ঢাকা, রবিবার, এপ্রিল ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সকল শিশুর শিক্ষা সহায়তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর আহবান   |    জাতীয় সংবাদ : কওমী মাদ্রাসার স্বীকৃতির সাথে জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই : স্বরাষ্ট্রমন্ত্রী * বাঙালি সংস্কৃতি স্বমহিমায় বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী * মানবতাবিরোধী অপরাধে দু'জনের বিরুদ্ধে পরোয়ানা, নয়জনকে হাজিরের নির্দেশ   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে জঙ্গি বিরোধী অভিযানে ৪ বন্দুকধারী নিহত * চিলির উপকূলে ৫.৯ মাত্রার ভূমিকম্প * চীনের পূর্বাঞ্চলে ভূমিধসে ৩ জনের প্রাণহানি   |   খেলাধুলার সংবাদ : পুনে ও মুম্বাইয়ের দুর্দান্ত জয় * বৃষ্টির কারণে দ্বিতীয় দিন খেলা হলো মাত্র ৬৯ বল   |   

মিরপুর এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান

ঢাকা, ২০ মার্চ, ২০১৭ (বাসস) : নগরীর মিরপুর এলাকায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক ) উচ্ছেদ অভিযান চালিয়েছে।
আজ মিরপুর আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন ও ফ্ল্যাটে অননুমোদিত বা অবৈধ ভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা ব্যবহার বন্ধ করতে এই উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং জোন-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে রাজউকের আওতাধীন মিরপুরের ৬নং সেক্টরের বি-ব্লকের ১ ও ২নং লেন এই উচ্ছেদ অভিযান চালানো হয়।
উচ্ছেদ অভিযানে কার-পার্কিয়ের স্থলে অবৈধ স্থাপনা নির্মাণ করায় ব্লক-বি -এর লেন নং-১ এর ৩৩ নং হোল্ডিংয়র স্বপ্ন সুপার শপ এর একটি সিঁড়ি ভেঙ্গে ফেলা হয় ও ৩ দিনের মধ্যে সুপার শপ সরিয়ে নেওয়ার মুচলেকা নেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কার-পার্কিয়ের স্থলে অবৈধভাবে নির্মিত হোল্ডিং নং ১ এর নামবিহীন ৩ টি দোকান ও হোল্ডিং নং ৫/৯ এর একটি বেবি শপ উচ্ছেদ করা হয়। একই লেন-এ ২ ও ৯/৪ নং হোল্ডিংয়ে নির্মাণাধীন ভবনের নক্শা বহির্ভূত অবৈধ অংশ অপসারণ করা হয়। এছাড়া ২ নং লেন এর ১ নং হোল্ডিংয়ের নামবিহীন ৬ টি ফার্নিচারের দোকানের অবৈধভাবে নির্মিত সিঁড়ি, র‌্যাম্প (গাড়ি ওঠার জন্য ঢালু স্থাপনা) ও ভবনের নক্শা বহির্ভূত ব্যত্যয়কৃত অংশ উচ্ছেদ করা হয়। উচ্ছেদে রাজউকের বিভিন্ন শেণীর কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এই উচ্ছেদ কার্যক্রমে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

সম্পর্কিত সংবাদ