ঢাকা, রবিবার, নভেম্বর ১৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের নিপীড়িত মানুষকে অনুপ্রাণিত করবে : নাগরিক সমাবেশে বক্তারা   |   রাষ্ট্রপতি : জনগণের কল্যাণকে প্রাধান্য দিতে সরকারি কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ-মিয়ানমার সংলাপে সহায়তা করতে আগ্রহী চীন * জাতির গর্ব সমুন্নত রাখতে দেশবাসীকে সতর্ক থাকতে প্রধানমন্ত্রীর আহ্বান   |   খেলাধুলার সংবাদ : গেইল-ম্যাককালামের ব্যর্থতার দিনে কুমিল্লার কাছে হারলো রংপুর * তিন বিদেশীর দুর্দান্ত নৈপুণ্যে রাজশাহীকে উড়িয়ে দিলো ঢাকা * ব্যালন ডিঅর জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী রোনাল্ডো * দ্বিতীয়বারের মত লেন্ডলের সাথে সম্পর্ক ছিন্ন করলেন মারে    |    জাতীয় সংবাদ : রোহিঙ্গা প্রশ্নে আন্তর্জাতিক ফোরামে সহায়তার জন্য তুরস্ক ও নাইজেরিয়াকে ধন্যবাদ জানালেন শিল্পমন্ত্রী * মানসম্পন্ন উচ্চশিক্ষা ব্যবস্থা গড়তে বিশ্ববিদ্যালয়গুলোকে আরো সচেতন হতে হবে : শিক্ষামন্ত্রী   |   আবহাওয়া : খুলনা, বরিশাল ও চট্টগ্রামের দুএক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে    |    বিভাগীয় সংবাদ : রাজশাহী চিনিকলে আখ মাড়াই শুরু * জয়পুরহাটে ৮ শ ১৪ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা *হাইব্রিড মরিচ চাষে বগুড়ার সারিয়াকান্দির চাষিদের মুখে হাসি   |    আন্তর্জাতিক সংবাদ : তিব্বতে ৬ দশমিক ৯ মাত্রার ভূকম্পন *ফ্রান্সের উদ্দেশে রিয়াদ ত্যাগ হারিরির * মার্কিন নাগরিক অধিকার নেতা জেসি জ্যাকসন পার্কিনসনস রোগে আক্রান্ত   |    জাতীয় সংবাদ : যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা * আগামীকাল থেকে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু * আঞ্চলিক সহযোগিতা তথ্যপ্রযুক্তির বিশ্বে দেশকে এগিয়ে নেবে : তথ্যমন্ত্রী * বাংলাদেশকে জঙ্গিদের অভয়ারণ্য হতে দেয়া হবে না : ভূমি মন্ত্রী   |   

দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে অভিন্ন পর্যটন প্লাটফর্ম গড়তে হবে : মেনন

ঢাকা, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়ে একটি অভিন্ন পর্যটন প্লাটফর্ম গড়ে তুলতে হবে।
তিনি বলেন, নেচার, কালচার, এডভেঞ্চার দক্ষিণ এশিয়ার দেশগুলোকে অভিন্নতা দিয়েছে। তাই ট্যুরিস্ট ডেসটিনেশন হিসেবে এ অঞ্চলকে প্রমোট করতে অভিন্ন প্লাটফর্ম থেকে নিরবচ্ছিন্ন ক্যাম্পেইন করতে হবে।
তিনি আরো বলেন, এ জন্য বৈদেশিক নীতি ও ভিসা প্রক্রিয়া যেমন পর্যটক বান্ধব হতে হবে, তেমনি স্বল্প খরচ ও স্বাচ্ছন্দ্যে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে হবে। বিশ্ব অর্থনীতিতে পর্যটনের গুরুত্ব বিবেচনায় এখনই এ উদ্যোগ গ্রহণের সময় বলেও তিনি উল্লেখ করেন।
আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ, ভারতে, ভুটান, নেপাল, শ্রীলংকা ও মিয়ানমার সমন্বয়ে গঠিত পর্যটন সংস্থা উই এশিয়ার লঞ্চিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী গৌতম দেব। টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন, জার্নপ্লাসের তৌফিক রহমান, উই এশিয়ার পশ্চিমবঙ্গের প্রতিনিধি সত্য প্রদ দেব প্রমুখ।
অনুষ্ঠানে গৌতম দেব বলেন, এ অঞ্চলের মানুষ অভিন্ন আবেগ, অনুভূতিকে ধারণ করে, যা আটকাতে পারেনি রাজনৈতিক সীমানাও। সারা বিশ্ব এখন এক ও অখন্ড, তাই এ অঞ্চলের দেশগুলোকে যে কোন সফল উদ্যোগ বাস্তবায়নে এক সঙ্গে কাজ করতে হবে।

সম্পর্কিত সংবাদ