ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এপ্রিলে ঢাকায় আইপিইউ ১৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত হবে   |   শিক্ষা : মুক্তির উৎসবে শিক্ষার্থীদের শপথ   |    বিভাগীয় সংবাদ : গাংনীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আহত ৮ * জয়পুরহাট শিবরাত্রি উৎসব শুরু : ভক্তদের পদভারে মুখরিত * কুয়েটে আগামীকাল থেকে শুরু হচ্ছে ওয়েস্টসেফ-১৭ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন   |    জাতীয় সংবাদ : ন্যাশনাল ডিফেন্স কলেজ পরিচালিত ক্যাপস্টোন কোর্সের এলামনাই পুনর্মিলনী অনুষ্ঠিত* অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী* ডব্লিওএলএফর সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে পুরস্কৃত হলেন হুইপ ইকবালুর রহিম* নয়াদিল্লির উদ্দেশে জয়শংকরের ঢাকা ত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার * ফিলিপাইনে প্রেসিডেন্টের সমালোচক নারী সিনেটর গ্রেফতার * কয়লা আমদানি নিষিদ্ধ প্রশ্নে মিত্র দেশ চীনের সমালোচনা উ. কোরিয়ার   |   খেলাধুলার সংবাদ : সিরিজে এগিয়ে যাওয়ার লক্ষ্যে নামছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা * জয়ের ধারায় ফিরতে চায় শীর্ষে থাকা চেলসি *   |   

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় : ডেপুটি স্পিকার

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ-সুবিধা এবং সঠিক সেবা যত্ন পেলে তারাও সমাজের জন্য অনেক কিছু করতে পারে।
বুধবার নিউট্রিশন এন্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক), ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা মাঠ প্রাঙ্গণে নারী স্বাস্থ্য, পুষ্টি ও অটিজম বিষয়ক পরামর্শ ও সেবা কেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে জনহিতৈষী কাজ করে যাচ্ছেন, তা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিবন্ধী উন্নয়নে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন।
প্রতিবন্ধীদের ভাতা প্রদানকে বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ উল্লেখ করে তিনি বলেন, বাজেট প্রণয়নের সময় প্রতিবন্ধীদের বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে তাদের জন্য বরাদ্দ আরো বৃদ্ধি করলে দেশ গঠনে প্রতিবন্ধী সন্তানেরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে।
এসময় তিনি সরকারারের পাশাপাশি নার্কস-এর মত অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠান ও সমাজের সকল বিত্তবান মানুষদের প্রতিবন্ধী কল্যাণে সাহায্য সহযোগিতা বাড়ানোর অনুরোধ জানান।
ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধীরা স্পেশাল অলিম্পিক থেকে স্বর্ণ জয় করে এনে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। তাই আমাদের সকলের উচিত হবে প্রতিবন্ধী সন্তানদের অবহেলা না করে তাদের প্রতি ভালোবসা ও সহযোগিতার হাত সম্প্রসারিত করা। প্রতিবন্ধীরা কোন মতেই সমাজের অভিশাপ নয়, আশির্বাাদ।
নার্ক চেয়ারম্যান মোহাম্মদ আরিফুর রহমান রিপন এর শুভেচ্ছা বক্তব্য রাখেন।
নিউট্রিশন এন্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক) এর নিবার্হী পরিচালক- পুষ্টিবিদ তামান্না শারমিন সভায় সভাপতিত্ব করেন।

সম্পর্কিত সংবাদ