ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট   |   প্রধানমন্ত্রী : মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে : প্রধানমন্ত্রী * পানি গবেষণায় বৈশ্বিক তহবিল গঠনে প্রধানমন্ত্রীর আহ্বান   |    জাতীয় সংবাদ : সরকার বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতকরণে দৃঢ়প্রতিজ্ঞ : আইনমন্ত্রী * অং সান সু চি এবং খালেদা জিয়া একই সুরে কথা বলছেন : তথ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রতিদিন ৪ লাখ ২১ হাজার জনের মধ্যে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু * রোহিঙ্গাদের জন্য ৫০০ মেট্রিক টন চাল ও ৩০ লাখ টাকা দেয়া হয়েছে : ত্রাণ মন্ত্রী * বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় গন্তব্য : শিল্পমন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের প্রত্যাবাসনে আন্তর্জাতিক সমর্থন চাইলেন রাষ্ট্রপতি * যানজটমুক্ত ঢাকা গড়তে জনসচেতনতা বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |   বিনোদন ও শিল্পকলা : মঞ্চে আসছে জহির রায়হানের আরেক ফাল্গুন   |    জাতীয় সংবাদ : দেড় লাখ রোহিঙ্গা শিশুকে টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী * রোহিঙ্গাদের ত্রাণবাহি ট্রাক খাদে, ৯ শ্রমিক নিহত * রাষ্ট্রপতির সঙ্গে ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাক্ষাৎ * রোহিঙ্গাদের জন্য সৌদি সাহায্য পৌঁছবে আগামীকাল    |   প্রধানমন্ত্রী : আইসিটি খাতে সহযোগিতায় সম্মত বাংলাদেশ ও এস্তোনিয়া * এসডিজি বাস্তবায়নে বেসরকারি খাতকে সম্পৃক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর * সমৃদ্ধির অংশীদার হতে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর    |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড পরিমাণ মুনাফা আয়ের ঘোষণা ম্যানচেস্টার ইউনাইটেডের *কাল থেকে শুরু এনসিএলের দ্বিতীয় রাউন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা * মাদক পাচারে জড়িত হলে পুত্রকেও হত্যা করা হবে : দুতার্তে * রাখাইন পরিস্থিতির উন্নতি হচ্ছে : জাতিসংঘে মিয়ানমার * ভানুয়াতু উপকূলে শক্তিশালী ভূমিকম্প   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে রেকর্ডসংখ্যক মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে * জয়পুরহাটে ৮২ লাখ টাকা কৃষি প্রণোদনা বরাদ্দ * মাগুরায় বিদ্যুৎ স্পৃষ্টে ২ বন্ধুর মৃত্যু * নাটোরে ওএমএস কর্মসূচিতে প্রতিদিন ৫ হাজার ২শ মানুষ চাল পাচ্ছেন   |   

প্রধানমন্ত্রী আরব ইসলামিক আমেরিকান সম্মেলনে যোগ দিতে আজ সৌদি আরব যাচ্ছেন

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে সৌদি আরবে চারদিনের সরকারি সফরে আজ শনিবার সন্ধ্যায় রিয়াদের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বাসসকে বলেন, সৌদি বাদশাহ এবং পবিত্র দুই মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সাউদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে যোগ দিচ্ছেন।
সৌদি আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ বিন সালেহ আল আওয়াদ গত ১১ মে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাদশাহ্ আব্দুল আজিজের একটি আমন্ত্রণ বার্তা হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রী সৌদি আরব সফরকালে মক্কায় উমরাহ্ পালন করবেন এবং মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজামোবারক জিয়ারত করবেন।
আগামী ২১ মে সৌদি আরবের রাজধানী রিয়াদে বাদশাহ্ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরব ইসলামিক আমেরিকান শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গিদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি আজ সন্ধায় রিয়াদের উদ্দেশ্যে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর ছেড়ে যাবে। ফ্লাইটটি একই দিন রাতে সৌদি রাজধানী রিয়াদে বাদশাহ্ খালিদ আর্ন্তজাতিক বিমান বন্দরে যেয়ে পৌঁছানোর কথা রয়েছে।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মোশি বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমান বন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে রিয়াদের মোভেনপিক হোটেলে নিয়ে যাওয়া হবে। তিনি দুদিন এই হোটেলেই অবস্থান করবেন।
প্রধানমন্ত্রী ২১ মে আরব ইসলামিক-আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিবেন। তিনি গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থটএর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন।
শেখ হাসিনা সৌদি বাদশাহর দেয়া এক ভোজ সভায়ও যোগ দিবেন।
প্রধানমন্ত্রী মহানবী হযরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে ২২ মে মদিনার উদ্দেশ্যে রিয়াদ ত্যাগ করবেন। তিনি একই দিনে বিকেলে জেদ্দার উদ্দেশ্যে মদিনা ত্যাগ করবেন। বাদশাহ্ আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছার পর তিনি হারাম শরীফে পবিত্র উমরাহ্ পালন করতে মক্কায় যাবেন। শেখ হাসিনা ২৩ মে দেশে ফিরে আসবেন।