ঢাকা, শনিবার, মে ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করুন : শেখ হাসিনা * দক্ষ সেবাকেন্দ্র থেকে নিরাপদ মাতৃত্ব সেবা গ্রহণের আহবান প্রধানমন্ত্রীর    |   রাষ্ট্রপতি : রমজানের তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটানোর আহবান রাষ্ট্রপতির * নিরাপদ প্রসব নিশ্চিত করতে সরকার তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত কর্মসূচি বাস্তবায়ন করছে : রাষ্ট্রপতি   |   শিক্ষা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণিত বিষয়ে দুদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু   |    জাতীয় সংবাদ : রমজান মাসে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী * বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না : ওবায়দুল কাদের * তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সরকার বদ্ধপরিকর : আইনমন্ত্রী * মানুষ হত্যাই খালেদা জিয়ার মিশন : হাছান মাহমুদ   |    আন্তর্জাতিক সংবাদ : গাজা সংকট নিয়ে জাতিসংঘ দূতের হুঁশিয়ারি, ঐক্যের ডাক *২০১৭ সালে ভূ-মধ্য সাগর পাড়ি দিতে গিয়ে ১ হাজার ৫৩০ অভিবাসী ও শরণার্থীর মৃত্যু *শ্রীলংকায় বন্যায় প্রাণহানিতে ভারতীয় প্রধানমন্ত্রীর শোক *লিবিয়ার রাজধানীতে জঙ্গি হামলায় নিহত অন্তত ২৮   |    বিভাগীয় সংবাদ : ত্রিশালে যাত্রীবাহী বাস উল্টে নিহত ২ *কালিয়ায় সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধী আরো এক জনের মৃত্যু * রাঙ্গামাটির লংগদুতে শহীদ মিনার উদ্বোধন * নড়াইলে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : শিল্পমন্ত্রী * প্রসূতি স্বাস্থ্য সেবায় দরিদ্র নারীদের আস্থা অর্জন করেছে কমিউনিটি ক্লিনিক *কোস্টাল শিপিং সামিট থেকে দেশে ফিরেছেন নৌপরিবহন মন্ত্রী *গ্লোবাল প্লাটফর্ম ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন সম্মেলনে প্রশংসিত বাংলাদেশ   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৩৪১ * জিম্বাবুয়ের ওয়ানডে দল থেকে বাদ পড়লেন চিগুমবুরা *উত্তেজনাপূর্ণ প্রস্ততি ম্যাচ জিতলো অস্ট্রেলিয়াই * শিরোপা জিততে না পারাটা হবে বড় হতাশার : মরগান * পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে রাজি আফগানিস্তান *    |   

শনিবারের বর্ধিত সভা থেকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি শুরু হবে : ওবায়দুল কাদের

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগের বর্ধিত সভার মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির অগ্রযাত্রা শুরু করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের জন্য শনিবার আওয়ামী লীগের বর্ধিত সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এর মাধ্যমে আমরা জাতীয় নির্বাচনের প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো।
ওবায়দুল কাদের শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর প্রধান মিলননায়তনে ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদান কালে এ কথা বলেন।
আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী স্রাট ও উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাঈল হোসেন।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর ৬ মাসের মধ্যে দলের প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হচ্ছে। এ সভায় দলীয় নেতাদের হাতে নতুন ঘোষণাপত্র ও গঠনতন্ত্র তুলে দেওয়া হবে।
এ সভা থেকে আওয়ামী লীগের পুরান সাধারণ সদস্যদের সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হবে উল্লেখ করে তিনি বলেন, দলীয় নতুন সদস্য অভিযান চলাকালে দলে যাতে কোন অনুপ্রবেশের ঘটনা না ঘটে সেদিকে প্রতিটি নেতা-কর্মীকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
রাজনৈতিক সমঝোতার প্রতিষ্ঠার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যে জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন পুত্রহারা মাকে শান্তনা জানাতে গিয়েছিলেন সেদিন তারা দরজা বন্ধ করেই তাদের সঙ্গে সমঝোতার দরজা বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের পুরস্কৃত করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিল তাদের সাথে আওয়ামী লীগের কোন সমঝোতা হতে পারে না।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপির অংশ নেওয়া তাদের রাজনৈতিক অধিকার। কাউকে জোর করে নির্বাচনে অংশ নেয়ানোর কিছু নেই। আর নির্বাচন কমিশন গঠনকালে আওয়ামী লীগের প্রস্তাব থেকে একজন এবং বিএনপির প্রস্তাব থেকে একজনকে নির্বাচন কমিশনার হিসেবে রাষ্ট্রপ্রতি নিয়োগদান করেছে।
ইসিতে লেবেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার শুধুমাত্র সরকারের রুটিন মাফিক কাজ করবে।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় ঘাতকের হাত থেকে বেঁচে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে ভারতে দীর্ঘদিন নির্বাসিত জীবযাপন শেষে দেশের মাটিতে ফিরে আসেন।

সম্পর্কিত সংবাদ