ঢাকা, সোমবার, এপ্রিল ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : দেশ এগিয়ে নিতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে : সাঈদ খোকন * বিশ্ব ম্যালেরিয়া দিবস আগামীকাল   |   রাষ্ট্রপতি : লন্ডনের উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ * চট্টগ্রাম বন্দর জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : রাষ্ট্রপতি    |   প্রধানমন্ত্রী : খুব শিগগির বাংলাদেশে পেপলের কার্যক্রম শুরু হচ্ছে * মন্ত্রিসভায় মৎস্য সঙ্গ নিরোধ আইনের খসড়া অনুমোদন * বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রাচীনকাল থেকে চট্টগ্রাম বন্দর গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : জাবিতে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ আগামীকাল   |    জাতীয় সংবাদ : ইন্টারনেট ব্যবস্থাপনা জাতীয় কমিটি করা দরকার : ইনু * মন্ত্রিসভায় লাকির শোকপ্রস্তাব গৃহীত * আবাসন সমস্যা সমাধানে কেরানীগঞ্জে ১ হাজার আসনের হল নির্মাণ করছে জবি * সমুদ্র বন্দরসমূহের জন্য ৩নং স্থানীয় সতর্কতা সংকেত   |    জাতীয় সংবাদ : ট্রপিক্যাল রোগ নির্মূল বিষয়ক সম্মেলনে যোগ দিতে ইন্দোনেশিয়া গেছেন স্বাস্থ্যমন্ত্রী *স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অষ্ট্রেলিয়া গেছেন * ২০৫০ সালে বাংলাদেশে প্রবীণ নাগরিকের সংখ্যা হবে ৪ কোটি   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সের প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনে ম্যাক্রোন বিজয়ী *আফগানিস্তানের প্রতিরক্ষা প্রধানের পদত্যাগ *উ. কোরীয় শরণার্থীদের অবস্থান জানাতে চীনের প্রতি মানবাধিকার সংগঠনের আহ্বান   |    বিভাগীয় সংবাদ : *চট্টগ্রামের ঐতিহ্যবাহী বৈশাখী মেলা শুরু, আগামীকাল জব্বারের বলীখেলা *মেহেরপুরে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি *লক্ষ্মীপুরে ঝড়ে বিদ্যালয়সহ দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত   |   খেলাধুলার সংবাদ : বার্সেলোনার হয়ে ৫০০তম গোলের রেকর্ড গড়লেন মেসি *পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন কান্টে   |   

লাকী আখন্দ আর নেই

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস) : বিশিষ্ট সংগীত শিল্পী, সুরকার ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দ আর নেই। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্না ...রাজিউন)। তার বয়স হয়েছিল ৬১ বছর। তিনি দীর্ঘদিন ক্যান্সার রোগে ভুগছিলেন।
শিল্পীর পাশে ফাউন্ডেশন নামে স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী এরশাদুল হক টিংকু এবং মিডফোর্ড হাসপাতাল সূত্র লাকী আখন্দের মৃত্যুর খবর নিশ্চিত করে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, আরমানীটোলায় নিজ বাসায় অবস্থানকালে শুক্রবার দুপুরের পর লাকী আখন্দের শারীরিক অবস্থার অবনতি ঘটে। সন্ধ্যার দিকে মিটফোর্ড হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন।
এর আগে গত ৫ ফেব্রুয়ারি বরেণ্য এ শিল্পীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারে ভর্তি করা হয়। তিনি সেখানে অধ্যাপক নিজামুদ্দিন আহমেদের অধীনে চিকিৎসাধীন ছিলেন। তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে গত সপ্তাহে বাসায় নেয়া হয়।
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগীত শিল্পী লাকী আখন্দ অনেক দিন ধরেই মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন।
তিনি ক্যান্সারের চিকিৎসার জন্য ব্যাংককের একটি হাসপাতালে ছয় মাস চিকিৎসা নেন। সেখান খেকে ২০১৬ সালের ২৫ মার্চ দেশে ফিরেন। একই বছরের জুনে আবারও থেরাপির জন্য তার ব্যাংকক যাওয়ার কথা ছিল। কিন্তু আর্থিক সংকটের কারণে পরে তার ব্যাংকক যাওয়া হয়নি।
অসুস্থতার প্রথম থেকেই লাকী আখন্দ ও তার পরিবার কোনো রকম আর্থিক সহায়তা গ্রহণ করেনি। তবে ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসা সহায়তা হিসেবে যে অর্থ দিয়েছিলেন তিনি সেই অর্থ গ্রহণ করেন।
খ্যাতিমান শিল্পী লাকী আখন্দের উল্লেখযোগ্য সংগীত হচ্ছে এই নীল মনিহার, আমায় ডেকো না, মামুনিয়া, বিতৃঞ্চা জীবনে আমার এবং কি করে বললে তুমি ।

সম্পর্কিত সংবাদ