ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

ইসকোর গোলে মালাগাকে ২-১ গোলে পরাজিত করেছে মাদ্রিদ

মাদ্রিদ, ১৬ এপ্রিল ২০১৮ (বাসস) : লা লিগায় ইসকোর প্রথম ফ্রি-কিক ও কাসেমিরোর দারুন এক গোলে চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ রোববার ২-১ গোলে মালাগাকে পরাজিত করেছে। এই পরাজয়ে ইসকোর সাবেক ক্লাবটি রেলিগেশন জোনের খুব কাছাকাছি পৌঁছে গেছে।
সপ্তাহের মাঝামাঝিতে জুভেন্টাসের বিপক্ষে নাটকীয় ম্যাচে রিয়ালকে বাঁচানো ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও গ্যারেথ বেলকে দলের বাইরে রেখেছিলেন কোচ জিনেদিন জিদান। অন্যদিকে মার্সেলো ও টনি ক্রুস ছিলেন বদলী বেঞ্চে। কিন্তু মূল একাদশের এই পরিবর্তন সত্তেও সব ধরনের প্রতিযোগিতায় টানা পঞ্চম এ্যাওয়ে গোল তুলে নিতে মাদ্রিদকে খুব একটা কষ্ট করতে হয়নি। রোনাল্ডোর অনুপস্থিতিতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন স্প্যানিশ তারকা ইসকো। ২৯ মিনিটে এই প্লেমেকারের কার্লিং ফ্রি-কিক থেকে মালাগা গোলরক্ষক রবার্তো জিমেনেজ বোকা হয়ে যান। মাদ্রিদের জন্য এটি ছিল ২৫তম সেট পিস গোল, এক মৌসুমে লা লিগার কোন ক্লাবের জন্য যা সর্বোচ্চ। এরপর দ্বিতীয়ার্ধে কাসেমিরোর গোলের যোগানদাতাও ছিলেও ইসকো। ৬৩ মিনিটে কাসেমিরোর গোলে লা রোসালেডায় সফরকারীদের জয় নিশ্চিত হয়। ম্যাচ শেষের ইনজুরি টাইমে দিয়েগো রোলানের গোল পরাজয়ের ব্যবধান কমিয়েছে। এই জয়ে ভ্যালেন্সিয়াকে দুই পয়েন্ট পিছনে ফেলে আবারো টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল।
যদিও কাসেমিরোর গোলের আগে ম্যাচে ফিরে আসার সুযোগ পেয়েছিল মালাগা। কেইলর নাভাসকে একা পেয়েও তা কাজে লাগাতে পারেননি ম্যানুয়েল ইটুরা। টেবিলের তলানিতে থাকা হোসে গঞ্জালেসের দল এখন সেফ জোন থেবে ১৪ পয়েন্ট দুরে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র ৬টি ম্যাচ।
রোনাল্ডো, বেল বিহীন মাদ্রিদ দলের মূল একাদশে কিছুটা বাড়তি দায়িত্ব নিয়েই মাঠে নেমেছিলেন করিম বেনজেমা। ম্যাচের শুরুতে কয়েকটি আক্রমনও করেছিলেন এই ফ্রেঞ্চম্যান। ২৩ মিনিটে ইসকোর দারুন এক থ্রুবলে লুকাস ভাসকুয়েজ তাড়াহুড়া করে শট নিতে গেলে তা ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে চলে যায়। কাসেমিরোর ক্রস থেকে বেনজেমার হেডও গোলের ঠিকানা খুঁজে পায়নি। কিন্তু ২৯ মিনিটে আর ভুল করেননি ইসকো। ২৫ গজ দুর থেকে তার দুর্দান্ত ফ্রি-কিকেই মাদ্রিদ এগিয়ে যায়। সাবেক ক্লাবের বিপক্ষে ইসকোর এই গোল স্বাগতিক সমর্থকদের প্রশংসা কুড়িয়েছে। বিরতির ঠিক আগে ইটুরার শট নাভাসের দুই পায়ের মাঝখানে আটকে গেলে সমতায় ফেরা হয়নি মালাগার।
কিছুটা আগ্রাসী হয়ে বিরতির পরে মাঠে নামে মালাগা। আলবার্তো বুয়েনোর হেড অল্পের জন্য দলকে গোল উপহার দেয়নি। তবে ৬৩ মিনিটে কার্যত মালাগার সব আশা শেষ করে দেয় কাসেমিরো। ২০১৩ সালে মালাগা ছেড়ে মাদ্রিদে যোগ দেয়া ইসকোই ছিলেন এই গোলের মূল কারিগর। বেনজেমার কাছ থেকে বক্সের ভিতর বল পান ইসকো। দারুন এক পাসে পাশে দাঁড়ানো কাসেমিরোকে দিয়ে মৌসুমের পঞ্চম গোলটি উপহার দেন ইসকো। আর এতেই মাদ্রিদের জয় নিশ্চিত হয়।