ঢাকা, শুক্রুবার, অক্টোবর ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ষোড়শ সংশোধনী রায় রিভিউ : এটর্নি জেনারেলের নেতৃত্বে ১১ সদস্যের কমিটি * বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক : গওহর রিজভী * এ বছর জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করল ত্রিশ সংগঠন   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং বিভাগে আরো অনেক উন্নতি করতে হবে : পাপন   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতি আগামীকাল লন্ডন যাচ্ছেন    |   খেলাধুলার সংবাদ : সৌদি আরবে ফুটবলের উন্নয়নে কাজ করবে ম্যানইউ * পুতিনের আমন্ত্রণে বিশ্বকাপ দেখতে যাবেন ব্লাটার * আবারো অভিযুক্ত হাফিজের বোলিং * ওয়ানডে ফর্মেটে তিন বিভাগে শীর্ষ স্থানে ডি ভিলিয়ার্স-হাসান-হাফিজ * পাঁচ ধাপ উন্নতি হয়েছে মুশফিকুরের   |    আন্তর্জাতিক সংবাদ : মিয়ানমারে খনি বর্জ্য থেকে রত্ন পাথর সংগ্রহকারীদের সাথে পুলিশের সংঘর্ষ, নিহত ৫ * স্পেন থেকে কলম্বিয়ার আদিবাসী নিদর্শন ফেরত আনার নির্দেশ দিয়েছে দেশটির আদালত   |    জাতীয় সংবাদ : রোহিঙ্গাদের ওপর গণহত্যা-বর্বরতা বন্ধের দাবিতে জাতিসংঘ মহাসচিব বরাবর স্মারকলিপি দিবে সিপিবি, বাসদ ও বামমোর্চা * জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিনি ম্যারানের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ   |    বিভাগীয় সংবাদ : বৈরী আবহাওয়ায় কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ * ঝিনাইদহের দুই বিউটি পার্লারে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা * কুমিল্লার বিজয়পুর মৃৎশিল্প সুনাম ও ঐতিহ্য এখনো রয়েছে   |   আবহাওয়া : সমুদ্র বন্দরসমূহের জন্য তিন নম্বর সতর্ক সংকেত * দেশের বিভিন্ন স্থানে বজ্রবৃষ্টিসহ ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে   |   শিক্ষা : ঢাবির ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত * দিনাজপুর শিক্ষা বোর্ডে জেএসসি পরীক্ষায় এবার ২ লাখ ৩১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী   |    আন্তর্জাতিক সংবাদ : পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কাজ এগিয়ে নেয়ার সিদ্ধান্ত দ.কোরিয়ার * পুন:দখলকৃত রাকা শহর বেসামরিক প্রশাসনের কাছে হস্তান্তর করা হচ্ছে * ভারতের তামিলনাড়ুতে ভবন ধসে ৮ জন নিহত * নিউ ক্যালেডোনিয়ায় প্রতিযোগিতাকালে ফরাসি সাইক্লিস্ট নিহত   |   

সরকার অঙ্গীকার অনুযায়ী দেশে মানসম্মত চিকিৎসাসেবা নিশ্চিত করেছে : স্বাস্থ্যমন্ত্রী

সিরাজগঞ্জ, ১৩ আগস্ট, ২০১৭ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমান সরকার অঙ্গীকার অনুযায়ী দেশে মানসম্মত চিকিৎসাসেবা নিশ্চিত করেছে।
তিনি বলেন, সকল হাসপাতালে চিকিৎসা সেবার মান বৃদ্ধি করা হয়েছে। শুধুতাই নয় চিকিৎসা সেবার জন্য দেশের জনগণকে আর হয়রানির শিকার হতে হয় না। বিএনপি সরকার এ সব সমস্য সমাধান করতে ব্যর্থ হয়েছিল।
তিনি শনিবার সিরাজগঞ্জের দত্তবাড়ীতে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনা পরিদর্শন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আর পিএর ৩৪ কোটি টাকা ব্যয়ে নার্সিং কলেজ, ছোনগাছা ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র স্থান পরিদর্শন ও শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের নির্মানাধীন কাজ পরিদর্শন করেন।
এ সময় আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে এখন উদীয়মান অর্থনৈতিক শক্তিতে পরিণত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে গত ৮ বছরে বাংলাদেশের উন্নয়ন বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। অথচ খালেদা জিয়া সত্যকে সত্য বলতে পারছেন না। শুধু বিরোধিতার জন্যই বিরোধিতা করছেন।
তিনি বলেন, বতর্মান সরকার স্বাস্থ্য সেবা জনগণের দ্বারে দ্বারে পৌঁছে দেবার যে অঙ্গীকার করেছিলেন তা আজ বাস্তবায়িত হচ্ছে।
পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল এম এ মোহী, সিরাজগঞ্জ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপ্যাল রেজাউল ইসলাম, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আব্দুল লতিফ তারিন, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন, জেলা সিভিল সার্জন ডাঃ শেখ মোঃ মঞ্জুর রহমান ও পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

সম্পর্কিত সংবাদ