বাসস
  ২৭ জুলাই ২০২৪, ২০:৪২

সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে হবিগঞ্জে হাওর বিলাস অনুষ্ঠিত

হবিগঞ্জ, ২৭ জুলাই, ২০২৪ (বাসস): বর্ষা মৌসুমে নব সাজে সেজে ওঠেছে হাওর। এই হাওরের সাথে মিশে আছে মানুষের জীবন জীবিকা ও আবহমান বাংলার লোকজ সংস্কৃতির সুবিশাল ঐতিহ্য। 
হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও বানিয়াচংয়ের ভাটি বাংলার এই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে শনিবার শব্দকথা প্রকাশনের সহযোগী সংগঠন ‘শব্দকথা লেখক পাঠক ফোরাম’ শিল্প, সংস্কৃতি ও সাহিত্য প্রেমীদের নিয়ে হাওর কেন্দ্রীক সংস্কৃতিকে তুলে ধরার জন্য আয়োজন করে ‘শব্দকথা হাওর বিলাস-২০২৪’।
আয়োজনে উপস্থিত ছিলেন শব্দকথা’র অন্যতম উপদেষ্টা ও উদ্ভিদ বিজ্ঞানী ড. সুভাষ চন্দ্র দেব, নাগরিক কবি বাদল কৃষ্ণ বনিক, শব্দকথা'র সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ, কবি জিয়াউর রহমান, কবি এস এম মিজান, প্রভাষক আলমগীর হোসেন চৌধুরী, শব্দকথা লেখক পাঠক ফোরামের সাধারণ সম্পাদক হাবিব খোকন, ব্যাংকার সিরাজুল ইসলাম, মিজানুর রহমান শামীম, কবি নূরউদ্দিন, কবি কেইএম তালুকদার তোফায়েল, কবি এম এ মালেক, নারী উদ্যাক্তা এসকে নাহার ও এনি দাশ প্রমুখ।
এসময় সংগীত পরিবেশ করেন গোপী মহন দাশ, সুর্মি চৌধুরী, ইয়াছিন মাহমুদ, আসিফ আহমেদ। কবিতা আবৃত্তি করেন মীর সুমন, তাসনীমুল জান্নাত, জান্নাতুল নওমি, উম্মে সালমা।
ড. সুভাষ চন্দ্র দেব বলেন, ‘ভাটি বাংলার জনজীবন ও প্রাকৃতিক সৌন্দর্য আমরা উপভোগ করেছি। অনুষ্ঠানের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীদের এই অঞ্চলের জীববৈচিত্র ও প্রাকৃতিক সম্পদের বিষয়ে জানান দেওয়ার চেষ্টা করেছি।’