ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে বাংলাদেশের আহ্বান পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই   |   খেলাধুলার সংবাদ : টি-২০ ফরম্যাটে শক্তিশালী দল বাংলাদেশ : ডি কক * পঞ্চমবারের মত ফিফা বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন রোনাল্ডো * কোহলির আগ্রাসী মনোভাব ভারতের প্রধান শক্তি : টেন্ডুলকার * বোলারদের প্রশংসায় সরফরাজ; ব্যাটসম্যানদের দোষ দিলেন থারাঙ্গা   |    জাতীয় সংবাদ : রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান দীপু মনির * সুপ্রিমকোর্টের বিচারপতিদের ফুলকোর্ট সভা কাল * নতুন গ্যাসকূপ সন্ধানের খবরে আনন্দের জোয়ারে ভাসছে ভোলাবাসী   |    আন্তর্জাতিক সংবাদ : প্যারিস জলবায়ু চুক্তিতে স্বাক্ষর নিকারাগুয়ার * টিলারসনের ইরান বিষয়ে বক্তব্যের চ্যালেঞ্জ ইরাকি প্রধানমন্ত্রীর *মিয়ানমার থেকে সামরিক সহযোগিতা প্রত্যাহারের ঘোষণা যুক্তরাষ্ট্রের   |    বিভাগীয় সংবাদ : চাঁদপুরের হাইমচরে মেঘনার ভাঙ্গনে তীর সংরক্ষণ বাঁধ হুমকির মুখে *জয়পুরহাটে আশ্রয়ণ প্রকল্পে সক্ষম দম্পতি ১ হাজার ৬১৬ জন   |   

হাওরের ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তার পাশাপাশি বিকল্প কর্মসংস্থান হবে : ত্রাণমন্ত্রী

সিলেট, ২০ এপ্রিল, ২০১৭ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম বলেছেন, হাওরের ক্ষতিগ্রস্ত অতিদরিদ্র শ্রেণীকে বিজিএফর মাধ্যমে খাদ্য সহায়তা এবং সাধারণ ক্ষতিগ্রস্তদেরকে ১০ টাকা কেজি দরে খাদ্য শস্য সরবরাহ করা হবে। এসময় তাদেরকে বিকল্প কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।
তিনি আজ সিলেটের বালাগঞ্জ উপজেলা পরিষদে ওই এলাকার মানুষদের সাথে বন্যায় ক্ষয়ক্ষতি নিয়ে মতবিনিময়কালে এসব কথা বলেন।
এ সময় স্থানীয় সংসদ সদস্য ইয়াহিয়া চৗধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদ, জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক সফিকুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ত্রাণ মন্ত্রী বলেন, আগাম বন্যা ও পাহাড়ী ঢলের কারণে ফসলহানি হয়েছে। ক্ষয়ক্ষতি পুষিয়ে উঠতে সরকার সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করবে।
বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে আরেকটি ফসল লাগাতে প্রয়োজনীয় সহযোগিতার জন্য মন্ত্রী কৃষি বিভাগকে নির্দেশ দেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন।
মন্ত্রী এরপর দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক জেলা কমিটির সাথে মতবিনিময় করেন। বড় ধরনের আগাম বন্যার আশংকা করে বর্ধিত হারে আগাম প্রস্তুতি গ্রহণ করে রাখার জন্য মন্ত্রী জেলা প্রশাসনের সকল বিভাগকে নির্দেশ দেন।