ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ    |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩   |    জাতীয় সংবাদ : জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফে সহধর্মিনীর ইন্তেকাল    |   

বিশ্ব ডিম দিবস আজ : প্রতিটি ডিম বিক্রি হবে ৩ টাকায়

ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস) : আজ শুক্রবার বিশ্ব ডিম দিবস। বিশ্বের ৪০টিরও অধিক দেশের সাথে বাংলাদেশেও একযোগে উদযাপিত হচ্ছে বিশ্ব ডিম দিবস। এ দিন প্রতিটি ডিম মাত্র ৩ টাকায় বিক্রি হবে।
এ উপলক্ষে খামার বাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনে বিশেষ ছাড়ে ডিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে আয়োজক: বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রতিটি ডিম মাত্র ৩টাকায় বিক্রি হবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এ ডিম বিক্রয় করা হবে।
এর আগে বিপিআইসিসির সভাপতি মসিউর রহমান বলেন- সারাদেশে ডিম দিবসকে বর্ণাঢ্যভাবে উদযাপন করতে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ঢাকাসহ সবগুলো বিভাগীয় শহরে বিপিআইসিসি এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি এবং আলোচনাসভা অনুষ্ঠিত হবে।
জেলা শহরগুলোতেও প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে ডিম দিবস পালিত হবে। এছাড়াও দিবসটি উপলক্ষে সুবিধা বঞ্চিত ও এতিম শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণ করা হবে।
ঢাকায় সকাল সাড়ে ৯ টায় কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে মানিক মিয়া এভিন্যু ঘুরে পুনরায় তা কেআইবি কমপ্লেক্সে এসে শেষ হবে। থ্রি-ডি সেমিনার হলে আলোচনা সভা শুরু হবে সকাল ১০টায়। এতে প্রধান অতিথি উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

সম্পর্কিত সংবাদ