এমন এক খেলোয়াড় যার রয়েছে স্পেশাল কোয়ালিটি এবং বিভিন্ন অবস্থানে খেলার সমান দক্ষতা। সহজ জয় নিশ্চিত হলেও আরো গতি সঞ্চারের জন্য শিষ্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। মরিনহো বলেন, ২-০ ব্যবধানে এগিয়ে যাবার আগে পর্যন্ত আমরা স্থিতিশিল ছিলাম। কিন্তু ২-০ গোলে এগিয়ে যাবার পর সবকিছু পাল্টে যায়। আমরা এরপর হাল্কা মেজাজে চলে গিয়েছিলাম এবং সঠিক সময়ে গোল দেয়া বন্ধ করে দিই। এটি আমাদেরকে বিপদে ফেলে দিতে পারে।
অতীতে এই বাসেল ইউনাইটেডের টুটি চেপে ধরেছিল। দলটিকে ২০১১-১২ সালের চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় করে দিয়েছিল সুইস ক্লাবটি।
তবে কালকের এই হারের ফলে ইউরোপীয় আসরে টানা ৯ ম্যাচে জয়হীন থাকতে হল সুইস চ্যাম্পিয়নদের। কোচ রাফায়েল ভিকি বলেন, এই ফলাফলে আমি খুবই হতাশ। তার মানে এই নয় যে আমি দলটি নিয়ে হতাশ হয়ে পড়েছি।