ঢাকা, মঙ্গলবার, অগাস্ট ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : চলচ্চিত্র তারকা রাজ্জাকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * অবৈধভাবে ক্ষমতা দখলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি * প্রয়োজনীয় যাচাইবাছাই ও সংশোধনের জন্য আয়কর আইনের খসড়া ফেরত পাঠিয়েছে মন্ত্রিসভা   |    জাতীয় সংবাদ : কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই * গ্রেনেড হামলার ১৩তম বার্ষিকী পালিত : বিচার দ্রুত সম্পন্ন করার দাবি * ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক   |    অর্থনীতি : ডিএসইতে সূচক বেড়েছে * মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কার্যক্রমে ২৮ দেশকে পেছনে ফেলেছে বাংলাদেশ   |    আন্তর্জাতিক সংবাদ : নেপালের প্রধানমন্ত্রীর ভারত সফর * দক্ষিণ এশিয়ায় বন্যায় ৭৫০ জনের প্রাণহানি   |    জাতীয় সংবাদ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বুধবার * বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারকে হত্যা করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল: তোফায়েল আহমেদ * দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি উন্নতি অব্যাহত এবং দক্ষিণ-মধ্যাঞ্চলের নিম্নাঞ্চলে উন্নতি শুরু   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : গ্যাটকো মামলা : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ * নারায়ণগঞ্জের সাত খুন মামলা: হাইকোর্টের রায় আগামীকাল ২২ আগস্ট * মুক্তামনির অবস্থার উন্নতি হচ্ছে, আগামী সপ্তাহে আরো একটি অস্ত্রোপচার   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার পর পাকিস্তান সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ *প্রস্তুতি ম্যাচ বাতিল করলো অস্ট্রেলিয়া *গোল দিয়েই পিএসজির মাঠে নেইমারের অভিষেক *শ্রীলংকার ক্রিকেট দলের বাস আটকে ভক্তদের প্রতিবাদ   |    আন্তর্জাতিক সংবাদ : ভয়াবহ ভূমিধস : কঙ্গোর প্রেসিডেন্টের কাছে শির শোক বার্তা *দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের বার্ষিক যৌথ সামরিক মহড়া শুরু * ম্যাসেডোনিয়ায় বাস দুর্ঘটনা ॥ হতাহত ২৯ * সিরিয়ায় সন্ত্রাসীদের গাড়িবহর রুশ হামলায় ধ্বংস * ফিলিপাইনে হামলায় ৯ জন নিহত   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন * গোপালগঞ্জে ২১ আগস্ট পালন * খুলনায় অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার ৪১ *কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে অপহরণকারী নিহত * পিরোজপুরে জেলা কারাগার নির্মাণ কাজ এগিয়ে চলছে   |    অর্থনীতি : জয়পুরহাটে ১১ লাখ ৩৫ হাজার মে. টন সবজি উৎপাদন   |   

রাষ্ট্রপতির ন্যায়সঙ্গত উদ্যোগে আওয়ামী লীগের পূর্ণ সমর্থন থাকবে : ওবায়দুল কাদের

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে রাষ্ট্রপতির যে কোনো ন্যায়সঙ্গত উদ্যোগে আওয়ামী লীগের পূর্ণ আস্থা থাকবে।
তিনি বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের সংবিধান ও বিরাজমান সব আইন কানুনের ওপর শ্রদ্ধাশীল। রাষ্ট্রপতির সুদীর্ঘ রাজনৈতিক জীবনের সুগভীর প্রজ্ঞা ও সুবিবেচনার প্রতি আওয়ামী লীগের পরিপূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। নির্বাচন কমিশন পুনর্গঠনে রাষ্ট্রপতি গৃহীত যে কোনো ন্যায়সঙ্গত উদ্যোগের প্রতি এই দলের পরিপূর্ণ সমর্থন থাকবে।
ওবায়দুল কাদের বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
নির্বাচন কমিশন গঠন নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে আওয়ামী লীগের বৈঠকের বিষয় তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধি দলের আলোচনা খুবই ফলপ্রসূ হয়েছে। ইসি পুনর্গঠনে রাষ্ট্রপতির যে কোনো ন্যায়সঙ্গত উদ্যোগে আমাদের পূর্ণ আস্থা রয়েছে।
নির্বাচন কমিশন গঠন নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করেছি। আমাদের প্রস্তাব গ্রহণ করা বা না করার সম্পূর্ণ এখতিয়ার রাষ্ট্রপতির। যা ভালো মনে হয় তিনি তাই করবেন।
নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ের বিষয়ে তিনি বলেন, রাষ্ট্রপতির কাছে প্রস্তাব দেয়া হয়েছে, সময় স্বল্পতার কারণে আগামী নির্বাচন কমিশন পুনর্গঠনের ক্ষেত্রে তা সম্ভব না হলে পরবর্তী নির্বাচন কমিশন পুনর্গঠনের সময় যেন এর বাস্তবায়ন করা সম্ভব হয়।
সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।
এর আগে বিকেল ৪টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে স্বাগত জানান। তার আগেই প্রতিনিধি দলের বাকি সদস্যরা বঙ্গভবনে পৌঁছান।
প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি বঙ্গভবনের দরবার হলে পৌঁছানোর পর বিকাল ৪টা ৫ মিনিটে আলোচনা শুরু হয়। শুরুতে রাষ্ট্রপতি আওয়ামী লীগ প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং প্রধানমন্ত্রী তাকে ধন্যবাদ দেন।
আওয়ামী লীগের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, আবুল মাল আবদুল মুহিত, এইচ টি ইমাম, এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মোহাম্মদ জমির।
সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, বেগম মতিয়া চৌধুরী, এডভোকেট সাহারা খাতুন ও সৈয়দ আশরাফুল ইসলাম এবং যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও এডভোকেট জাহাঙ্গীর কবীর নানক, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও আইনমন্ত্রী আনিসুল হক।
বিএনপির সঙ্গে আলোচনা মধ্য দিয়ে গত ১৮ ডিসেম্বর রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সম্পর্কিত সংবাদ