ঢাকা, রবিবার, অক্টোবর ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে দেশে নিরাপদ সড়ক সম্ভব : প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আরো চাপ দিন : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : পেপল সার্ভিসে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে   |    জাতীয় সংবাদ : নতুন করে আসা রোহিঙ্গাদের সহায়তা দেয়া হচ্ছে : ইউএনএইচসিআর * প্রধানমন্ত্রীর প্রেস সচিবের বাসস অফিস পরিদর্শন * আগামীকাল আসছেন সুষমা স্বরাজ * স্থল নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে * বাংলাদেশের বন্ধু মুক্তিযোদ্ধা ম্যারিনো রিগন আর নেই   |    জাতীয় সংবাদ : আদর্শবান মানুষদের রাজনীতিতে আসা উচিত : শিল্পমন্ত্রী * ৩শ ৬০ টি বধ্যভূমির তালিকা তৈরি করা হয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী * রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর হয়ে উঠেছে : কামরুল ইসলাম   |   শিক্ষা : ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর খ ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডন যাত্রা * সড়ক দুর্ঘটনা রোধে বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে : রাষ্ট্রপতি * স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডনে পৌঁছেছেন   |   আবহাওয়া : আগামীকাল সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শেষ ম্যাচে জয় চায় বাংলাদেশ * ছেলেবেলার স্বপ্ন পূরণ হয়েছে হাসান আলীর *আগুয়েরোকে ডাকা হলেও আবরো বাদ হিগুয়েইন * ২০১৮ সালে ফুটবল ক্যারিয়ার শুরু করতে চান বোল্ট * কোহলি-ধোনির বিপক্ষে বোলিং করলেন অর্জুন   |    জাতীয় সংবাদ : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : ২৩ অক্টোবর থেকে যুক্তিতর্ক * সারাদেশে ৮৪ হাজার ভূমিহীন পরিবারকে খাসজমি দেয়া হয়েছে : ভূমিমন্ত্রী * জনগণের কাছে গ্রহণযোগ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : মালয়েশিয়ায় ভূমিধসে ১৪ জনের মৃত্যুর আশংকা * সোমালিয়ায় গাড়ি বোমা হামলা : মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৮ *আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলার নিন্দা জাতিসংঘ মহাসচিবের * মিসরে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত   |   

সরকারকে বিব্রত করতেই জঙ্গি তৎপরতায় মদদ দিচ্ছে বিএনপি-জামায়াত : হানিফ

সিলেট, ২১ মার্চ, ২০১৭ (বাসস): আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সরকারকে বিব্রত করতেই সুপরিকল্পিতভাবে বিএনপি-জামায়াত দেশে জঙ্গী তৎপরতায় মদদ দিচ্ছে।
তিনি বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ের সরকারগুলো জঙ্গিবাদে মদদ দিয়েছে। বিশেষ করে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে দেশে জঙ্গিবাদের উত্থান ঘটেছে।
তিনি আরো বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্যই বিএনপি-জামাতের মদদে এখনো দেশে জঙ্গি তৎপরতা চলছে। তবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বর্তমান সরকার খুবই কঠোর। দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে সরকার কাজ করছে।
মাহবুব উল আলম হানিফ সোমবার দুপুরে জেলা শহরের সরকারী আলিয়া মাদ্রাসা মাঠ পরিদর্শন কালে এ কথা বলেন। এ মাঠে আওয়ামী লীগের বিভাগীয় কর্মী সমাবেশে অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগের সিলেট বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সম্মেলন আগামী ২২ মার্চ আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
হানিফ বলেন, তৃণমূল নেতা-কর্মীদের সমস্যা জানা ও তা সমাধান করে কেন্দ্রের আরো কাছাকাছি নিয়ে আসাই হচ্ছে সম্মেলনের মূল উদ্দেশ্য। সরকারের নানা উন্নয়ন তৎপরতাও আমরা তৃণমূলের কাছে তুলে ধরব। কেন্দ্র ও তৃণমূলের মধ্যে যদি কোন দুর্বলতা পাওয়া যায়, তা কাটিয়ে উঠতেও সাহায্য করবে এ সম্মেলন।
পদ্মা সেতু দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে দেশি বিদেশি ষড়যন্ত্র হয়েছে। পরিকল্পিতভাবে একটি মহল সরকারকে বিব্রত করতে এ অভিযোগ করেছিল। আমরা আগেই বলেছি, যেখানে অর্থায়নই হয়নি সেখানে দুর্নীতি হওয়ার কথা নয়।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলা প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাত করেছেন, দুর্নীতি করেছেন। তার অপকর্মের জন্য নিজেই ফেঁসেছেন। আইনের উর্ধ্বে কেউ নয়। তার বিরুদ্ধে আদালত যে শাস্তি ঘোষণা করবে তা অবশ্যই মানতে হবে। তিনি দুর্নীতি করেছেন বলেই মামলাটি নিয়ে টালবাহানায় কালক্ষেপন করছেন।
এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ