বাসস
  ০৬ আগস্ট ২০২৩, ১৮:৩২

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় দিনাজপুর পাবনা ও বগুড়ায় র‌্যালি এবং লিফলেট বিতরণ

ঢাকা, ৬ আগস্ট, ২০২৩ (বাসস): ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আজ দিনাজপুর পাবনা ও বগুড়ায় র‌্যালি, লিফলেট বিতরণ এবং আলোচনা সভা করা হয়েছে।
বাসসের দিনাজপুর সংবাদদাতা জানান- দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান ও সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ করা হয়। র‌্যালির উদ্বোধন করেন- জেলা প্রশাসক শাকিল আহমেদ। র‌্যালিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন বিভাগের ২ শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন। জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, বর্তমানে দেশের ডেঙ্গুর আক্রান্ত বেড়ে চলছে। দিনাজপুরেও এখন সব হাসপাতালে জ¦রে আক্রান্ত রোগীদের রক্ত পরীক্ষা করে ডেঙ্গু পজিটিভ পাওয়া যাচ্ছে। ফলে ডেঙ্গু রোগী সংখ্যা বাড়ছে। তাই আমাদের সকলকে ডেঙ্গু প্রতিরোধে কাজ করতে হবে। সকলে মিলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। বাসা-বাড়ির আশেপাশে যেন ডেঙ্গুর বংশবিস্তার করতে না পারে সে বিষয়টিও সকলকে খেয়াল রাখতে হবে। এ বিষয়ে সকলকে সজাগ থাকার আহবান জানান। অপরদিকে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক র‌্যালি ও লিফলেট বিতরণ করেছেন জেলার খানসামা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। 
বাসসের পাবনা সংবাদদাতা জানান- ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনা মুলক কার্যক্রম হিসেবে র‌্যালি, প্রচার ও আলোচনা সভা করেছে পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। দুপুরে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. মকছেদুল  আলমের নেতৃত্বে এসব কার্যক্রম অনুষ্ঠিত হয়। অংশগ্রহণ করেন, প্রশাসনিক কর্মকর্তা অমল কুমার, সিনিয়র ইনষ্ট্রাক্টর মো. মহি উদ্দিন মিয়া, মো. নিজাম উদ্দিন, মো. মোকলেসুর রহমান, মো. হাবিবুর রহমান সহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষনার্থীগণ। 
বাসসের বগুড়া সংবাদদাতা জানান-  জেলার নন্দীগ্রামে ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে র‌্যালি ও লিফলেট বিতরণ করা হয়েছে। দুপুরে উপজেলা পরিষদ চত্বর হতে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।  এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শেখ মাহফুজুর রহমান, উপজেলা প্রশিক্ষক শারমিন আকতার, উপজেলা প্রশিক্ষক লায়জুল ইসলাম ও উপজেলা আনসার কোম্পানি কমান্ডার মোসলেম উদ্দিনসহ আনসার ও ভিডিপি সদস্যরা।