ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : যুব বিশ্বকাপ : ইংল্যান্ডের বিপক্ষে কঠিন পরীক্ষায় বাংলাদেশের যুবারা * জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার প্রধান বিচারপতির কার্যভার পালনে মেয়াদ বৃদ্ধি

ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস) : সুপ্রীম কোর্টের আপীল বিভাগে কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা প্রধান বিচারপতি কার্যভার পালনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।
রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক স্বাক্ষরিত আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। যা মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
বৃহস্পতিবার জারি করা প্রজ্ঞাপনে জানানো হয়েছে, আইন ও বিচার বিভাগের গত ২ অক্টোবরের আদেশে প্রধান বিচারপতির অসুস্থতাজনিত ছুটি ভোগকালীন সময়ে অর্থাৎ ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিন প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান সংক্রান্ত প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বর্ধিত ছুটিকালীন বিদেশে অবস্থানকালীন সময়ে অর্থাৎ ২ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অথবা পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করিয়াছেন।
এর আগে গত ২ অক্টোবর অসুস্থতাজনিত কারণে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এক মাসের ছুটি মঞ্জুরের পর সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুসারে রাষ্ট্রপতির আদেশক্রমে প্রধান বিচারপতি হিসেবে কার্যভার পালনের দায়িত্ব পেয়েছেন সুপ্রীম কোর্টের আপীল বিভাগের কর্মে প্রবীণতম বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। ২ অক্টোবর এ সংক্রান্ত প্রজ্ঞাপনটি জারি করা হয়।
২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পাওয়া বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দায়িত্ব পালনের মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

সম্পর্কিত সংবাদ