ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

সাকিবের অভাব অনুভুত হবে : পেরেরা

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতি বাংলাদেশ দলের জন্য বেশ বড় ধাক্কা বলে মনে করেন শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরা। যেকোনো পরিস্থিতিতে সাকিব ম্যাচের চেহারা বদলে দিতে পারেন এমন কথাও বলেন এই তারকা অলরাউন্ডার।
বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা পারফরমার সাকিব। দলের প্রয়োজনে সবসময়ই জ্বলে ওঠেন তিনি। তবে সাকিবকে ছাড়াই গেল দুসপ্তাহ ক্রিকেট মাঠে লড়াই করতে হচ্ছে বাংলাদেশকে। গেল মাসে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁ-হাতের কণিষ্ঠায় আঘাত পান তিনি। এরপর ঐ ম্যাচে ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব। আর ঐ ম্যাচটিতে তার দল হারের লজ্জাই পায়।
ত্রিদেশীয় সিরিজের ফাইনালের মত টেস্ট সিরিজেও দর্শক বনে যান সাকিব। চট্টগ্রামে ব্যাটিং সহায়ক উইকেটে দল ড্র করলেও, ঢাকা টেস্টে স্পিন উইকেটে আড়াই দিনের বাংলাদেশের লজ্জার হার দেখেছেন তিনি। কিন্তু করার কিছুই ছিল না।
টেস্ট সিরিজে না খেলতে পারলেও, আশা ছিলো টি-২০তে পাওয়া যাবে সাকিবকে। কিন্তু তা হচ্ছে না। আঙ্গুলের ইনজুরি থেকে এখনো সেড়ে উঠতে পারেননি তিনি। তাই সিরিজের প্রথম ম্যাচে একাদশের বাইরে থাকতে হচ্ছে সাকিবকে। বিশ্বসেরার অনুপস্থিতি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি, শ্বাশ্বত এই সত্যটি অন্য আট-দশজন ক্রিকেট বোদ্ধার মতো মানছেন পেরেরাও, সবাই জানে তিনি (সাকিব) একজন মেধাবী খেলোয়াড়, ম্যাচ বদলে দিতে পারে। তাই আমি মনে করি ওর দলে না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা।
আজ মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে সাকিবকে নিয়ে মুগ্ধতা ঝরে পেরেরা কণ্ঠে। ১৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টির সিরিজে বাংলাদেশের সঙ্গে দ্বৈরথে নিজেদের ফেভারিট বলছেন পেরেরা, একজন শ্রীলঙ্কান হিসেবে বলতে পারি টি-টোয়েন্টি সিরিজে আমরাই ফেভারিট।
বাংলাদেশের সঙ্গে এই পর্যন্তু সাতটি টি-টোয়েন্টি খেলে পাঁচটিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলংকা। বাকি দুটি ম্যাচে জয় পায় বাংলাদেশ।