ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে বাংলাদেশের আহ্বান পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই   |   খেলাধুলার সংবাদ : টি-২০ ফরম্যাটে শক্তিশালী দল বাংলাদেশ : ডি কক * পঞ্চমবারের মত ফিফা বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন রোনাল্ডো * কোহলির আগ্রাসী মনোভাব ভারতের প্রধান শক্তি : টেন্ডুলকার * বোলারদের প্রশংসায় সরফরাজ; ব্যাটসম্যানদের দোষ দিলেন থারাঙ্গা   |    জাতীয় সংবাদ : রোহিঙ্গা সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান দীপু মনির * সুপ্রিমকোর্টের বিচারপতিদের ফুলকোর্ট সভা কাল * নতুন গ্যাসকূপ সন্ধানের খবরে আনন্দের জোয়ারে ভাসছে ভোলাবাসী   |    আন্তর্জাতিক সংবাদ : প্যারিস জলবায়ু চুক্তিতে স্বাক্ষর নিকারাগুয়ার * টিলারসনের ইরান বিষয়ে বক্তব্যের চ্যালেঞ্জ ইরাকি প্রধানমন্ত্রীর *মিয়ানমার থেকে সামরিক সহযোগিতা প্রত্যাহারের ঘোষণা যুক্তরাষ্ট্রের   |    বিভাগীয় সংবাদ : চাঁদপুরের হাইমচরে মেঘনার ভাঙ্গনে তীর সংরক্ষণ বাঁধ হুমকির মুখে *জয়পুরহাটে আশ্রয়ণ প্রকল্পে সক্ষম দম্পতি ১ হাজার ৬১৬ জন   |   

আগামী বাজেট হবে ব্যবসা ও শিল্পবান্ধব : জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান

খুলনা, ২০ এপ্রিল, ২০১৭ (বাসস) : জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, দেশের সুষম উন্নয়নের লক্ষ্যে আগামী জাতীয় বাজেট ব্যবসা ও শিল্পবান্ধব করা হবে।
প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের উপকূলীয় অঞ্চলের মানুষের উন্নয়নের দিকে বাজেটে বিশেষ লক্ষ্য রাখা হয়েছে। আর এই বাজেটে ব্যক্তিখাতে রাজস্ব বৃদ্ধি না করে শিল্প ও সেবার খাত বৃদ্ধির করে বাজেটে রাজস্বের আওতা বৃদ্ধির পরিকল্পনা নেয়া হচ্ছে বলেও বলেন তিনি।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে খুলনার একটি হোটেলে অনুষ্ঠিত ২০১৭-১৮ অর্থবছরের প্রাক বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, এবারের বাজেটের নতুন বিষয় হচ্ছে ভ্যাট আইন বাস্তবায়ন। যা সাধারণ মানুষের জীবন স্পর্শ করে এমন বিষয়কে অব্যহতি দেওয়া হয়েছে।
খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিরসভাপতি কাজি আমিনুল হকের সভাপত্বি আলোচনা সভায় বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ব্যারিষ্টার জাহাঙ্গীর হাওলাদার, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. ফারুক হোসেন, ঝিনাইদহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মীর নাসির উদ্দিন, বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি শেখ লিয়াকত হোসেন, খুলনা প্রেস ক্লাবের স্ধাারণ সম্পাদক সুবীর কুমার রায়, ভোমরা কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্টস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান নাসিম প্রমুখ।
নজিবুর রহমান বলেন, রাজস্ব বোর্ড দুষ্টের দমন ও শিষ্টের পালনের সাথে সাথে আরও একটি নীতি গ্রহণ করেছে। সেটি হচ্ছে যেমন কর্ম, তেমন ফল। অর্থাৎ যে ভালো কাজ করবে তার পদায়ন হবে। আর যে খারাপ কাজ করবে তাকে শাস্তি পেতে হবে।
জাতীয় রাজস্ব বোর্ড ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির যৌথ আয়োজনে এই প্রাক বাজেট আলোচনায় অংশ নেন ব্যবসায়ী, করদাতা ও অংশীজনেরা।