বাসস
  ২২ অক্টোবর ২০২৪, ১৫:২০

কুমিল্লা নগরীর ২৭ হাজার কিশোরী পাবেন বিনামূল্য এইচপিভি টিকা


কুমিল্লা,২২অক্টোবর,২০২৪(বাসস):কুমিল্লা নগরীর ২৭ হাজার কিশোরী পাবেন বিনামূল্যে এইচপিভি টিকা।

জেলায় জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে সংবাদকর্মীদের সাথে  এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে কুমিল্লা সিটি কর্পোরেশনের অতিন্দ্র মোহন সম্মেলন কক্ষে  আয়োজিত মতবিনিময় ও সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন কুমিল্লা সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ছামছুল আলম। 

এসময় বক্তব্য দেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. আবু সায়েম ভূইঁয়া, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শারমিন সুলতানা মিতু, সারভিল্যান্স ইমিউনাইজেশন মেডিকেল অফিসার ডাক্তার সাবিজা ইয়াসমিনসহ অন্যরা।

সভায় বক্তারা বলেন, জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে জাতীয় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় সরকারের উদ্যোগে বিনামূল্যে ২৭ হাজার আটজনকে টিকা দেওয়া হবে। ৫ম থেকে ৯ম শ্রেনীতে অধ্যায়নরত ২৬ হাজার ৮০৪জন ছাত্রীদের ২৪ অক্টোবর থেকে ৬ নভেম্বর ১০ দিন এবং ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ২০৪জন কিশোরীকে ৭ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পযন্ত আটদিন বিনামূল্যে এ টিকা দেওয়া হবে। নগরীর মোট ২১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা এ টিকা পাবে। এ টিকা পেতে নিবন্ধন করতে হবে।