ঢাকা, সোমবার, জানুয়ারী ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে মানসম্মত শিক্ষা নিশ্চিত করুন : রাষ্ট্রপতি * মানবসম্পদ উন্নয়নে ঈপ্সিত সফলতা অর্জনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের সমন্বিত উদ্যোগ প্রয়োজন : রাষ্ট্রপতি   |   জাতীয় সংসদ : গত ৮ বছরে ৫ লাখ ৭৬ হাজার ৪৯৬ জনের আত্মকর্মসংস্থান হয়েছে : বীরেন শিকদার * দেশে বর্তমানে ভোটার সংখ্যা ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৮৮৩ : আনিসুল হক * দেশের ৮৭ শতাংশ জনগণ নিরাপদ পানির সুবিধা ভোগ করে : খন্দকার মোশাররফ হোসেন   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের বিপক্ষে টেস্টেও অনিশ্চিত ম্যাথুজ *স্প্যানিশ-লা লীগা : রিয়ালের শীর্ষ চারে পৌঁছার রাতে নিজেদের সংগ্রহ আরো বাড়িয়ে নিল বার্সা   |   প্রধানমন্ত্রী : আন্তর্জাতিক কাস্টমস দিবসে ডাক টিকিট, স্মারক খাম ও ডাটা কার্ড উন্মোচন প্রধানমন্ত্রীর * প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদেরকে স্বাস্থ্যমন্ত্রীর শীতল পাটি উপহার * প্রশিক্ষণ খাতে অবকাঠামো উন্নয়ন অগ্রাধিকার পাবে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : অপরাধী যেই হোক তাদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে : শিক্ষামন্ত্রী * আগামী নির্বাচনে জনগণ আবারও প্রমাণ করবে তারা কোন দুর্নীতিবাজকে রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায় না : হানিফ   |   আবহাওয়া : অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে    |   বিনোদন ও শিল্পকলা : সংগীত সন্ধ্যায় শিল্পী রেবেকা সুলতানা মুগ্ধ করলেন শ্রোতাদের   |    বিভাগীয় সংবাদ : বিশ্ব ইজতেমা থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত *সৈয়দপুর বিমানবন্দরে যুক্ত হলো রিজেন্ট এয়ারওয়েজের দুটি বিমান *ভোলায় ২৪৮ শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : মার্কিন সিনেটে ভোটাভুটি স্থগিত * ফ্রান্সে ৬৫ হাজার লোককে প্রশিক্ষণ দেবে ফেসবুক * থাইল্যান্ডে বোমা হামলায় নিহত ৩, আহত ১৯ * ভারতের ২০ আইনপ্রনেতা বরখাস্ত : স্বাগত জানিয়েছে বিজেপি ও কংগ্রেস   |   

শনিবারের বর্ধিত সভা থেকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি শুরু হবে : ওবায়দুল কাদের

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগের বর্ধিত সভার মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির অগ্রযাত্রা শুরু করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের জন্য শনিবার আওয়ামী লীগের বর্ধিত সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। এর মাধ্যমে আমরা জাতীয় নির্বাচনের প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করবো।
ওবায়দুল কাদের শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর প্রধান মিলননায়তনে ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদান কালে এ কথা বলেন।
আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী স্রাট ও উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাঈল হোসেন।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর ৬ মাসের মধ্যে দলের প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হচ্ছে। এ সভায় দলীয় নেতাদের হাতে নতুন ঘোষণাপত্র ও গঠনতন্ত্র তুলে দেওয়া হবে।
এ সভা থেকে আওয়ামী লীগের পুরান সাধারণ সদস্যদের সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করা হবে উল্লেখ করে তিনি বলেন, দলীয় নতুন সদস্য অভিযান চলাকালে দলে যাতে কোন অনুপ্রবেশের ঘটনা না ঘটে সেদিকে প্রতিটি নেতা-কর্মীকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
রাজনৈতিক সমঝোতার প্রতিষ্ঠার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যে জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন পুত্রহারা মাকে শান্তনা জানাতে গিয়েছিলেন সেদিন তারা দরজা বন্ধ করেই তাদের সঙ্গে সমঝোতার দরজা বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের পুরস্কৃত করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিল তাদের সাথে আওয়ামী লীগের কোন সমঝোতা হতে পারে না।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপির অংশ নেওয়া তাদের রাজনৈতিক অধিকার। কাউকে জোর করে নির্বাচনে অংশ নেয়ানোর কিছু নেই। আর নির্বাচন কমিশন গঠনকালে আওয়ামী লীগের প্রস্তাব থেকে একজন এবং বিএনপির প্রস্তাব থেকে একজনকে নির্বাচন কমিশনার হিসেবে রাষ্ট্রপ্রতি নিয়োগদান করেছে।
ইসিতে লেবেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার শুধুমাত্র সরকারের রুটিন মাফিক কাজ করবে।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় ঘাতকের হাত থেকে বেঁচে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে ভারতে দীর্ঘদিন নির্বাসিত জীবযাপন শেষে দেশের মাটিতে ফিরে আসেন।

সম্পর্কিত সংবাদ