ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

আইনমন্ত্রীর ভাইয়ের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা, ২১ এপ্রিল, ২০১৭ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপির ছোট ভাই মরহুম আরিফুল হক রনির স্মরণে আজ শুক্রবার বিকেলে ঢাকার গুলশান আজাদ মসজিদে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় আইনমন্ত্রী আনিসুল হক ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হকসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।
সভায় আইনমন্ত্রীসহ প্রয়াত রনির বন্ধু-বান্ধবরা তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন।
আইনমন্ত্রী বলেন, ছোট ভাই রনির অকাল মৃত্যুতে আমার পরিবারে শোকের ছায়া নেমে এসেছিল। পরিবারের এ দুঃসময়ে বহু শুভানুধ্যায়ী, আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধব আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন এবং সমবেদনা জানিয়েছেন। ওই কঠিন দুঃসময়ে তাঁদের এই সমবেদনা ও সহমর্মিতা আমার পরিবারের দুঃসহ বেদনা সহ্য করার শক্তি যুুগিয়েছে। আমরা এ জন্য সকলের প্রতি কৃতজ্ঞ।
তিনি আরও বলেন, আরিফুল হক রনি ছিলেন অত্যন্ত সৎ ও স্পষ্টবাদী। তিনি যা ভাল মনে করতেন তাই করতেন। তার কাছে কোন পরামর্শ চাইলে তিনি সুচিন্তিত মতামত দিতেন। একইসঙ্গে তিনি ভাল-মন্দ দিকগুলো তুলে ধরতেন।
স্মৃতিচারণ শেষে মরহুম আরিফুল হক রনির বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
বাংলাদেশ সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ও বঙ্গবন্ধু হত্যা মামলার প্রধান আইনজীবী অ্যাডভোকেট মরহুম সিরাজুল হকের কনিষ্ঠ পুত্র ও বর্তমান আইনমন্ত্রী আনিসুল হক এমপির একমাত্র ছোট ভাই আরিফুল হক রনি গত ১০ মার্চ যুক্তরাষ্ট্রের ডালাসে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১৪ মার্চ যুক্তরাষ্ট্রে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর এবং তিনি স্ত্রীসহ দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন।
আরিফুল হক রনি বাংলাদেশের বেসরকারি প্রতিষ্ঠান- কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেডের চেয়ারম্যান ছিলেন।

সম্পর্কিত সংবাদ