ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন * অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ * নেতাজী সুভাষ বসু জাদুঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

সংবিধানের চার মূলনীতিতে অটল থাকুন : তথ্যমন্ত্রী

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংবিধানের চার মূলনীতির প্রতি অটল থেকে দেশসেবায় আত্মনিয়োগ করতে বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।
তিনি শুক্রবার সন্ধ্যায় রাজধানীর প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশনা দেন।
এসোসিয়েশনের বিদায়ী সভাপতি ও রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন তথ্য ক্যাডারের সাবেক কর্মকর্তা কাজী রোজী এমপি ও তথ্য সচিব মরতুজা আহমদ।
তথ্যমন্ত্রী দেশ ও সংবিধানের প্রতি আনুগত্যের পাশাপাশি রাজাকার, যুদ্ধাপরাধী, জঙ্গি ও তােেদর দোসরদের বর্জন করারও আহ্বান জানান। তিনি বলেন, দেশের শত্রুদের চিনতে হবে ও তাদের থেকে দূরে থাকার কোন বিকল্প নেই।
বর্তমান যুগকে তথ্য যুগ বলে অভিহিত করে মরতুজা আহমদ বলেন, তথ্যই শক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করার মাধ্যমে স্বচ্ছ, প্রাজ্ঞ ও প্রযুক্তিনির্ভর সমাজ গড়ে তুলছেন। তিনি বলেন, তথ্য ক্যাডারের কর্মকর্তাদের ব্যাপক ভূমিকা এ কাজকে আরো ত্বরান্বিত করবে।
এছাড়াও সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসোসিয়েশনের নূতন সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, নূতন মহাসচিব ফায়জুল হক ও বিদায়ী মহাসচিব স ম গোলাম কিবরিয়া।
হাসানুল হক ইনু এবং সচিব মরতুজা আহমদ অনুষ্ঠানে নূতন পরিষদ সদস্যদের ফুল দিয়ে বরণ করেন ও ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে শুভেচ্ছাস্মারক তুলে দেন।

সম্পর্কিত সংবাদ