ঢাকা, সোমবার, এপ্রিল ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : দেশ এগিয়ে নিতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে : সাঈদ খোকন * বিশ্ব ম্যালেরিয়া দিবস আগামীকাল   |   রাষ্ট্রপতি : লন্ডনের উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ * চট্টগ্রাম বন্দর জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : রাষ্ট্রপতি    |   প্রধানমন্ত্রী : খুব শিগগির বাংলাদেশে পেপলের কার্যক্রম শুরু হচ্ছে * মন্ত্রিসভায় মৎস্য সঙ্গ নিরোধ আইনের খসড়া অনুমোদন * বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রাচীনকাল থেকে চট্টগ্রাম বন্দর গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : জাবিতে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ আগামীকাল   |    জাতীয় সংবাদ : ইন্টারনেট ব্যবস্থাপনা জাতীয় কমিটি করা দরকার : ইনু * মন্ত্রিসভায় লাকির শোকপ্রস্তাব গৃহীত * আবাসন সমস্যা সমাধানে কেরানীগঞ্জে ১ হাজার আসনের হল নির্মাণ করছে জবি * সমুদ্র বন্দরসমূহের জন্য ৩নং স্থানীয় সতর্কতা সংকেত   |    জাতীয় সংবাদ : ট্রপিক্যাল রোগ নির্মূল বিষয়ক সম্মেলনে যোগ দিতে ইন্দোনেশিয়া গেছেন স্বাস্থ্যমন্ত্রী *স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অষ্ট্রেলিয়া গেছেন * ২০৫০ সালে বাংলাদেশে প্রবীণ নাগরিকের সংখ্যা হবে ৪ কোটি   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সের প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনে ম্যাক্রোন বিজয়ী *আফগানিস্তানের প্রতিরক্ষা প্রধানের পদত্যাগ *উ. কোরীয় শরণার্থীদের অবস্থান জানাতে চীনের প্রতি মানবাধিকার সংগঠনের আহ্বান   |    বিভাগীয় সংবাদ : *চট্টগ্রামের ঐতিহ্যবাহী বৈশাখী মেলা শুরু, আগামীকাল জব্বারের বলীখেলা *মেহেরপুরে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি *লক্ষ্মীপুরে ঝড়ে বিদ্যালয়সহ দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত   |   খেলাধুলার সংবাদ : বার্সেলোনার হয়ে ৫০০তম গোলের রেকর্ড গড়লেন মেসি *পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন কান্টে   |   

তুরস্কের প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন

ঢাকা, ২২ এপ্রিল, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্সিয়াল পদ্ধতি কার্যকরে সংবিধান সংশোধনীর পক্ষে জনগণের রায়ে বিজয়ী হওয়ায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন।
তুরস্কের প্রেসিডেন্টের কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এটি খুবই আনন্দের বিষয়। এ বিজয়ের জন্য আমি বাংলাদেশের জনগণ, সরকার এবং আমার নিজের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাচ্ছি।
শেখ হাসিনা বলেন, এই গণভোটে সমর্থনের মাধ্যমে প্রেসিডেন্ট এরদোগানের নেতৃত্বের প্রতি তুরস্কের জনগণের আস্থা এবং বিশ্বাসের প্রতিফলন ঘটেছে।
তিনি বলেন, আগামী দিনগুলোতে আমাদের দুদেশের ভ্রাতৃপ্রতিম সম্পর্ক উভয় দেশের জনগণের পারস্পরিক স্বার্থে নতুন উচ্চতায় উপনীত হবে বলে আমি আন্তরিকভাবে আশাবাদী। পাশাপাশি অর্থনৈতিক, বাণিজ্যিক, প্রযুক্তিগত, শিক্ষা, প্রতিরক্ষা এবং সাংস্কৃতিক খাতে সহযোগিতা জোরদার হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী তুরস্কের প্রেসিডেন্ট, তার পরিবারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং ভ্রাতৃপ্রতিম তুর্কি জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।
রোববারের গণভোটে সামান্য ব্যবধানে তুরস্কের প্রেসিডেন্ট বিজয় লাভ করেন। রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থার খবরে বলা হয়, গণভোটে হ্যাঁর পক্ষে ৫১ শতাংশ এবং নার পক্ষে ৪৯ শতাংশ ভোট পড়ে।