ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

নাটোর, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্য অর্জনের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিদ্যুৎ সেক্টরে বিশেষ উন্নয়ন পরিকল্পনা গ্রহনের ফলে এই লক্ষ্য অর্জন সম্ভব হচ্ছে। চাহিদা পূরণ করতে পারলে উন্নয়নে আরো গতিশীলতা সৃষ্টি হবে।
আজ মঙ্গলবার সিংড়া উপজেলার আফতাবনগর মাঠে ১৫৫টি পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক একথা বলেন।
জুনাই আহমেদ বলেন, বর্তমান সরকার বিদ্যুৎ সেক্টরের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় আফতাবনগর ও সারদানগর গ্রামের এসব পরিবারকে বিদ্যুৎ দিতে ৩০ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার দীর্ঘ এই বৈদ্যুতিক লাইন নির্মাণ করেছে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি(১) ।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হয়েছে। দেশের বিদ্যুৎ চাহিদা পূরণে আমরা বিদেশ থেকেও বিদ্যুৎ আমদানী করা হচ্ছে। সারাদেশকে আলোকিত করে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর।
ছাতারদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ ও ছাতারদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন আকন্দ।

সম্পর্কিত সংবাদ