ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : শেষ পর্যায়ে বিক্রির ধুম লেগেছে একুশের গ্রন্থমেলায়   |    জাতীয় সংবাদ : ৭ লক্ষাধিক রোহিঙ্গা শিশুর জরুরি সহায়তা প্রয়োজন : ইউনিসেফ * দুর্যোগ পরিস্থিতিতে ফসল ফলানোর উপযোগী জাত উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী * সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী   |    অর্থনীতি : চোরাচালানীকে হাতকড়া পরানোর অনুমতি চায় শুল্ক গোয়েন্দা   |   শিক্ষা : ইউজিসি প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী * জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ * বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্বলন করবেন আসিফ *শাইনপুকুরকে তৃতীয় জয় এনে দিলেন অল রাউন্ডার শুভাগত   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

আবারো ইমরুল-বাটলারের জুটিতে জিতলো কুমিল্লা

ঢাকা, ১৪ নভেম্বর ২০১৭ (বাসস) : আগের ম্যাচের মত দলের চতুর্থ ম্যাচেও ৭৪ রানের জুটি গড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে কুমিল্লাকে টানা দ্বিতীয় জয় এনে দিলেন ইমরুল কায়েস ও নিউজিল্যান্ডের জশ বাটলার। আসরের ১৪তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৬ উইকেটে হারিয়েছে চিটাগাং ভাইকিংসকে। চার ম্যাচ শেষে তৃতীয় জয়ের স্বাদ নিলো কুমিল্লা। সমানসংখ্যক ম্যাচে তৃতীয় হারের স্বাদ নিলো চিটাগং।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তামিম ইকবালের ফেরার ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় কুমিল্লা। ব্যাটি-এ নেমে এবারও দলকে উড়ন্ত সূচনা এনে দেন চিটাগং-এর নিউজিল্যান্ডের খেলোয়াড় লুক রঞ্চি। মারমুখী মেজাজে ১৯ বল মোকাবেলা করে ৩১ রান করেন তিনি। তার ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা ছিলো। রঞ্চির ব্যাটিং দৃঢ়তায় ৩১ বলে উদ্বোধণী জুটিতে ৪৬ রান পায় চিটাগং।
রঞ্চির বিদায়ের পর চিটাগং-এর পরের তিন ব্যাটসম্যানের কেউই দ্রুত রান তুলতে পারেননি। তাই রঞ্চির কল্যাণে ৬ ওভারে যেখানে ৪৮ রান পেয়েছে চিটাগং, সেখানে পরের ১০ ওভারে মাত্র ৫১ রান পায় তারা। ১শর নীচে স্ট্রাইক রেট রাখা সৌম্য সরকার ৩০, শ্রীলংকার দিলশান মুনাবীরা ১৯ ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা ২০ রান করেন।
তবে শেষদিকে দ্রুত গতিতে রান তুলে চিটাগং-কে ৪ উইকেটে ১৩৯ রানে নিয়ে যান অধিনায়ক পাকিস্তানের মিসবাহ উল হক ও ইংল্যান্ডের ক্রিস জর্ডান। মিসবাহ ২টি চারে ১১ বলে অপরাজিত ১৬ ও জর্ডান ২টি বাউন্ডারিতে ৯ বলে অপরাজিত ১৬ রান করেন।
১৪০ রানের জয়ের লক্ষ্যে শুরুটা ধীরগতির ছিলো কুমিল্লার। তবে পরবর্তীতে বড় ইনিংস খেলতে পারেননি দলের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। প্রথমবারের মত এবারের আসরে খেলতে নামা তামিম ৪ ও লিটন ২১ রান করেন। ৩৯ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন ইমরুল কায়েস ও ইংল্যান্ডের জশ বাটলার।
আগের ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেয়া ইমরুল ও বাটলার এবারও হাল ধরে চতুর্থ উইকেট জুটিতে ৭৪ রান যোগ করেন। ইমরুল ৩৬ বলে ৪৫ রান করেন। কিছুক্ষন পর ফিরেন বাটলারও। ৩টি চার ও ২টি ছক্কায় ৩০ বলে ৪৪ রান করেন তিনি। শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস অপরাজিত ১৭ রান করে কুমিল্লার জয় নিশ্চিত করেন। চিটাগং-এর শ্রীলংকার মুনাবীরা ও সানজামুল ইসলাম ২টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
চিটাগং ভাইকিংস : ১৩৯/৪, ২০ ওভার (রঞ্চি ৩১, সৌম্য ৩০, রশিদ ১/১৭)।
কুমিল্লা ভাইকিংস : ১৪০/৪, ১৮.১ ওভার (ইমরুল ৪৫, বাটলার ৪৪, সানজামুল ২/১৪)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৬ উইকেটে জয়ী।