ঢাকা, সোমবার, মে ২৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় ২ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহত * আগামীকাল নিরাপদ মাতৃত্ব দিবস   |   রাষ্ট্রপতি : মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুহার কমাতে প্রয়োজন জনসচেতনতা : রাষ্ট্রপতি * প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি ও মন্ত্রিপরিষদ সদস্যদের সম্মানে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : ইপিজেডসমূহে পরিবেশের মান রক্ষায় কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর * জাতীয় উন্নয়নে মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা অপরিহার্য : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছে যুক্তরাজ্য পার্লামেন্ট * দেশে সর্বোচ্চ ১০ হাজার ৬৯৯ মেগাওয়াট রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন * সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : পাঠ্যপুস্তকে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরা হবে : নুরুল ইসলাম নাহিদ * বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতদের জয়জয়কার * মাদক বিরোধী অভিযানে যারা মারা যাচ্ছে তাদের কেউই নিরীহ নয় : ওবায়দুল কাদের   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জয় করলো রিয়াল মাদ্রিদ *ফাইনালের ভুলের জন্য ক্ষমা চাইলেন লিভারপুলের গোলরক্ষক লোরিস কারিয়াস   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৭২ হেক্টর জমিতে তিল চাষ   |    আন্তর্জাতিক সংবাদ : ক্যামেরুনের ইংরেজি ভাষাভাষী অঞ্চলে সংঘর্ষে নিহত ২২ * ট্রাম্প ১২ জুন সিঙ্গাপুরে কিমের সঙ্গে বৈঠকের অপেক্ষায় রয়েছেন * গাজা উপত্যকায় হামাসকে লক্ষ্য করে ইসরাইলের বিমান হামলা * সৌদি ও সংযুক্ত আরব আমিরাতের সকল পণ্য দোকান থেকে সরিয়ে নেয়ার নির্দেশ কাতারের   |   

শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

নাটোর, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্য অর্জনের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিদ্যুৎ সেক্টরে বিশেষ উন্নয়ন পরিকল্পনা গ্রহনের ফলে এই লক্ষ্য অর্জন সম্ভব হচ্ছে। চাহিদা পূরণ করতে পারলে উন্নয়নে আরো গতিশীলতা সৃষ্টি হবে।
আজ মঙ্গলবার সিংড়া উপজেলার আফতাবনগর মাঠে ১৫৫টি পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক একথা বলেন।
জুনাই আহমেদ বলেন, বর্তমান সরকার বিদ্যুৎ সেক্টরের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় আফতাবনগর ও সারদানগর গ্রামের এসব পরিবারকে বিদ্যুৎ দিতে ৩০ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার দীর্ঘ এই বৈদ্যুতিক লাইন নির্মাণ করেছে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি(১) ।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হয়েছে। দেশের বিদ্যুৎ চাহিদা পূরণে আমরা বিদেশ থেকেও বিদ্যুৎ আমদানী করা হচ্ছে। সারাদেশকে আলোকিত করে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর।
ছাতারদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ ও ছাতারদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন আকন্দ।

সম্পর্কিত সংবাদ