বাসস
  ১৫ অক্টোবর ২০২৪, ১৪:১৮
আপডেট  : ১৫ অক্টোবর ২০২৪, ১৬:৫২

হ্যারিস কৃষ্ণাঙ্গ ভোটারদের দলে টানার জোর প্রচেষ্টা চালাচ্ছেন


ঢাকা, ১৫ অক্টোবর, ২০২৪ (বাসস): ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের দিকে ঝুঁকে পড়া কৃষ্ণাঙ্গ পুরুষ ভোটারদের দলে টানার জোর প্রচেষ্টা চালাচ্ছেন। প্রতিদ্বন্ধি দুই প্রার্থী সোমবার পেলসিলভানিয়ায় মুখোমুখি নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।  

যুক্তরাষ্ট্রের ইরি থেকে এএফপি জানায়।


হোয়াইট হাউসে প্রবেশের দৌড়ে আর মাত্র তিন সপ্তাহ সময় আছে, কিন্তুু সাম্প্রতিক পরিচালিত বিভিন্ন জরিপের ফলাফলে দেখা গেছে ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট সাবেক রিপাবলিকান প্রেসিডেন্টের চেয়ে সামান্য এগিয়ে রয়েছেন।


এদিকে একটি ব্যতিক্রমী পদক্ষেপে হ্যারিস বুধবার ট্রাম্পের সঙ্গে ফক্স নিউজের সঙ্গে খোলামেলা সাক্ষাতকার দিবেন। সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট পাল্টা দাবি করছেন, কমলা সিদ্ধান্তহীন ডানপন্থী ভোটারদের কাছে পৌঁছাতে মিডিয়াকে সূক্ষভাবে এড়িয়ে যাচ্ছেন।


হ্যারিস সম্প্রতি বিশেষ করে কৃষ্ণাঙ্গ পুরুষ ভোটারদের আস্থা হারিয়েছেন। অথচ এইসব ভোটার ২০২০ সালের নির্বাচনে জো বাইডেনকে জয়ী হতে সহায়তা করেছিল। সোমবার কমলা তাদের মন জয় করার জন্য একটি নতুন অর্থনৈতিক পরিকল্পনার ঘোষণা দিয়েছেন।
 


তার নির্বাচনী প্রচারণায় বলা হয়েছে, তার ‘সুযোগের আলোচ্যসূচি’ ‘কৃষ্ণাঙ্গদের আর্থিক স্বাধীনতা অর্জনের সরঞ্জাম, তাদের পরিবারের জন্য কম খরচে আরো ভালভাবে সরবরাহ করা এবং তাদের অধিকার রক্ষায় পরিকল্পনা করা হয়েছে।’


হ্যারিস দ্য শেড রুম-এর সাথে এক সাক্ষাতকারে বলেছেন, ‘আমি কৃষ্ণাঙ্গ পুরুষসহ সবার ভোট আদায় করতে চাই’।