বাসস
  ২৮ জুলাই ২০২৩, ১০:৩৬

জয়পুরহাটের আক্কেলপুরে ৫ প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা

জয়পুরহাট, ২৮ জুলাই, ২০২৩ (বাসস) : জেলার আক্কেলপুর উপজেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরী, ব্যবসায়ীক এবং বিস্ফোরক লাইসেন্স ও মূল্য তালিকা না থাকার অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের সহযোগিতায় পরিচালিত একটি ভ্রাম্যমাণ আদালত।
র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম শুক্রবার সকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা সদর এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরীর ভেজাল কাঁচামাল, মিষ্টি, কেক, রুটি ও বিস্কুট উৎপাদন ও বিপণন করার অপরাধে  ‘বিসমিল্লাহ বেকারীর মালিক রেজাউল করিমের ১০ হাজার টাকা, ‘কাজল বেকারী’র মালিক  কাজল চন্দ্র প্রামানিকের ৫ হাজার টাকা, ‘মধুবন মিষ্টান্ন ভান্ডারের মালিক বিপুল চন্দ্র ঘোষের ১০ হাজার টাকা,  ‘ঘোষ মিষ্টান্ন ভান্ডারের মালিক জিতেন্দ্র নাথ ঘোষের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত জনসম্মুখে জব্দকৃত মিষ্টি, কেক, রুটি ও বিস্কুট তৈরীর ভেজাল কাঁচামাল ধ্বংস করে। ‘বিসমিল্লাহ গ্যাস হাউজ’ নামে একটি প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স, বিস্ফোরক লাইসেন্স এবং মূল্য তালিকা না থাকার অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক  শফিউল ইসলামের ৫০ হাজার টাকা জরিমানসহ মোট পাঁচ প্রতিষ্ঠান মিলে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আক্কেলপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ হোসেন।