বাসস
  ০৩ আগস্ট ২০২৩, ১৯:০৪

চট্টগ্রামে ডেঙ্গুতে নারীর মৃত্যু, হাসপাতালে নতুন ৫২ রোগী 

চট্টগ্রাম, ৩ আগস্ট, ২০২৩ (বাসস) : চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু এবং নতুন করে ৫২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। মনোয়ারা বেগম নামে এক নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল মৃত্যুবরণ করেন।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম জানিয়েছে, সীতাকু- উপজেলার ৪৬ বছর বয়সী মনোয়ারা বেগমকে ৩০ জুলাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তার মৃত্যু ঘটে। এ নিয়ে চট্টগ্রামে গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত ২৭ জনের মৃত্যু হলো।
তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালে ৪৫ ও বেসরকারি হাসপাতালে ৭ রোগী ভর্তি হয়েছেন। সরকারি হাসপাতালের ৪৫ জনের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২, ফৌজদারহাট বিআইটিআইডি’তে ২১, জেনারেল হাসপাতালে ৫ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন। সর্বশেষ ৫২ জনসহ চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৩ হাজার ৫৭ রোগী। এদের ১ হাজার ৭৬৬ জন সরকারি হাসপাতালে এবং ১ হাজার ২৯১ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৮৪২ জন।