বাসস
  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১০

বরগুনা হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য দুটি ইউনিট চালু

বরগুনা, ১৮ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): জেলায় ডেঙ্গুতে আক্রান্ত  রোগীদের সঠিক চিকিৎসা নিশ্চিত করতে ও রোগের বিস্তার ঠেকাতে  বরগুনা জেনারেল হাসপাতালে নারী ও পুরুষের জন্য আলাদা দুটি ইউনিট চালু করা হয়েছে। বরগুনায় সম্প্রতি ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে বলে হাসপাতাল ও রোগী সূত্রে জানা গেছে।
বরগুনা জেনারেল হাসপাতালের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৫ জন। এর মধ্যে পুরুষ ২৩, নারী ১২ এবং শিশু রোগীর সংখ্যা ১০ জন। এ ছাড়া গত এক বছরে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন ৫২৪ জন। এর মধ্যে গত আগস্ট মাসেই ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন প্রায় ৩৫০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।
বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম নাজমুল আহসান জানিয়েছেন, বর্তমানে ডেঙ্গুত আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। হাসপাতালে মোট ৩৫১ জন ভর্তি রোগী রয়েছে। গত বছরের তুলনায় এ বছর এখন পর্যন্ত বরগুনায় ডেঙ্গু রোগী কম থাকলেও এখন ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সময়। এ কারণে আমাদের চিকিৎসকদের প্রতি নির্দেশনা দেওয়া আছে। চিকিৎসায় প্রয়োজনীয় সব কিছুই আমাদের রয়েছে। তারপরও আক্রান্ত কারো যদি অবস্থা বেশি খারাপ হয় তাহলে তাকে উন্নত চিকিৎসার  জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করি।