বাসস
  ০৭ অক্টোবর ২০২৪, ২০:৪৩
আপডেট  : ০৮ অক্টোবর ২০২৪, ১৫:৪৬

ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু, আক্রান্ত ১ হাজার ২১৮

ঢাকা, ৭ অক্টোবর, ২০২৪ (বাসস): গত ২৪ ঘণ্টায় সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে  আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন এক হাজার ২১৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।
আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসপাতালে নতুন ভর্তিদের মধ্যে বরিশাল বিভাগে ১০২ জন, চট্টগ্রাম বিভাগে ২২১ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২৫৪, ঢাকা উত্তর সিটিতে ২৫৬, ঢাকা দক্ষিণ সিটিতে ১৬৯, খুলনা বিভাগে ৯১ জন রয়েছেন। এছাড়া, রাজশাহী বিভাগে ৬৮ জন, ময়মনসিংহ বিভাগে ২১ জন, রংপুর বিভাগে ৩৪ জন এবং সিলেট বিভাগে দুইজন নতুন রোগী রয়েছেন। 
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ অক্টোবর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৩৭ হাজার ৮০৮ জন। তাদের মধ্যে ৬৩ দশমিক ২ শতাংশ পুরুষ এবং ৩৬ দশমিক ৮ শতাংশ নারী। একই সময়ে মারা যাওয়া ১৮৮ জনের মধ্যে ৫০ দশমিক ৫ শতাংশ নারী এবং ৪৯ দশমিক ৫ শতাংশ পুরুষ।
এদিকে গত ২৪ ঘন্টায় সারা দেশে ১ হাজার ৪৪০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এতে করে  হাসপাতাল থেকে এ বছর মোট ছাড়পত্র পেয়েছেন  ৩৪ হাজার ২৪১ জন।