ঢাকা, শনিবার, জানুয়ারী ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : জন্মভূমির প্রতি মধুসূদনের অনুরাগ আগামী প্রজন্মের কাছে দেশপ্রেমের নিদর্শন হয়ে থাকবে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপির মরা গাঙ্গে আর কখনো জোয়ার আসবে না : ওবায়দুল কাদের   |   প্রধানমন্ত্রী : স্বদেশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর সুইজারল্যান্ড ত্যাগ * মধুসূদন দত্তের অনন্য সাহিত্যকীর্তি বাংলা ভাষা ও সাহিত্যের অমূল্য সম্পদ : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : অর্থনৈতিক অগ্রগতিতে বাংলাদেশ গেইম চেঞ্জার হিসেবে বিবেচিত হচ্ছে : শিল্পমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : অভিষেক হলো নুরুল ও নাজমুলের * মাত্র ২৮৯ রানে গুটিয়ে গেল বাংলাদেশ * ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত শ্রীলংকার অধিনায়ক থাকবেন ম্যাথুজ   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় মার্কিন হামলায় ১০০ জন আইএস সদস্য নিহত * সিরিয়ার উত্তরাঞ্চলে বিমান হামলায় ৪০ জিহাদি নিহত   |    বিভাগীয় সংবাদ : নড়াইলে জমে উঠেছে সপ্তাহব্যাপী সুলতান মেলা * ভোলায় প্রায় পৌনে ৩শ পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ * মানিকগঞ্জে চলছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের সঙ্গে সম্পর্ক জোরদারের অঙ্গীকার জাপানের * মেক্সিকোর মাদক সম্রাট গুজমানকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর * চূড়ান্ত আলোচনার লক্ষ্যে গাম্বিয়ায় আফ্রিকান বাহিনীর অভিযান স্থগিত * সলোমন দ্বীপপুঞ্জে শক্তিশালী ভূমিকম্প   |    জাতীয় সংবাদ : আম বয়ানের মধ্যদিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু* জামায়াত, রাজাকার ও জঙ্গিদের সঙ্গে নিয়ে গণতন্ত্র মজবুত করা যায় না : তথ্যমন্ত্রী* বঙ্গবন্ধু ১০ জানুয়ারি ফিরে না আসলে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব থাকতো না * রাজনীতিতে বিভেদ বাড়ছে : সেতুমন্ত্রী   |   

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় : ডেপুটি স্পিকার

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ-সুবিধা এবং সঠিক সেবা যত্ন পেলে তারাও সমাজের জন্য অনেক কিছু করতে পারে।
বুধবার নিউট্রিশন এন্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক), ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা মাঠ প্রাঙ্গণে নারী স্বাস্থ্য, পুষ্টি ও অটিজম বিষয়ক পরামর্শ ও সেবা কেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে জনহিতৈষী কাজ করে যাচ্ছেন, তা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিবন্ধী উন্নয়নে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন।
প্রতিবন্ধীদের ভাতা প্রদানকে বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ উল্লেখ করে তিনি বলেন, বাজেট প্রণয়নের সময় প্রতিবন্ধীদের বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে তাদের জন্য বরাদ্দ আরো বৃদ্ধি করলে দেশ গঠনে প্রতিবন্ধী সন্তানেরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে।
এসময় তিনি সরকারারের পাশাপাশি নার্কস-এর মত অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠান ও সমাজের সকল বিত্তবান মানুষদের প্রতিবন্ধী কল্যাণে সাহায্য সহযোগিতা বাড়ানোর অনুরোধ জানান।
ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধীরা স্পেশাল অলিম্পিক থেকে স্বর্ণ জয় করে এনে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। তাই আমাদের সকলের উচিত হবে প্রতিবন্ধী সন্তানদের অবহেলা না করে তাদের প্রতি ভালোবসা ও সহযোগিতার হাত সম্প্রসারিত করা। প্রতিবন্ধীরা কোন মতেই সমাজের অভিশাপ নয়, আশির্বাাদ।
নার্ক চেয়ারম্যান মোহাম্মদ আরিফুর রহমান রিপন এর শুভেচ্ছা বক্তব্য রাখেন।
নিউট্রিশন এন্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক) এর নিবার্হী পরিচালক- পুষ্টিবিদ তামান্না শারমিন সভায় সভাপতিত্ব করেন।

সম্পর্কিত সংবাদ