ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : অং সান সু চি বালিতে মাথা গুঁজে আছেন : অ্যামনেস্টি   |   খেলাধুলার সংবাদ : লয়েডকে পেছনে ফেরে সেরা অধিনায়ক কোহলি * কনটের অধীনে এক সপ্তাহের অনুশীলনেই আমার উন্নতি হয়েছে : হ্যাজার্ড * পেনাল্টি নিয়ে ব্যক্তিত্বের দ্বন্দ্বে পিএসজি তারকা নেইমার ও কাভানি   |    জাতীয় সংবাদ : নবায়নযোগ্যের চেয়ে পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন খরচ কম : বিশেষজ্ঞ * নবম ওয়েজ বোর্ডের দাবি আদায়ে বিএফইউজে ও ডিইউজের অনশন সফল করার আহবান * সততা ও কর্মনিষ্ঠার যোগফল শুদ্ধাচার : তথ্যসচিব   |    জাতীয় সংবাদ : সিপিএর ঢাকা সম্মেলন সংসদীয় গণতন্ত্র বিকাশ, আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : শিরীন শারমিন * দেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের স্থান নেই : শিল্পমন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গানের এ্যালবাম প্রকাশ করা হলো না শিল্পী আব্দুল জব্বারের * শ্রমিক আওয়াজ নেপালে এশিয়া ফিল্ম উৎসবে যাচ্ছে   |   প্রধানমন্ত্রী : অর্থনীতির অবিচ্ছেদ্য অংশ হিসেবে সরকার শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় গুরুত্ব দিয়েছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : ওইআর সম্মেলনে শিক্ষামন্ত্রী * ভিন্ন নদ-নদীর ৬২ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে *চিকিৎসা ক্ষেত্রে ডাক্তার-রোগীর সম্পর্কের উন্নয়ন জরুরি : উপাচার্য * কেন্দ্রীয় ১৪ দলের সভা বৃহস্পতিবার * দেশের বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত   |   প্রধানমন্ত্রী : যুক্তরাষ্ট্র রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে : ট্রাম্প * হাসিনা-মাহমুদ আব্বাস বৈঠকে রোহিঙ্গা ইস্যু আলোচনা * শান্তিরক্ষী বাহিনীতে যৌন নির্যাতন বন্ধে বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর   |    আন্তর্জাতিক সংবাদ : জাতিসংঘে ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে সিসির সাক্ষাত * ফ্লোরিডায় ইরমার আঘাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে * যে কোন সময় শরণার্থী পরিস্থিতি যাচাইয়ে প্রস্তুত মিয়ানমার : সুকি * ইরাকের একটি রেস্টুরেন্টে বোমা হামলায় নিহত ৩   |   

ইনজুরির কারণে পগবাকে কয়েক সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে : মরিনহো

লন্ডন, ১৩ সেপ্টেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগ ফুটবল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে অংশগ্রহণের সময় ইনজুরির কবলে পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি স্ট্রাইকার পল পগবা। বাসেলের বিপক্ষে ওই ম্যাচে স্বাগতিক ইউনাইটেড ৩-০ গোলে জয় পেলেও হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত পগবাকে কয়েক সপ্তাহের জন্য মাঠে কাটাতে হবে বলে জানিয়েছেন কোচ হোসে মরিনহো।
অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচে মাত্র ১৮ মিনিট খেলার পরই ইনজুরির কবলে পড়েন পগবা। ফলে ফেলাইনিকে বদলী করে তাকে মাঠ থেকে তুলে নিতে বাধ্য হয় ইউনাইটেড। ক্রাচে ভর করেই ২৪ বছর বয়সি এই ফুটবল তারকা ওল্ড ট্রাফোর্ড ছেড়েছেন বলে জানা গেছে।
ম্যানইউটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে মরিনহো বলেন, তার ইনজুরির মাত্রা কতটুকু গুরুতর তা আমি জানি না। শুধুমাত্র অভিজ্ঞতা থেকে বলছি যে, এটি হচ্ছে পেশীর টানজনিত ইনজুরি। এমন ইনজুরি কয়েক সপ্তাহ আপনাকে খেলা থেকে বিরত রাখতে পারে বলে আমি মনে করি। তবে এটি আমার ব্যক্তিগত অভিমত। নিশ্চিত খবর জানা যাবে ডাক্তারী পরীক্ষার পর।
এদিকে সামনেই রয়েছে ফ্রান্সের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। আগামী ৭ অক্টোবর বুলগেরিয়ার মোকাবেলা করবে ফ্রান্স। তাই জাতীয় দলের গুরুত্বপুর্ন সদস্যকে যথা সময়ে মাঠে ফিরে পেতে চায় দেশটি। তাদের প্রত্যাশা গুরুত্বপুর্ন ওই ম্যাচের আগেই সুস্থ হয়ে ওঠবেন পগবা।