ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে স্পিকার ও ১৪ দলীয় জোটের অভিনন্দন

ঢাকা, ১৭ মে, ২০১৮ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং ১৪ দলীয় জোটের সমন্বয়ক মোহাম্মদ নাসিমের নেতৃত্বে জোট নেতৃবৃন্দ বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুধবার রাতে তাঁর সরকারি বাসভবন গণভবনে জাতীয় সংসদের স্পিকার এবং ১৪ দলীয় জোট নেতৃবৃন্দ বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফল উৎক্ষেপণের জন্য ফুলেল শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের ফলে শহরের মতো গ্রামের জনগণও নানা সুযোগ-সুবিধা লাভ করবে। ফলে দেশের উন্নয়ন ও অগ্রগতি আরো ত্বরান্বিত হবে।
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের জন্য দেশবাসীকে পুনরায় শুভেচছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তাঁর সরকারের দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ এবং তা সফলভাবে বাস্তবায়নের ফলেই বাংলাদেশ আজ মহাকাশে স্থান করে নিয়েছে।
প্রধানমন্ত্রী দেশ পরিচালনায় বিভিন্ন পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং ১০ বছর মেয়াদি প্রেক্ষিত পরিকল্পনা গ্রহণের প্রসংগ উল্লেখ করে বিএনপি-জামায়াতের স্বল্প মেয়াদি এবং অ্যাডহক ভিত্তিক পরিকল্পনা গ্রহণের কঠোর সমালোচনা করেন।
প্রধানমন্ত্রী তাঁর রাজনৈতিক অঙ্গীকার ২০২১ সালের মধ্যে দারিদ্র মুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে দেশ সেই পথে আরো একধাপ এগিয়ে গেলো বলেও উল্লেখ করেন।
গত শনিবার বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটটি মহাকাশে সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হিসেবে বাংলাদেশ এক নতুন যুগে প্রবেশ করেছে।

সম্পর্কিত সংবাদ