বাসস
  ৩০ জুলাই ২০২৩, ১৯:১৮

যারা সংস্কৃতি ও ক্রীড়া চর্চা করে তারা  বিপথগামী হতে পারে না : মেহের আফরোজ চুমকি 

গাজীপুর, ৩০ জুলাই, ২০২৩ (বাসস) : মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, যারা সাংস্কৃতি ও ক্রীড়া চর্চা করে, তারা কখনো খারাপ কাজ করে না, বিপথগামী হতে পারে না।
আজ রোববার শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে  উপজেলা শিল্পকলা একাডেমির উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কালীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুর রহমান। এ সময় কালীগঞ্জ পৌরসভার মেয়র এস.এম রবীন হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া, গাজীপুর জেলা পরিষদের সদস্য মো. দেলোয়ার হোসেনসহ উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংস্কৃতিক সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মেহের আফরোজ চুমকি  বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় এক দিকে দেশের বীর সেনানীরা মহান যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। অন্যদিকে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের মাধ্যমে এদেশের সঙ্গীতশিল্পীরা যুদ্ধে অনুপ্রেরণা যোগায় এমন নানা গান গেয়ে  মুক্তিযোদ্ধাদের উজ্জীবিত করে অনুপ্রেরণা  জুগিয়েছেন।
তিনি উপস্থিত অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনাদের সন্তানদের শুধু লেখাপড়া নয়, এর পাশাপাশি শিশুরা যেন সংস্কৃতি ও ক্রীড়া চর্চা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ একেক জন শিশুর একেক রকম প্রতিভা রয়েছে।  তাই সাংস্কৃতিক ও ক্রীড়া ক্ষেত্রে তাদের সেই প্রতিভা কাজে লাগিয়ে দেশের কল্যাণে এগিয়ে আসার সুযোগ করে দিতে হবে।
পরে মেহের আফরোজ চুমকি  উপজেলা শিল্পকলার সদস্যপদ গ্রহণ করেন। এ সময় সংস্কৃতির বিভিন্ন ক্যাটাগরিতে আগ্রহীদের মধ্যে সদস্য ফরম বিতরণ করা হয়।