ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ঢাকা রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব জনমত সৃষ্টি করেছে : পররাষ্ট্রমন্ত্রী * পদ্মাসেতুর নির্মাণ কাজ ৪৯ শতাংশ সম্পন্ন * বিশ্বের বহু দেশের নির্বাচন কমিশনের চেয়ে এদেশের কমিশন বেশি স্বাধীনতা ভোগ করে : সিইসি   |   খেলাধুলার সংবাদ : ডি ভিলিয়ার্সের ব্যাটিং নৈপুন্যে সিরিজ জয় নিশ্চিত করলো দক্ষিণ আফ্রিকা * ডি ভিলিয়ার্সের বিধ্বংসী সেঞ্চুরিতে বাংলাদেশকে ৩৫৪ রানের টার্গেট দিলো দক্ষিণ আফ্রিকা   |    জাতীয় সংবাদ : দলকে সংগঠিত করে আগামী নির্বাচনে অংশগ্রহণ করুন : বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম * আগামী নির্বাচনে ইভিএম প্রবর্তনসহ ১১-দফা সুপারিশ আওয়ামী লীগের * শেখ রাসেলের জন্মদিন উদযাপিত   |   রাষ্ট্রপতি : বঙ্গবন্ধুর পিএস অনুর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগের প্রস্তাব ইতিবাচক মনে করে ইসি : ওবায়দুল কাদের * মানবতাবিরোধী অপরাধ : আসামী মোফাজ্জলকে আটক দেখাতে নির্দেশ * রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টা অব্যাহত থাকবে : জাতিসংঘ মহাসচিব * নির্বাচন কমিশনে আওয়ামী লীগের ১১ দফার বিস্তারিত    |   প্রধানমন্ত্রী : শেখ রাসেলের জন্মদিনে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী * বঙ্গবন্ধুর পিএস অনুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   আবহাওয়া : কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    জাতীয় সংবাদ : সুপ্রিমকোর্টের ৯ কর্মকর্তাকে দায়িত্ব অর্পণ করে বদলীকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ * ১৯৭৪ সনের আইন পুনরুজ্জীবনের উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিএফইউজে, মতামত দেয়ার সময় বাড়ানোর দাবি   |   খেলাধুলার সংবাদ : লোরিসের কাছে পয়েন্ট হারাতে হলো রিয়াল মাদ্রিদকে * নাপোলিকে ২-১ গেলে পরাজিত করেছে ম্যান সিটি * প্লে-অফ ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে ইতালি * ম্যানসিটির জয়টি কারারুদ্ধ কাতালানের স্বাধীনতাকামী নেতাদের উৎসর্গ করলেন গার্দিওলা   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে মাদক, সন্ত্রাস, বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক মতবিনিময় * নড়াইলে তুসখালী সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে *শিশুদের অধিকার নিশ্চিত করলে দায়িত্বশীল জাতি গঠন সম্ভব    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার সাথে ট্রাম্পের ভয়ঙ্কর বাগযুদ্ধের সমালোচনা হিলারির* পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২, আহত ৬ * উগান্ডায় বয়স সীমা বিলের প্রতিবাদে বিক্ষোভ, পুলিশের টিয়ারগ্যাস নিক্ষেপ * কেনিয়ায় নির্বাচন কমিশনারের পদত্যাগ   |   

বিএনপির ক্ষমতায় যাওয়ার খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ আগস্ট, ২০১৭(বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে বিএনপির ক্ষমতায় যাওয়ার রঙ্গিণ খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে। তিনি বলেন, বিদেশীরা যেমন বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেয়নি তেমনি আদালতও তাদের ক্ষমতায় বসিয়ে দেবে না। ওবায়দুল কাদের শনিবার দুপুরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, ডা. দীপু মনি এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অর্জনকে যারা সহ্য করতে পারছে না তারা আদালতের একটি রায়কে কেন্দ্র করে এই সাফল্যকে নস্যাত করার জন্য ষড়যন্ত্রে মেতে উঠেছে।
তিনি এ ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের শপথ নেওয়ার আহবান জানিয়ে বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহন না করে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে দেশে বিদেশে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা নতুন নতুন ইস্যু তৈরি চেষ্টা করছে। কাদের বলেন, আদালতের রায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার এবং ব্যরিস্টার মওদুদ আহমাদের বাড়ী যখন হাতছাড়া হয় তখন আদালত নিরপেক্ষ থাকে না। কিন্তু যখন আদালতের কোন রায় বিএনপির পক্ষে যায় তখন তারা আদালত নিরপেক্ষ বলে লাফালাফি করে।
বেগম খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে মওদুদ আহমাদ এরশাদের মন্ত্রী হয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, বহুরূপী মওদুদের পরামর্শ গ্রহণ করে বিএনপি আগেই অর্ধেক ডুবে গেছে, বাকি অর্ধেকটুকুও ডুবে যাবে। ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, সামনে কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করতে হবে। ষড়যন্ত্রের খুঁটি কোথায় তা আমরা জানি। দেশের জনগনের মধ্যে যাদের খুঁটি নেই, তারাই ষড়যন্ত্র করার জন্য খুঁটি খোজে। কারণ জনগনের মধ্যে তাদের (বিএনপি) খুঁটি থাকলে তারা ষড়যন্ত্র করত না।
এ সময় তিনি দলভারী করতে অনপ্রবেশকারীদের দলে না নিয়ে ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতেও নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

সম্পর্কিত সংবাদ