ঢাকা, মঙ্গলবার, অগাস্ট ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : নিরাপদ খাদ্য নিশ্চিতে আইনের পাশাপাশি জনসচেতনতা গড়ে তুলতে হবে : রাষ্ট্রপতি * রাষ্ট্রপতির সঙ্গে ইইউর রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ   |    অর্থনীতি : মেধাস্বত্ত্ব অধিদফতরে সহায়তা বিভাগ চালুর সুপারিশ   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রে ট্রেন দুর্ঘটনায় ৩৩ জন আহত *বার্সেলোনায় হামলাকারী পুলিশের গুলিতে নিহত *তিন তালাক সংবিধান বিরোধী : ভারতের সুপ্রিম কোর্টের রায় *তিন তালাক সংবিধান বিরোধী : ভারতের সুপ্রিম কোর্টের রায়   |    জাতীয় সংবাদ : রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ ২৪ আগস্ট শুরু   |   প্রধানমন্ত্রী : বাংলাদেশের উন্নয়নে জাপানী সহায়তা অব্যাহত থাকবে : দূত * বিএনপি-জামায়াতের পেট্রোল বোমায় হতাহতদের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ * সরকার সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে অগ্রাধিকারভিত্তিতে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : সারাদেশে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে বিএফইউজের কর্মসূচি ঘোষণা * পাবনায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত আহত ১৫ * নায়করাজ রাজ্জাকের ইন্তেকালে এলজিআরডি মন্ত্রীর শোক * কিংবদন্তী চলচ্চিত্র অভিনেতা রাজ্জাকের ইন্তেকালে প্রবাসীকল্যাণ মন্ত্রীর শোক   |   শিক্ষা : ঢাবি ডিনস্ এ্যাওয়ার্ড পেলেন ২৮জন মেধাবী শিক্ষার্থী   |   খেলাধুলার সংবাদ : রুনির গোলে ম্যান সিটির সাথে ১-১ গোলে ড্র করলো এভারটন * রাজপুতের সঙ্গে চুক্তি বাড়াবেনা আফগানিস্তান ক্রিকেট * কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক স্মিথ * ভারত বক্সিং ডে টেস্ট না খেলায় হতাশ দক্ষিণ আফ্রিকা   |    বিভাগীয় সংবাদ : ব্রহ্মপুত্র অববাহিকায় বন্যা পরিস্থিতির উন্নতি    |   

হযরত শাহজালাল (রহ:)-র মাজারে ওরশ উপলক্ষে ভক্তদের ঢল : আজ ভোর রাতে আখেরী মুনাজাত

সিলেট, ১৩ আগস্ট, ২০১৭ (বাসস) : সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজারে শনিবার থেকে শুরু হয়েছে বার্ষিক ওরশ। ওরশে অংশ নিতে ইতোমধ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে মাজারে ভক্তদের ঢল পড়েছে।
আজ রোববার ভোরে সোয়া ৩টার দিকে আখেরী মোনাজাতের পর শিরনী বিতরণের মধ্যদিয়ে ওলিকুল শিরোমণির ৬৯৮তম ওরশের সমাপ্তি হবে। গত দুদিন ধরে টানা গুড়ি গুড়ি। এই বৃষ্টিকে উপেক্ষা করে ভক্ত-আশেকানরা শাহজালালের মাজারে জড়ো হচ্ছেন দলে দলে। নেচে-গেয়ে তারা মাজার এলাকায় অবস্থান নিচ্ছেন। গিলাফও দিয়েছেন পবিত্র মাজারে।
শনিবার সকালে সিলেটের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও মাজারে গিলাফ দিয়েছেন।
শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে থেকে মাজারে গিলাফ দিয়েছেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন- দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন প্রমুখ।
ওরশ উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশ চার স্তরের নিরাপত্তা বলয়ে ঢেকে রেখেছে পুরো মাজার এলাকা। সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। ওরশ উপলক্ষে অর্ধশতাধিক ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে মাজার এলাকায়।
সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা জানান, ওরশ উপলক্ষে সিলেট মহানগর পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। ওরশে আগতদের নিরাপত্তার জন্য ৫০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ