ঢাকা, শনিবার, অগাস্ট ১৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বার্সেলোনায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা প্রধানমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার লক্ষ্যেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল : আমির হোসেন আমু * খালেদা জিয়া বিদেশে বসে বন্যার্তদের জন্য মায়াকান্না করছেন : নাসিম * ওয়াটার এইড-এর আন্তর্জাতিক নির্বাহী পরিচালক রোববার ঢাকায় আসছেন   |   শিক্ষা : ইবির অধীন ফাযিল স্নাতক পরীক্ষা স্থগিত * দেশের সকল জেলা-উপজেলায় নভেম্বরের মধ্যে শিক্ষার্থীদের বই পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ চলছে   |    জাতীয় সংবাদ : ভূয়া জন্মদিন পালন করে জাতির পিতার প্রতি অশ্রদ্ধা ও বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছেন খালেদা জিয়া : ইনু * মনোবিজ্ঞানের প্রায়োগিক ক্ষেত্রগুলো চিহ্নিত করতে হবে : নাহিদ * রেলওয়ের অগ্রীম টিকিট বিক্রি শুরু * রোববার পর্যন্ত হজ ভিসার আবেদনের সময় বাড়ানো হলো    |   বিনোদন ও শিল্পকলা : জহির রায়হানের জন্মদিনে উদীচীর দুদিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু   |    জাতীয় সংবাদ : মনোবিজ্ঞানের প্রায়োগিক ক্ষেত্রগুলো চিহ্নিত করতে হবে : নাহিদ * পুনর্বাসন না হওয়া পর্যন্ত সরকার বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে : ওবায়দুল কাদের * দেশের সার্বিক বন্যা পরিস্থিতি উন্নতির দিকে, ৪৬টির পানি হ্রাস   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ঈদে ১১৪ কোটি টাকার পশু বেচা-কেনার আশা * নওগাঁয় ২৪৭ মেট্রিক টন চাল ও সাড়ে ৯ লাখ নগদ টাকা বিতরণ * নড়াইলে জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭২র উন্নত চাষ পদ্ধতি শীর্ষক কর্মশালা * বরগুনায় সড়কে ধান মাড়াই ও শুকানো হচ্ছে : দুর্ঘটনার আশংকা   |   আবহাওয়া : দেশের অধিকাংশ জায়গায় মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরব যাবেন কাতারের হজযাত্রীরা * ফিলিপাইনে মাদক বিরোধী অভিযানে অন্তত ৩৯ জন নিহত * স্পেনে ভয়াবহ হামলা : হতাহতদের মধ্যে রয়েছে ১৮টি দেশের নাগরিক * বার্সেলোনায় সন্দেহভাজন ৪ সন্ত্রাসীকে গুলি করে হত্যা   |   খেলাধুলার সংবাদ : ১১ বছর পর টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া * ভারতকে এখনই বিশ্বসেরা মানতে রাজি নন ক্লার্ক* ভারত-শ্রীলংকা দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ * ফিফা বর্ষসেরা কোচের তালিকায় জিদান * এক মাসের জন্য মাঠের বাইরে সুয়ারেজ   |   

বিএনপির ক্ষমতায় যাওয়ার খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ আগস্ট, ২০১৭(বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে বিএনপির ক্ষমতায় যাওয়ার রঙ্গিণ খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে। তিনি বলেন, বিদেশীরা যেমন বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেয়নি তেমনি আদালতও তাদের ক্ষমতায় বসিয়ে দেবে না। ওবায়দুল কাদের শনিবার দুপুরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, ডা. দীপু মনি এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অর্জনকে যারা সহ্য করতে পারছে না তারা আদালতের একটি রায়কে কেন্দ্র করে এই সাফল্যকে নস্যাত করার জন্য ষড়যন্ত্রে মেতে উঠেছে।
তিনি এ ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের শপথ নেওয়ার আহবান জানিয়ে বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহন না করে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে দেশে বিদেশে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা নতুন নতুন ইস্যু তৈরি চেষ্টা করছে। কাদের বলেন, আদালতের রায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার এবং ব্যরিস্টার মওদুদ আহমাদের বাড়ী যখন হাতছাড়া হয় তখন আদালত নিরপেক্ষ থাকে না। কিন্তু যখন আদালতের কোন রায় বিএনপির পক্ষে যায় তখন তারা আদালত নিরপেক্ষ বলে লাফালাফি করে।
বেগম খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে মওদুদ আহমাদ এরশাদের মন্ত্রী হয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, বহুরূপী মওদুদের পরামর্শ গ্রহণ করে বিএনপি আগেই অর্ধেক ডুবে গেছে, বাকি অর্ধেকটুকুও ডুবে যাবে। ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, সামনে কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করতে হবে। ষড়যন্ত্রের খুঁটি কোথায় তা আমরা জানি। দেশের জনগনের মধ্যে যাদের খুঁটি নেই, তারাই ষড়যন্ত্র করার জন্য খুঁটি খোজে। কারণ জনগনের মধ্যে তাদের (বিএনপি) খুঁটি থাকলে তারা ষড়যন্ত্র করত না।
এ সময় তিনি দলভারী করতে অনপ্রবেশকারীদের দলে না নিয়ে ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতেও নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

সম্পর্কিত সংবাদ