বাসস
  ০১ জুলাই ২০২৪, ১০:১৫

৫ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির

সুনামগঞ্জ, ১ জুলাই, ২০২৪ (বাসস) : ৫ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান করেছে সুনামগঞ্জ জেলা শিল্পকলা
একাডেমি। এ উপলক্ষে রোববার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাছনরাজা মিলনায়তনে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এডভোকেট শামছুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সিলেট বেতারের আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশিদ,সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মো.এহসান শাহ,মেয়র নাদের বখত ও দৈনিক সুনামগঞ্জের খবর পত্রিকার সম্পাদক পংকজ কান্তি দেসহ প্রমুখ।
আলোচনা শেষে বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে জেলা পর্যায়ে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ এ বছর সুনামগঞ্জ জেলার পাঁচ জন গুণী ব্যক্তিত্বকে “জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০২৩” প্রদান করা হয়।
এ বছর সম্মাননা প্রাপ্ত গুণি ব্যক্তিগণ হচ্ছেন আন্তর্জাতিক বংশীবাদক মোঃ কুতুব উদ্দিন,প্রবীণ বাউল শিল্পী নেছার উদ্দিন,দীপক রঞ্জন দাশ,বিজন সেন রায় ও বাউল শাহজাহান সিরাজ। পরে রাতব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক  অনুষ্ঠানে জেলার পঞ্চরতœ লোককবি যথাক্রমে বৈষ্ণব কবি রাধারমন দত্ত,মরমী কবি হাছন রাজা,গানের স¤্রাট বাউল কামাল পাশা (কামাল উদ্দিন),বাউল স¤্রাট শাহ আব্দুল করিম ও জ্ঞানের সাগর দূর্বিণ শাহ রচিত গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়