ঢাকা, সোমবার, নভেম্বর ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি জার্মানী, সুইডেন ও ইইউর জোরালো সমর্থন   |   আবহাওয়া : আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   জাতীয় সংসদ : প্রতিবন্ধীদের শিক্ষার মূল ধারায় নিয়ে আসতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে : শিক্ষামন্ত্রী * সারাদেশে খাদ্য গুদাম সংস্কারের কাজ চলমান রয়েছে : খাদ্যমন্ত্রী * গার্মেন্টস পণ্য রপ্তানিতে গত অর্থবছরে ২৮,১৪৯ মিলিয়ন ডলার আয় হয়েছে : বাণিজ্যমন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : সওগাত সম্পাদক মোহাম্মদ নাসিরউদ্দিনের জন্মবার্ষিকী আগামীকাল   |   রাষ্ট্রপতি : প্রতিবন্ধীদের সম্পদে পরিণত করুন : রাষ্ট্রপতি * সুফিয়া কামালের জীবনাদর্শ ও সাহিত্যকর্ম তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতার প্রস্তাব জাপানের * রোহিঙ্গা সংকট প্রশ্নে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ প্রিন্সেস সোফির * রোহিঙ্গাদের ওপর নৃশংসতা মানবাধিকারের মৌলিক লঙ্ঘন : মার্কিন সিনেটর   |    জাতীয় সংবাদ : ভারতের সাথে সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করতেই রংপুর হামলা : ওবায়দুল কাদের * উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছাতে সমাজতন্ত্র কার্যকর চেতনা : তথ্যমন্ত্রী* কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আগামীকাল    |    অর্থনীতি : বাংলাদেশে চীনের বিনিয়োগ আহ্বান করেছে এফবিসিসিআই * এবার ভ্যাট সম্মাননা কার্ড পাবে ব্যবসায়ীরা * ডিএসইর আজকের লেনদেনের পরিমাণ প্রায় ৯৭১ কোটি টাকা : দাম বেড়েছে ১৩৪টির   |    জাতীয় সংবাদ : নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করবে না সরকার : শাজাহান খান * অবকাঠামো উন্নয়নে সরকার ও এডিবির মধ্যে ২৬০ মিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর * এমডিজির সাফল্যের ধারাবাহিকতায় এসডিজি অর্জনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : শিল্পমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : সাহায্য সংস্থা ইউএসএইডের শুভেচ্ছাদূত হচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ *শীর্ষে থেকেই কাল কুমিল্লার মুখোমুখি ঢাকা; জয়ের ধারায় ফেরার লক্ষ্য রংপুর ও সিলেটের *জন্মদিনে ড্যাডসওয়েলের বিশ্ব রেকর্ড ৪৯০ রান   |    জাতীয় সংবাদ : রসিক নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য যা যা দরকার কমিশন তাই করবে : সিইসি * চলচ্চিত্র একটি দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের স্মারক : সংস্কৃতিমন্ত্রী * এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী    |    বিভাগীয় সংবাদ : চাঁদপুরের কল্যাণপুর ইউপিতে ১ বছরে ৩ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন * প্রাথমিক সমাপনীতে চাঁদপুরে ৫৪ হাজার ৭শ, ৫৬ পরীক্ষার্থী অংশ নিয়েছে   |    আন্তর্জাতিক সংবাদ : বেইজিংয়ে অগ্নিকান্ডে ১৯ জনের মৃত্যু, আহত ৮ * জিম্বাবুয়েতে সেনাপ্রধানের সাথে মুগাবের সাক্ষাৎ * আইএসর হাতছাড়া পুরো ইরাক * শ্রীলঙ্কায় সাম্প্রদায়িক দাঙ্গা : সৈন্যরা সতর্কাবস্থায়   |   

শনিবারের বর্ধিত সভা থেকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি শুরু হবে : ওবায়দুল কাদের

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগের বর্ধিত সভার মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির অগ্রযাত্রা শুরু করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের জন্য শনিবার আওয়ামী লীগের বর্ধিত সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এর মাধ্যমে আমরা জাতীয় নির্বাচনের প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো।
ওবায়দুল কাদের শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর প্রধান মিলননায়তনে ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদান কালে এ কথা বলেন।
আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী স্রাট ও উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাঈল হোসেন।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর ৬ মাসের মধ্যে দলের প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হচ্ছে। এ সভায় দলীয় নেতাদের হাতে নতুন ঘোষণাপত্র ও গঠনতন্ত্র তুলে দেওয়া হবে।
এ সভা থেকে আওয়ামী লীগের পুরান সাধারণ সদস্যদের সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হবে উল্লেখ করে তিনি বলেন, দলীয় নতুন সদস্য অভিযান চলাকালে দলে যাতে কোন অনুপ্রবেশের ঘটনা না ঘটে সেদিকে প্রতিটি নেতা-কর্মীকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
রাজনৈতিক সমঝোতার প্রতিষ্ঠার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যে জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন পুত্রহারা মাকে শান্তনা জানাতে গিয়েছিলেন সেদিন তারা দরজা বন্ধ করেই তাদের সঙ্গে সমঝোতার দরজা বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের পুরস্কৃত করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিল তাদের সাথে আওয়ামী লীগের কোন সমঝোতা হতে পারে না।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপির অংশ নেওয়া তাদের রাজনৈতিক অধিকার। কাউকে জোর করে নির্বাচনে অংশ নেয়ানোর কিছু নেই। আর নির্বাচন কমিশন গঠনকালে আওয়ামী লীগের প্রস্তাব থেকে একজন এবং বিএনপির প্রস্তাব থেকে একজনকে নির্বাচন কমিশনার হিসেবে রাষ্ট্রপ্রতি নিয়োগদান করেছে।
ইসিতে লেবেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার শুধুমাত্র সরকারের রুটিন মাফিক কাজ করবে।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় ঘাতকের হাত থেকে বেঁচে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে ভারতে দীর্ঘদিন নির্বাসিত জীবযাপন শেষে দেশের মাটিতে ফিরে আসেন।

সম্পর্কিত সংবাদ