ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : পরমাণু পরীক্ষা বন্ধে উত্তর কোরীয় নেতার প্রতিশ্রতির প্রশংসা দক্ষিণ কোরীয় নেতার * গাজায় ইসরাইলি সৈন্যের গুলিতে আহত ফিলিস্তিনীর মৃত্যু * লিবিয়ার বেনগাজিতে সংঘর্ষে ২ জন নিহত * ভারতের মধ্যাঞ্চলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫   |    জাতীয় সংবাদ : কপিরাইট আইন সম্পর্কে সচেতনতা জরুরি : সংস্কৃতি মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে * বিএসসি বহরে নতুন জাহাজ বাংলার জয়যাত্রা আসছে জুলাইতে * পাহাড়ের ঢালে বসবাসকারী সকলকে অবিলম্বে সরিয়ে নিতে হবে : মায়া চৌধুরী   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার * প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট হাসপাতালে * উত্তর কোরিয়ায় বাস দুর্ঘটনা : কমপক্ষে ৩২ চীনা নাগরিক নিহত   |   

মেলার মাধ্যমে মানুষ সরকারের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে আরো বেশি অবহিত হলো

ঢাকা, ১২ জানুয়ারি, ২০১৭ (বাসস) : সরকারের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জনগণকে অবহিত করার মাধ্যমে গতকাল শেষ হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৭। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনের মাধ্যমে ভিশন ২০২১ ও ভিশন-২০৪১) বাস্তবায়নের পথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে বিভিন্ন সেক্টরে সরকারের গৃহীত নানা কর্মসূচির সফলগাঁথা তুলে ধরা হয় এই মেলায়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. হুমায়ুন কবির আজ বাসসকে বলেন, ঢাকা এবং দেশের ৪৯০টি উপজেলা ও ৬৪টি জেলা শহরে আয়োজিত মেলায় বিপুলসংখ্যক লোক সমাগম ঘটে। গতকাল শেষ হওয়া এ মেলায় সরকারের নানা সাফল্য তুলে ধরা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৯ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই মেলার উদ্বোধন করেন। এবার এ মেলার মূল প্রতিপাদ্য ছিলো উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র।
হুমায়ুন কবির বলেন, সারাদেশে মোট ২৪ হাজার ৪৪০টি স্টলের মাধ্যমে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানী ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান তাদের সফল গাঁথা তুলে ধরে।
তিনি আরো বলেন, মেলায় অংশ নেয়ায় প্রতিষ্ঠানগুলো তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যক্রম, সাফল্য, ভবিষ্যত পরিকল্পনা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ বিনির্মাণে ১০টি বিশেষ উদ্যোগের ওপর গুরুত্বারোপের মাধ্যমে ওই স্বপ্ন বাস্তবায়নের উপায়সমূহ জনগণের সামনে উপস্থাপন করে।
সরকারের বিশেষ ১০টি উদ্যোগ হচ্ছে- একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন কর্মসূচি, সকলের জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণ।

সম্পর্কিত সংবাদ