ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ    |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩   |    জাতীয় সংবাদ : জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফে সহধর্মিনীর ইন্তেকাল    |   

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শক্তিশালী পররাষ্ট্র নীতির জন্যই রোহিঙ্গা সংকট সমাধানে বিশ্ববাসী সোচ্চার হয়েছে : আহমেদ হোসেন

ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শক্তিশালী পররাষ্ট্র নীতির জন্য রোহিঙ্গা সংকট সমাধানে বিশ্ববাসী যেমন সোচ্চার হয়েছে তেমনি চীন, ভারত ও রাশিয়া এ সংকট সমাধানে নীতিগতভাবে একমত পোষন করেছে।
তিনি বলেন, বিএনপির নতজানু পররাষ্ট্র নীতি অনুসরণ করেছিল বলেই মিয়ানমার ১৯৯২ সালের চুক্তি অনুযায়ী রোহিঙ্গা সংকট সমাধান করতে চায়।
তিনি বলেন, এ চুক্তি অনুযায়ী সে দেশটিকে মাত্র ১৪ হাজার রোহিঙ্গাকে ফেরত নিতে হবে। এতে স্পষ্ট হয় যে, বিএনপি ক্ষমতায় থাকার সময় নতজানু পররাষ্ট্র নীতি অনুসরণ করেছিল।
আহমেদ হোসেন আজ সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের উদ্যোগে মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও অবিলম্বে তাদের ফিরিয়ে নেওয়ার দাবীতে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের সহ-সভাপতি মোজাম্মেল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নুরুল আমিন রুহুল।
আহমেদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সংকট সমাধানে যে ভাষন দান করেছেন তা বিশ্বের নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে ইতিহাস হয়ে থাকবে।
তিনি বলেন, মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ওপর যে বর্বর হামলা চালিয়েছে তা জার্মানীর একনায়ক হিটলারের বর্বরতাকেও হার মানিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্বরতার কাছে কখনো মাথা নত করেননি এবং কখনো মাথা নত করবেন না।
আহমেদ হোসেন আরো বলেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রস্তাব অনুযায়ীই রোহিঙ্গা সংকটের সমাধান হবে।

সম্পর্কিত সংবাদ