ঢাকা, রবিবার, অগাস্ট ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সাবেক সংসদ সদস্য টিপু সুলতানের ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক   |   বিনোদন ও শিল্পকলা : জহির রায়হানের জন্মদিনে উদীচীর দুদিনব্যাপী চলচ্চিত্র উৎসব সমাপ্ত   |    জাতীয় সংবাদ : ইনডেমনিটি অধ্যাদেশের কথা জেনে শৈশবে বিস্মিত হয়েছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান * বঙ্গবন্ধুর খুনীরা যে গর্তেই লুকিয়ে থাকুক তাদের সাজা দেয়া হবে : আনিসুল হক * ২০২১ সাল নাগাদ ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ চলছে : তোফায়েল   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কাল বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন   |    অর্থনীতি : কর ব্যবস্থাপনা আরো সহজ ও যুগোপযোগী করা হয়েছে   |    জাতীয় সংবাদ : সাবেক সংসদ সদস্য খাঁন টিপু সুলতান আর নেই * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ১৯ আসামী এখনো পলাতক *একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার শেষ হবে এ বছরেই : প্রধান কৌঁসুলির আশাবাদ   |   শিক্ষা : উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রস্তাবনা তৈরি কর্মশালা   |    জাতীয় সংবাদ : বিদেশে বসে খালেদা জিয়া সরকার হটানোর ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের * ঈদে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা * বিভিন্ন নদ-নদীর ৫১ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * স্বাধীনতা বিরোধীরা যেন ক্ষমতায় আসতে না পারে সে জন্য দেশবাসীকে সজাগ থাকতে হবে : নাসিম   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |    বিভাগীয় সংবাদ : আগুন সন্ত্রাসের কারণে জনগণ বিএনপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে : বীরেন শিকদার * নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত * নাটোরের চলনবিল এলাকায় পলকের ত্রাণ বিতরণ * কাপ্তাইয়ে আলীগের সদস্য সংগ্রহ * রাঙ্গামাটি-বান্দরবানে সড়ক যোগাযোগ বন্ধ   |    আন্তর্জাতিক সংবাদ : অ্যান্টার্কটিকায় বরফে ঢাকা ৯১ আগ্নেয়গিরি! * ১৯৯৩ সাল থেকে ৪৩০টি মানবিক মিশন চালিয়েছে রাশিয়া *ভেনিজুয়েলার বরখাস্ত হওয়া অ্যাটর্নি জেনারেল কলম্বিয়ায় *ফিজিতে শক্তিশালী ভূমিকম্প * মালিতে জিহাদি ইসলামিক পুলিশের সাবেক প্রধানের ১০ বছর কারাদন্ড *    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের নিরাপত্তায় মুগ্ধ স্মিথ * প্রস্তুতি ম্যাচের অধিনায়ক মাহমুদুল্লাহ * বিশ্বকাপে চোখ রেখে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করছে শ্রীলংকা * সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত বার্সেলোনা ঘুরে দাঁড়াবে : গার্দিওলা   |   

দেশের মানুষ জঙ্গীদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত দেশের মানুষ জঙ্গিদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। আমাদের আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জীবনবাজী রেখে জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়ে যাচ্ছে।
শুক্রবার সকালে রাজধানীর উত্তরা আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গি দমন উপলক্ষে আলেম-ওলামা সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।
বিশেষ অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা কোন দিনই জঙ্গি হতে পারে না। কওমি মাদ্রাসা থেকে কখনো জঙ্গি সৃষ্টি হয় না।
তিনি বলেন, আমরা অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ দেশের মানুষ। এদেশে সবাই তাদের স্ব-স্ব ধর্ম স্বাধীনভাবে পালন করছে। তিনি উপস্থিত আলেম-ওলামাদের কাছে প্রশ্ন রেখে বলেন, মানুষ হত্যা করলে বেহেস্ত যাওয়া যাবে কোরআনের কোন আয়াতে এমন কথা বলা আছে ?
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওলামাদের পথভ্রষ্ট করতে না পেরে জঙ্গিরা ইংলিশ মিডিয়ামের ছাত্র-ছাত্রীদের জঙ্গি তৎপরতায় ব্যবহার করছে।
এডভোকেট সাহারা খাতুন এমপি বলেন, ইসলামের সাথে জঙ্গী ও সন্ত্রাসীদের কোন সম্পর্ক নেই। পৃথিবীতে মানবতা ও কল্যাণের একমাত্র ধর্ম হচ্ছে ইসলাম। তিনি আরও বলেন, যারা ইসলামের দোহাই দিয়ে নিরপরাধ লোকদের হত্যা করে তারা কখনোই প্রকৃত মুসলমান হতে পারে না।
বিশেষ অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ ও ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। তিনি বলেন, জঙ্গিরা নিরপরাধ মানুষ হত্যা করে বিশ্বের সামনে মুসলমানদের অপমান করছে। ইসলামের অপব্যাখ্যা দিয়ে তারা সাধারণ মানুষকে জঙ্গিবাদে উস্কে দিচ্ছে।
ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এম. এ করিম, উত্তরা ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খান, আলহাজ্ব কুতুব উদ্দিন আহমেদ, সালাউদ্দিন আহমেদ খোকা, শায়খুল হাদিস মুফতি শাহাদাত হোসেন, হাফেজ মাওলানা আব্দুল আজিজ, মাওলানা শাহীন খান, মাওলানা গোলাম মোস্তফা, মাওলানা এখলাছুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

সম্পর্কিত সংবাদ