বাসস
  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৬

ট্রাম্প হত্যা প্রচেষ্টার সন্দেহভাজনের নাম প্রকাশ

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্রের মিডিয়া ট্রাম্পের সন্দেহভাজন হত্যা প্রচেষ্টাকারীর নাম প্রকাশ করেছে। তার নাম রায়ান ওয়েসলি রাউথ নাম। রাউথ ২০২২ সালে ইউক্রেন যুদ্ধের উদ্যেগকে সমর্থন করার জন্য কিয়েভ সফরে গিয়েছিলেন। এএফপি তখন তার সাক্ষাৎকার নিয়েছিল। মার্কিন মিডিয়া তাকে ডোনাল্ড ট্রাম্পের সন্দেহভাজন হত্যা প্রচেষ্টাকারী হিসেবে চিহ্নিত করেছে।
ওয়াশিংটন থেকে এএফপি আজ এ খবর জানিয়েছে।
যুক্তরাষ্ট্রের মিডিয়া জানিয়েছে, দেশটির গোয়েন্দা সংস্থার সদস্যরা ‘এক বন্দুকধারীর ওপর গুলি চালানোর’ পর রাউথ (৫৮)-কে ট্রাম্পের ফ্লোরিডা গলফ কোর্সের সীমানার কাছ থেকে একটি একে-৪৭ রাইফেলসহ গ্রেপ্তার  করে।
সন্দেহভাজন রাউথ ঝোপঝাড়ের মধ্যে লুকিয়ে ছিল। গোয়েন্দা সংস্থার ট্র্যাক করার আগেই সেখান থেকে বেরিয়ে এসে একটি কালো রংয়ের গাড়িতে করে পালিয়ে যায়।
সিএনএন এবং সিবিএস জানিয়েছে, রাউথ হাওয়াইয়ে সাশ্রয়ী মূল্যে আবাসনের ব্যবসা করতেন। তার রয়েছে কয়েক দশকের গ্রেপ্তারের রেকর্ড এবং রাউথ কখনো কখনো রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পের সমালোচনা করাসহ নিয়মিতভাবে রাজনীতি এবং বর্তমান ইভেন্টগুলো পোস্ট করতেন
এদিকে হোয়াইট হাউস রোববার জানিয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নিরাপদে থাকার খবরে ‘স্বস্তি’ প্রকাশ করেছেন।
হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট ট্রাম্পের আন্তর্জাতিক গল্ফ মাঠের নিরাপত্তার বিষয় নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেছেন। ট্রাম্প নিরাপদে আছেন জেনে তারা স্বস্তি প্রকাশ করেন।’