ঢাকা, সোমবার, মে ২৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় ২ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহত * আগামীকাল নিরাপদ মাতৃত্ব দিবস   |   রাষ্ট্রপতি : মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুহার কমাতে প্রয়োজন জনসচেতনতা : রাষ্ট্রপতি * প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি ও মন্ত্রিপরিষদ সদস্যদের সম্মানে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : ইপিজেডসমূহে পরিবেশের মান রক্ষায় কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর * জাতীয় উন্নয়নে মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা অপরিহার্য : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছে যুক্তরাজ্য পার্লামেন্ট * দেশে সর্বোচ্চ ১০ হাজার ৬৯৯ মেগাওয়াট রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন * সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : পাঠ্যপুস্তকে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরা হবে : নুরুল ইসলাম নাহিদ * বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতদের জয়জয়কার * মাদক বিরোধী অভিযানে যারা মারা যাচ্ছে তাদের কেউই নিরীহ নয় : ওবায়দুল কাদের   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জয় করলো রিয়াল মাদ্রিদ *ফাইনালের ভুলের জন্য ক্ষমা চাইলেন লিভারপুলের গোলরক্ষক লোরিস কারিয়াস   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৭২ হেক্টর জমিতে তিল চাষ   |    আন্তর্জাতিক সংবাদ : ক্যামেরুনের ইংরেজি ভাষাভাষী অঞ্চলে সংঘর্ষে নিহত ২২ * ট্রাম্প ১২ জুন সিঙ্গাপুরে কিমের সঙ্গে বৈঠকের অপেক্ষায় রয়েছেন * গাজা উপত্যকায় হামাসকে লক্ষ্য করে ইসরাইলের বিমান হামলা * সৌদি ও সংযুক্ত আরব আমিরাতের সকল পণ্য দোকান থেকে সরিয়ে নেয়ার নির্দেশ কাতারের   |   

সাকিবের অভাব অনুভুত হবে : পেরেরা

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতি বাংলাদেশ দলের জন্য বেশ বড় ধাক্কা বলে মনে করেন শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরা। যেকোনো পরিস্থিতিতে সাকিব ম্যাচের চেহারা বদলে দিতে পারেন এমন কথাও বলেন এই তারকা অলরাউন্ডার।
বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা পারফরমার সাকিব। দলের প্রয়োজনে সবসময়ই জ্বলে ওঠেন তিনি। তবে সাকিবকে ছাড়াই গেল দুসপ্তাহ ক্রিকেট মাঠে লড়াই করতে হচ্ছে বাংলাদেশকে। গেল মাসে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁ-হাতের কণিষ্ঠায় আঘাত পান তিনি। এরপর ঐ ম্যাচে ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব। আর ঐ ম্যাচটিতে তার দল হারের লজ্জাই পায়।
ত্রিদেশীয় সিরিজের ফাইনালের মত টেস্ট সিরিজেও দর্শক বনে যান সাকিব। চট্টগ্রামে ব্যাটিং সহায়ক উইকেটে দল ড্র করলেও, ঢাকা টেস্টে স্পিন উইকেটে আড়াই দিনের বাংলাদেশের লজ্জার হার দেখেছেন তিনি। কিন্তু করার কিছুই ছিল না।
টেস্ট সিরিজে না খেলতে পারলেও, আশা ছিলো টি-২০তে পাওয়া যাবে সাকিবকে। কিন্তু তা হচ্ছে না। আঙ্গুলের ইনজুরি থেকে এখনো সেড়ে উঠতে পারেননি তিনি। তাই সিরিজের প্রথম ম্যাচে একাদশের বাইরে থাকতে হচ্ছে সাকিবকে। বিশ্বসেরার অনুপস্থিতি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি, শ্বাশ্বত এই সত্যটি অন্য আট-দশজন ক্রিকেট বোদ্ধার মতো মানছেন পেরেরাও, সবাই জানে তিনি (সাকিব) একজন মেধাবী খেলোয়াড়, ম্যাচ বদলে দিতে পারে। তাই আমি মনে করি ওর দলে না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা।
আজ মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে সাকিবকে নিয়ে মুগ্ধতা ঝরে পেরেরা কণ্ঠে। ১৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টির সিরিজে বাংলাদেশের সঙ্গে দ্বৈরথে নিজেদের ফেভারিট বলছেন পেরেরা, একজন শ্রীলঙ্কান হিসেবে বলতে পারি টি-টোয়েন্টি সিরিজে আমরাই ফেভারিট।
বাংলাদেশের সঙ্গে এই পর্যন্তু সাতটি টি-টোয়েন্টি খেলে পাঁচটিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলংকা। বাকি দুটি ম্যাচে জয় পায় বাংলাদেশ।