ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে জাতি * বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি জানিয়েছেন ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ার পূর্ব গৌতায় সহিংসতায় জাতিসংঘ প্রধানের গভীর উদ্বেগ প্রকাশ * জাপান সাগর আকাশে টহল রাশিয়ার যুদ্ধবিমানের   |   

রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ নিছক মায়াকান্না : ওবায়দুল কাদের

কক্সবাজার, ১৪ সেপ্টেম্বর ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ নিছক মায়াকান্না ছাড়া কিছু নয়। তিনি বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য সরকার সম্ভাব্য সব কিছু করছে। তাদেরকে না খেয়ে থাকতে হবে না।
বুধবার সকালে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সরকার সহযোগিতার হাত প্রসারিত করে অত্যন্ত মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে।
তিনি বলেন, মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের নির্বিচারে হত্যা করা হচ্ছে, তাদের সাথে বর্বর আচরণ করা হচ্ছে। প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা বাংলাদেশ পালিয়ে আসছে। আমরা তাদের ঠেলে দিতে পারি না।
আওয়ামী লীগের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার ১৫ হাজার রোহিঙ্গার মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ-সভাপতি রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী প্রমুখ।
মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা হিন্দু সম্প্রদায়ের ৫২৩ জনকে দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বুধবার সকাল ১১টায় কক্সবাজারের উখিয়ার কুতুপালং পশ্চিম হিন্দু পাড়ায় গিয়ে মন্ত্রী আশ্রয় নেয়া এসব লোকজনের খোঁজখবর নেন। মন্ত্রী তাদের ওপর নির্যাতনের কথা মনোযোগ সহকারে শোনেন। মন্ত্রী আশ্রয় নেয়া হিন্দু সম্প্রদায়কে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া ৫০ হাজার টাকা প্রদান করেন।

সম্পর্কিত সংবাদ