বাসস
  ০৫ আগস্ট ২০২৩, ১৯:২৩

বরিশালে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উদযাপিত

বরিশাল, ৫ আগস্ট, ২০২৩ (বাসস) : বিন¤্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় বরিশালে বঙ্গবন্ধুর বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।
মহানগর ও জেলা আওয়ামী লীগসহ প্রশাসনের পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃর্তিতে পূস্পার্ঘ অর্পণ, আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের অনুষ্ঠিত হয়েছে। নগরীর সদর রোড শহিদ সোহেল চত্বরে জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যলয়ে ও নগরীর বরিশাল সার্কিট হাউজে পৃথক এ কর্মসূচি উদযাপিত হয়।
সকাল সাড়ে ৯টায় দলীয় কার্যলয়ের সম্মুখে অস্থায়ী ভাবে শেখ কামালের প্রতিকৃর্তিতে বরিশাল সিটির বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে প্রথমে পূস্পার্ঘ শ্রদ্ধা নিবেদন করে বিসিসি প্যানেল মেয়র এড. রফিকুল ইসলাম খোকনসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ।
পরে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ নেতা মাহবুব উদ্দিন বীর বিক্রম, মোহাম্মদ হোসেন চৌধুরী, এড. মুনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক এডভোকেট কাইয়ুম খান কায়সার, এড. মজিবুর রহমানসহ জেলা নেতৃবৃন্দ প্রমুখ।
এরপর শ্রদ্ধা নিবেদন করে বরিশাল মহানগর আওয়ামী লীগ। এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, এডভোকেট রফিকুল ইসলাম খোকন, মহানগর যুগ্ম-সাধারণ হাসান মাহমুদ বাবু, বিএম কলেজ সাবেক ভিপি আয়োয়ার হোসাইন, এডভোকেট রফিকুল ইসলাম ঝন্টুসহ মহানগর নেতৃবৃন্দ। এরপর পর্যায়েক্রমে জেলা ও মহানগর আওয়ামী লীগ অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃর্তিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ।
অপরদিকে, জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউজ ভবনে অস্থায়ী শেখ কামালের প্রতিকৃতি মঞ্চে শ্রদ্ধা নিবেদন করে বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, নবাগত রেঞ্জ ডিআইজি, মো. জামিল হাসান, বিএমপি পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার হাসান মো. শওকত আলী প্রমুখ। পরে জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা ও স্মৃতিচারণ সভার আয়োজন করা হয়।
বিকেলে দলীয় কার্যলয়ে মহানগর ও জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিদায়ী সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ বিভিন্ন নেতৃবৃন্দ।