ঢাকা, সোমবার, জানুয়ারী ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে মানসম্মত শিক্ষা নিশ্চিত করুন : রাষ্ট্রপতি * মানবসম্পদ উন্নয়নে ঈপ্সিত সফলতা অর্জনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের সমন্বিত উদ্যোগ প্রয়োজন : রাষ্ট্রপতি   |   জাতীয় সংসদ : গত ৮ বছরে ৫ লাখ ৭৬ হাজার ৪৯৬ জনের আত্মকর্মসংস্থান হয়েছে : বীরেন শিকদার * দেশে বর্তমানে ভোটার সংখ্যা ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৮৮৩ : আনিসুল হক * দেশের ৮৭ শতাংশ জনগণ নিরাপদ পানির সুবিধা ভোগ করে : খন্দকার মোশাররফ হোসেন   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের বিপক্ষে টেস্টেও অনিশ্চিত ম্যাথুজ *স্প্যানিশ-লা লীগা : রিয়ালের শীর্ষ চারে পৌঁছার রাতে নিজেদের সংগ্রহ আরো বাড়িয়ে নিল বার্সা   |   প্রধানমন্ত্রী : আন্তর্জাতিক কাস্টমস দিবসে ডাক টিকিট, স্মারক খাম ও ডাটা কার্ড উন্মোচন প্রধানমন্ত্রীর * প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদেরকে স্বাস্থ্যমন্ত্রীর শীতল পাটি উপহার * প্রশিক্ষণ খাতে অবকাঠামো উন্নয়ন অগ্রাধিকার পাবে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : অপরাধী যেই হোক তাদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে : শিক্ষামন্ত্রী * আগামী নির্বাচনে জনগণ আবারও প্রমাণ করবে তারা কোন দুর্নীতিবাজকে রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায় না : হানিফ   |   আবহাওয়া : অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে    |   বিনোদন ও শিল্পকলা : সংগীত সন্ধ্যায় শিল্পী রেবেকা সুলতানা মুগ্ধ করলেন শ্রোতাদের   |    বিভাগীয় সংবাদ : বিশ্ব ইজতেমা থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত *সৈয়দপুর বিমানবন্দরে যুক্ত হলো রিজেন্ট এয়ারওয়েজের দুটি বিমান *ভোলায় ২৪৮ শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : মার্কিন সিনেটে ভোটাভুটি স্থগিত * ফ্রান্সে ৬৫ হাজার লোককে প্রশিক্ষণ দেবে ফেসবুক * থাইল্যান্ডে বোমা হামলায় নিহত ৩, আহত ১৯ * ভারতের ২০ আইনপ্রনেতা বরখাস্ত : স্বাগত জানিয়েছে বিজেপি ও কংগ্রেস   |   

জনগণের সম্পদ লুন্ঠনকারীদের বিচারের আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী

সংসদ ভবন, ১৪ সেপ্টেম্বর, ২০১৭ (বাসস) : সংসদ নেতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি এবং লুটতরাজের অভিযোগ এনে জনগণের সম্পদ লুন্ঠনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত দিয়েছেন।
তিনি বলেন, জনগণের সম্পদ যারা লুটে নিয়েছে নিশ্চয়ই তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আমরা ইতোমধ্যেই খালেদা জিয়া এবং তার পরিবারের সদস্যদের পাচার করা টাকা দেশে ফেরত আনার উদ্যোগ নিয়েছি।
প্রধানমন্ত্রী আরো বলেন, তদন্ত চালানোর স্বার্থে আমরা সবকিছু বলতে পারলাম না।
জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের গ্লোবাল ইন্টেলিজেন্স রিপোর্ট বিষয়ক এক সম্পূরক প্রশ্নের জবাবে একথা বলেন। যেই গ্লোবাল ইন্টেলিজেন্স রিপোর্টে খালেদা জিয়া এবং তার পরিবারের সদস্যদের দুর্নীতি এবং মানি লন্ডারিংয়ের কথা বলা হয়েছে।
প্রধানমন্ত্রী এ সময় বিরোধী দলীয় এই সাংসদকে বিএনপি চেয়ারপার্সনের দুর্নীতি এবং অর্থ পাচারের বিষয়টি সংসদে তুলে ধরায় তাকে ধন্যবাদ জানান।
সংসদ নেতা বলেন, সরকার যদি এই অভিযোগ তোলে তাহলে আমাদের দেশে বহু লোক আছে যারা মায়াকান্না করবে। তারা বলবে আমরা প্রতিশোধ পরায়ণ হয়ে এটা করেছি।
শেখ হাসিনা বলেন, যেহেতু সংসদে বিরোধী দলের পক্ষ থেকে এই অভিযোগ উত্থাপিত হয়েছে, আমরা আশা করি জনগণ বুঝবে কিভাবে জনগণের সম্পদ লুট করা হয়েছে। ফলে বাংলাদেশ পর পর ৫ বার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।
তাদের শাসনামলে বিএনপি দেশের কোন উন্নতি করে নাই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, উপরন্তুু তাদের ৫ বছরের শাসনামলে দেশের আর্থ-সামাজিক অবস্থার অবনতি হয়।
শেখ হাসিনা বলেন, ক্ষমতায় আসার পরই বিএনপি হত্যা, খুন, নির্যাতন, সীমাহীন দুর্নীতি এবং সম্পদ লুন্ঠনের মাধ্যমে বিদেশে পাচার করেছে। তারা দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করেছে যার সবকিছুই জনগণ জানে।
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার বিএনপির সময়ে বেগম জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পাচার করা টাকা দেশে ফিরিয়ে আনতে পেরেছে এবং এটাই পাচার করা টাকা দেশে ফিরিয়ে আনার প্রথম কোন ঘটনা।

সম্পর্কিত সংবাদ