ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : যুব বিশ্বকাপ : ইংল্যান্ডের বিপক্ষে কঠিন পরীক্ষায় বাংলাদেশের যুবারা * জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

আগামী বাজেট হবে ব্যবসা ও শিল্পবান্ধব : জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান

খুলনা, ২০ এপ্রিল, ২০১৭ (বাসস) : জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, দেশের সুষম উন্নয়নের লক্ষ্যে আগামী জাতীয় বাজেট ব্যবসা ও শিল্পবান্ধব করা হবে।
প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের উপকূলীয় অঞ্চলের মানুষের উন্নয়নের দিকে বাজেটে বিশেষ লক্ষ্য রাখা হয়েছে। আর এই বাজেটে ব্যক্তিখাতে রাজস্ব বৃদ্ধি না করে শিল্প ও সেবার খাত বৃদ্ধির করে বাজেটে রাজস্বের আওতা বৃদ্ধির পরিকল্পনা নেয়া হচ্ছে বলেও বলেন তিনি।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে খুলনার একটি হোটেলে অনুষ্ঠিত ২০১৭-১৮ অর্থবছরের প্রাক বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, এবারের বাজেটের নতুন বিষয় হচ্ছে ভ্যাট আইন বাস্তবায়ন। যা সাধারণ মানুষের জীবন স্পর্শ করে এমন বিষয়কে অব্যহতি দেওয়া হয়েছে।
খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিরসভাপতি কাজি আমিনুল হকের সভাপত্বি আলোচনা সভায় বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ব্যারিষ্টার জাহাঙ্গীর হাওলাদার, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. ফারুক হোসেন, ঝিনাইদহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মীর নাসির উদ্দিন, বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি শেখ লিয়াকত হোসেন, খুলনা প্রেস ক্লাবের স্ধাারণ সম্পাদক সুবীর কুমার রায়, ভোমরা কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্টস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান নাসিম প্রমুখ।
নজিবুর রহমান বলেন, রাজস্ব বোর্ড দুষ্টের দমন ও শিষ্টের পালনের সাথে সাথে আরও একটি নীতি গ্রহণ করেছে। সেটি হচ্ছে যেমন কর্ম, তেমন ফল। অর্থাৎ যে ভালো কাজ করবে তার পদায়ন হবে। আর যে খারাপ কাজ করবে তাকে শাস্তি পেতে হবে।
জাতীয় রাজস্ব বোর্ড ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির যৌথ আয়োজনে এই প্রাক বাজেট আলোচনায় অংশ নেন ব্যবসায়ী, করদাতা ও অংশীজনেরা।