ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট   |   প্রধানমন্ত্রী : মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে : প্রধানমন্ত্রী * পানি গবেষণায় বৈশ্বিক তহবিল গঠনে প্রধানমন্ত্রীর আহ্বান   |    জাতীয় সংবাদ : সরকার বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিতকরণে দৃঢ়প্রতিজ্ঞ : আইনমন্ত্রী * অং সান সু চি এবং খালেদা জিয়া একই সুরে কথা বলছেন : তথ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রতিদিন ৪ লাখ ২১ হাজার জনের মধ্যে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু * রোহিঙ্গাদের জন্য ৫০০ মেট্রিক টন চাল ও ৩০ লাখ টাকা দেয়া হয়েছে : ত্রাণ মন্ত্রী * বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় গন্তব্য : শিল্পমন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের প্রত্যাবাসনে আন্তর্জাতিক সমর্থন চাইলেন রাষ্ট্রপতি * যানজটমুক্ত ঢাকা গড়তে জনসচেতনতা বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |   বিনোদন ও শিল্পকলা : মঞ্চে আসছে জহির রায়হানের আরেক ফাল্গুন   |    জাতীয় সংবাদ : দেড় লাখ রোহিঙ্গা শিশুকে টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী * রোহিঙ্গাদের ত্রাণবাহি ট্রাক খাদে, ৯ শ্রমিক নিহত * রাষ্ট্রপতির সঙ্গে ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাক্ষাৎ * রোহিঙ্গাদের জন্য সৌদি সাহায্য পৌঁছবে আগামীকাল    |   প্রধানমন্ত্রী : আইসিটি খাতে সহযোগিতায় সম্মত বাংলাদেশ ও এস্তোনিয়া * এসডিজি বাস্তবায়নে বেসরকারি খাতকে সম্পৃক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর * সমৃদ্ধির অংশীদার হতে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর    |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড পরিমাণ মুনাফা আয়ের ঘোষণা ম্যানচেস্টার ইউনাইটেডের *কাল থেকে শুরু এনসিএলের দ্বিতীয় রাউন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা * মাদক পাচারে জড়িত হলে পুত্রকেও হত্যা করা হবে : দুতার্তে * রাখাইন পরিস্থিতির উন্নতি হচ্ছে : জাতিসংঘে মিয়ানমার * ভানুয়াতু উপকূলে শক্তিশালী ভূমিকম্প   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে রেকর্ডসংখ্যক মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে * জয়পুরহাটে ৮২ লাখ টাকা কৃষি প্রণোদনা বরাদ্দ * মাগুরায় বিদ্যুৎ স্পৃষ্টে ২ বন্ধুর মৃত্যু * নাটোরে ওএমএস কর্মসূচিতে প্রতিদিন ৫ হাজার ২শ মানুষ চাল পাচ্ছেন   |   

কাতার সফরে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : কাতারের প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল সানি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপসাগরীয় দেশটি সফরের আমন্ত্রণ জানিয়েছেন।
কাতারের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ দূত ড. মুতলাক বিন মাজেদ আল কাহতানি বৃহস্পতিবার রাতে গণভবনে শেখ হাসিনার কাছে কাতারের প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণপত্র পৌঁছে দেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফকালে বলেন, উপসাগরীয় দেশটি সফরে কাতারের প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে।
আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, দুদেশের সুবিধাজনক সময়ে তিনি কাতার সফর করবেন।
প্রেস সচিব বলেন, আমন্ত্রণপত্রে কাতারের প্রধানমন্ত্রী মায়ানমারের সঙ্গে রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহায়তা করতে তাঁর দেশের আগ্রহের কথা প্রকাশ করেছেন।
বৈঠকে বিশেষ দূত রোহিঙ্গা শরণার্থী সংকটে উদ্বেগ প্রকাশ করে বলেন, এই সমস্যার সমাধান করে স্থায়ী শান্তির লক্ষ্যে আমাদের কাজ করা প্রয়োজন।
এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, মায়ানমারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। আমরা তথ্য বিনিময় করছি এবং উচ্চ পর্যায়ের সফর অনুষ্ঠিত হচ্ছে।
প্রধানমন্ত্রী কাতারের দূতকে জানান যে বাংলাদেশ ইতোমধ্যে মায়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে।
শেখ হাসিনা কাতারের আমির তামিম বিন হামাদ আল সানি ও প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসেরের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।
ড. মুতলাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদীন বৈঠকে উপস্থিত ছিলেন।