বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২

ডেল্টা’র চলতি বছরের শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র-ইসরাইল ফ্লাইট স্থগিত

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস ডেস্ক): মধ্যপ্রাচ্যে ক্রমবর্ধমান উত্তেজনার প্রেক্ষিতে চলতি বছরের শেষ পর্যন্ত নিউইয়র্ক এবং তেল আবিবের মধ্যে সরাসরি ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার ডেল্টা এয়ার লাইন্স কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে।
নিউইয়র্ক থেকে এএফপি আজ এই খবর জানিয়েছে।
সাম্প্রতিক দিনগুলোতে ইসরাইল এবং হিজবুল্লাহ্র মধ্যে ইসরাইলের উত্তর সীমান্তে তীব্র লড়াই চলছে। এই কারণে বৈরুত এবং তেহরানসহ অঞ্চলের শহরগুলোতে ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষ ফ্লাইট বাতিল বা স্থগিত করায় ইউএস এয়ারলাইনও অন্যান্য এয়ারলাইন্স গুলোর সাথে তাল মিলিয়ে তেল আবিব-নিউইয়র্ক সরাসরি ফ্লাইট বাতিল বা স্থগিত করেছে ।  
ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ‘এই অঞ্চলে চলমান সংঘাতের কারণে নিউইয়র্ক-জেএফকে এবং তেল আবিবের মধ্যে ডেল্টা ফ্লাইট ৩১ ডিসেম্বর পর্যন্ত সাময়িক বিরতি দেওয়া হবে’। ক্ষগিগ্রস্ত গ্রাহকরা ১ মার্চ, ২০২৫ এর মধ্যে তাদের ফ্লাইট পুনরায় বুক করতে পারবেন।
ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষের এক মুখপাত্র এএফপি’কে নিশ্চিত করেছেন, স্থগিতাদেশের অর্থ হল ডেল্টা বছরের শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র এবং ইসরাইলের মধ্যে সমস্ত সরাসরি ফ্লাইট সাময়িক স্থগিত রেখেছে।