ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

গেইলের ব্যাটিং নৈপুণ্যের কাছে ম্লান হলো ধোনির দুর্দান্ত ইনিংস

চন্ডিগড়, ১৬ এপ্রিল, ২০১৮ (বাসস) : প্রথম দুম্যাচ সুযোগ না পেলেও তৃতীয় ম্যাচে সুযোগ পেয়েই নিজের ব্যাটিং নৈপুণ্য দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের এগারতম আসরে কিংস ইলেভেন পাঞ্জাবকে দ্বিতীয় জয়ের স্বাদ দিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। নিজেদের তৃতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৪ রানে হারিয়েছে পাঞ্জাব। ৪৪ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেও দলকে হারের লজ্জা থেকে রক্ষা করতে পারেননি চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তৃতীয় ম্যাচে এসে এবারের আসরে প্রথম হারের স্বাদ পেল চেন্নাই।
প্রতিপক্ষের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় চেন্নাই। ব্যাট হাতে নেমেই ঝড় তুলেন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও গেইল। ৪৮ বলে উদ্বোধনী জুটিতে ৯৬ রান যোগ করেন তারা। এরমধ্যে ৩৭ রান অবদান ছিলো রাহুলের। তবে ২২ বলে হাফ-সেঞ্চুরি করেন গেইল। শেষ পর্যন্ত ৭টি চার ও ৪টি ছক্কায় ৩৩ বলে ৬৩ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি।
তার বিদায়ের পর মায়ানক আগারওয়ালের ১৯ বলে ৩০, করুন নায়ারের ১৭ বলে ২৯ ও যুবরাজ সিং-এর ১৩ বলে ২০ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৯৭ রান করে পাঞ্জাব। চেন্নাইয়ের পক্ষে শারদুল ঠাকুর ও ইমরান তাহির ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৯৮ রানের লক্ষ্য পেয়ে ৫৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে চেন্নাই। তবে পঞ্চম উইকেটে আম্বাতি রাইদু ও ধোনি ৫৭ রানের জুটি গড়ে চেন্নাইয়ে খেলায় ফেরান। রাইদু ৪৯ রানে ফিরে গেলেও দলের হাল ধরে রাখেন ধোনি। তবে শেষ ৩ ওভারে জয়ের জন্য ৫৫ রান প্রয়োজন পড়ে চেন্নাইয়ের।
নিজের সেরাটা দিয়ে সর্বোচ্চ চেষ্টাই করেছিলেন ধোনি। কিন্তু শেষ পর্যন্ত দলকে আর জেতাতে পারেননি তিনি। তাই ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান পর্যন্ত করতে পারে চেন্নাই। ৬টি চার ও ৫টি ছক্কায় ৪৪ বলে অপরাজিত ৭৯ রান করেন ধোনি। পাঞ্জাবের অস্ট্রেলিয়া এন্ড্রু তাই ২ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন পাঞ্জাবের গেইল।