ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : শেষ পর্যায়ে বিক্রির ধুম লেগেছে একুশের গ্রন্থমেলায়   |    জাতীয় সংবাদ : ৭ লক্ষাধিক রোহিঙ্গা শিশুর জরুরি সহায়তা প্রয়োজন : ইউনিসেফ * দুর্যোগ পরিস্থিতিতে ফসল ফলানোর উপযোগী জাত উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী * সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী   |    অর্থনীতি : চোরাচালানীকে হাতকড়া পরানোর অনুমতি চায় শুল্ক গোয়েন্দা   |   শিক্ষা : ইউজিসি প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী * জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ * বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্বলন করবেন আসিফ *শাইনপুকুরকে তৃতীয় জয় এনে দিলেন অল রাউন্ডার শুভাগত   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

ভারতকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশের যুবারা

কুয়ালালামপুর, ১৪ নভেম্বর ২০১৭ (বাসস) : গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়ে যুব এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। টুর্নামেন্টে এ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আজ বৃষ্টি আইনে বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে ভারত অনুর্ধ্ব-১৯ দলকে।
কুয়ালালামপুরে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। বৃষ্টির কারনে ম্যাচটি ৩২ ওভারে নামিয়ে আনা হয়। ব্যাটিং-এ নেমে ৩২ ওভারে ৮ উইকেটে ১৮৭ রান করে ভারত। দলের পক্ষে সালমান খান অপরাজিত ৩৯, উইকেটরক্ষক অনুজ রাওয়াত ৩৪ ও হার্ভিক দিসাই ২১ রান করেন। বাংলাদেশের রবিউল হক ৩টি, নাইম হাসান-আফিফ হোসেন ২টি করে উইকেট নেন।
জবাবে ওপেনার পিনাক ঘোষের অপরাজিত ৮১ ও তৌহিদ হৃদয়ের অপরাজিত ৪৮ রানের সুবাদে ২৪ বল হাতে রেখেই সহজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ৭৭ বল মোকাবেলা করে ৬টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান পিনাক। ৩২ বল মোকাবেলা করে ২টি চার ও ৪টি ছক্কা মারেন হৃদয়। এছাড়া নাইম শেখ ৩৮ ও অধিনায়ক সাইফ হাসান ১৬ রান করেন।
এই জয়ে ৩ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে উঠলো বাংলাদেশের যুবারা। আগামী ১৬ নভেম্বর টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। কারন অন্য গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়স্থান পায় পাকিস্তান।
ঐ গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে থেকে সেমিতে উঠেছে আফগানিস্তান। আগামী ১৭ নভেম্বর সেমিতে আফগানদের প্রতিপক্ষ এ গ্রুপের রানার্স-আপ নেপাল। আজ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থেকে সেমির টিকিট নিশ্চিত করে নেপাল।
গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ।