ঢাকা, রবিবার, অগাস্ট ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সাবেক সংসদ সদস্য টিপু সুলতানের ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক   |   বিনোদন ও শিল্পকলা : জহির রায়হানের জন্মদিনে উদীচীর দুদিনব্যাপী চলচ্চিত্র উৎসব সমাপ্ত   |    জাতীয় সংবাদ : ইনডেমনিটি অধ্যাদেশের কথা জেনে শৈশবে বিস্মিত হয়েছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান * বঙ্গবন্ধুর খুনীরা যে গর্তেই লুকিয়ে থাকুক তাদের সাজা দেয়া হবে : আনিসুল হক * ২০২১ সাল নাগাদ ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে কাজ চলছে : তোফায়েল   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কাল বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন   |    অর্থনীতি : কর ব্যবস্থাপনা আরো সহজ ও যুগোপযোগী করা হয়েছে   |    জাতীয় সংবাদ : সাবেক সংসদ সদস্য খাঁন টিপু সুলতান আর নেই * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ১৯ আসামী এখনো পলাতক *একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার শেষ হবে এ বছরেই : প্রধান কৌঁসুলির আশাবাদ   |   শিক্ষা : উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রস্তাবনা তৈরি কর্মশালা   |    জাতীয় সংবাদ : বিদেশে বসে খালেদা জিয়া সরকার হটানোর ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের * ঈদে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা * বিভিন্ন নদ-নদীর ৫১ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * স্বাধীনতা বিরোধীরা যেন ক্ষমতায় আসতে না পারে সে জন্য দেশবাসীকে সজাগ থাকতে হবে : নাসিম   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |    বিভাগীয় সংবাদ : আগুন সন্ত্রাসের কারণে জনগণ বিএনপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে : বীরেন শিকদার * নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত * নাটোরের চলনবিল এলাকায় পলকের ত্রাণ বিতরণ * কাপ্তাইয়ে আলীগের সদস্য সংগ্রহ * রাঙ্গামাটি-বান্দরবানে সড়ক যোগাযোগ বন্ধ   |    আন্তর্জাতিক সংবাদ : অ্যান্টার্কটিকায় বরফে ঢাকা ৯১ আগ্নেয়গিরি! * ১৯৯৩ সাল থেকে ৪৩০টি মানবিক মিশন চালিয়েছে রাশিয়া *ভেনিজুয়েলার বরখাস্ত হওয়া অ্যাটর্নি জেনারেল কলম্বিয়ায় *ফিজিতে শক্তিশালী ভূমিকম্প * মালিতে জিহাদি ইসলামিক পুলিশের সাবেক প্রধানের ১০ বছর কারাদন্ড *    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের নিরাপত্তায় মুগ্ধ স্মিথ * প্রস্তুতি ম্যাচের অধিনায়ক মাহমুদুল্লাহ * বিশ্বকাপে চোখ রেখে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করছে শ্রীলংকা * সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত বার্সেলোনা ঘুরে দাঁড়াবে : গার্দিওলা   |   

সংবিধানের চার মূলনীতিতে অটল থাকুন : তথ্যমন্ত্রী

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংবিধানের চার মূলনীতির প্রতি অটল থেকে দেশসেবায় আত্মনিয়োগ করতে বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।
তিনি শুক্রবার সন্ধ্যায় রাজধানীর প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশনা দেন।
এসোসিয়েশনের বিদায়ী সভাপতি ও রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন তথ্য ক্যাডারের সাবেক কর্মকর্তা কাজী রোজী এমপি ও তথ্য সচিব মরতুজা আহমদ।
তথ্যমন্ত্রী দেশ ও সংবিধানের প্রতি আনুগত্যের পাশাপাশি রাজাকার, যুদ্ধাপরাধী, জঙ্গি ও তােেদর দোসরদের বর্জন করারও আহ্বান জানান। তিনি বলেন, দেশের শত্রুদের চিনতে হবে ও তাদের থেকে দূরে থাকার কোন বিকল্প নেই।
বর্তমান যুগকে তথ্য যুগ বলে অভিহিত করে মরতুজা আহমদ বলেন, তথ্যই শক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করার মাধ্যমে স্বচ্ছ, প্রাজ্ঞ ও প্রযুক্তিনির্ভর সমাজ গড়ে তুলছেন। তিনি বলেন, তথ্য ক্যাডারের কর্মকর্তাদের ব্যাপক ভূমিকা এ কাজকে আরো ত্বরান্বিত করবে।
এছাড়াও সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসোসিয়েশনের নূতন সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, নূতন মহাসচিব ফায়জুল হক ও বিদায়ী মহাসচিব স ম গোলাম কিবরিয়া।
হাসানুল হক ইনু এবং সচিব মরতুজা আহমদ অনুষ্ঠানে নূতন পরিষদ সদস্যদের ফুল দিয়ে বরণ করেন ও ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে শুভেচ্ছাস্মারক তুলে দেন।

সম্পর্কিত সংবাদ