বাসস
  ৩০ জুলাই ২০২৩, ১৮:৩৮

জয়পুরহাটে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

জয়পুরহাট, ৩০ জুলাই, ২০২৩ (বাসস): জেলার পাঁচবিবি উপজেলার গণেশপুর গ্রামে মুনছুর রহমান নামে এক শ্রমিককে হত্যার দায়ে একজনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।
আজ রোববার (৩০ জুলাই) জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. আব্বাস উদ্দিন আসামীর অনুপস্থিতিতে  এ রায় ঘোষণা করেন।
জয়পুরহাট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল জানান, মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হচ্ছে পাঁচবিবি উপজেলার গণেশপুর গ্রামের জমির উদ্দিন প্রধানের ছেলে সোহেল (৪৩)।
মামলা সূত্রে জানা যায়,  ২০০৫ সালের ২৩ এপ্রিল বিকেলে সোহেল প্রতিবেশী মুনছুরকে তার বাড়ি থেকে কেরাম খেলার কথা বলে ডেকে নিয়ে যায়।  রাত আনুমানিক ৯টার দিকে পুর্ব শত্রুতার জের ধরে মুনছুর রহমানের বুকে ছুরি দিয়ে আঘাত করে। স্থানীয়রা মুনছুরকে উদ্ধার করে মহিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে রাত সাড়ে ৯টার দিকে মুনছুর মারা যায়। ওই ঘটনায়  নিহতের পিতা হেলাল উদ্দিন বাদী হয়ে ২৫ এপ্রিল পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা সোহেলকে অভিযুক্ত করে ২০০৫ সালের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও ৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামীর অনুপস্থিতিতে আজ এ রায় দেয় আদালত।
সরকারি পক্ষে আইনজীবী ছিলেন  এডভোকেট নৃপেন্দ্র নাথ মন্ডল (পিপি), এডভোকেট উদয় সিং (এপিপি) এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট রফিকুল ইসলাম তালুকদার ও এডভোকেট বিমান চন্দ্র বসাক।