ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ    |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩   |    জাতীয় সংবাদ : জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফে সহধর্মিনীর ইন্তেকাল    |   

মিয়ানমার রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ করে তাদের দেশে ফিরিয়ে নিতে বাধ্য হবে : নৌমন্ত্রী

মাদারীপুর, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস) : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ কূটনৈতিক তৎপরতার কারণে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ করে তাদের দেশে ফিরিয়ে নিতে বাধ্য হবে। বিশ্ব চাপে ইতোমধ্যে মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলতে শুরু করেছে।
শুক্রবার সকালে মাদারীপুর সদর উপজেলা পরিষদে কৃষকদের প্রণোদনা বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
শাজাহান খান বলেন, জাতিসংঘের ৭২তম অধিবিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গার বিষয়টি যেভাবে তুলে ধরেছেন, তাতে বিশে^র সকল দেশের নেতৃবৃন্দ মানবিক কারণে আজ বাংলাদেশের পক্ষে দাঁড়িয়েছে। তাই মিয়ারমার সরকার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে।
নৌপরিবহনমন্ত্রী আরো বলেন, সুচি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না, জাতির বিবেক ধ্বংস করা যায় না। এই গণহত্যার কারণে তার উপাধি ফিরিয়ে নেয়া হয়েছে, পাশাপাশি অক্সফোর্ড বিশ^বিদ্যালয় থেকে তার ছবিও নামিয়ে ফেলা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএসএ গফুর, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ।
মন্ত্রী আজ মাদারীপুর সদর উপজেলর বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৬শ ৫০ জন কৃষককে ১৩ লক্ষ টাকা প্রণোদনা বিতরণ করেন।

সম্পর্কিত সংবাদ